সংসদে দাঁড়িয়ে ধর্ষণকাণ্ডে পিটিয়ে মারার নিদান জয়ার

440
সংসদে দাঁড়িয়ে ধর্ষণকাণ্ডে পিটিয়ে মারার নিদান জয়ার/The News বাংলা
সংসদে দাঁড়িয়ে ধর্ষণকাণ্ডে পিটিয়ে মারার নিদান জয়ার/The News বাংলা

সংসদে দাঁড়িয়ে ধর্ষণকাণ্ডে পিটিয়ে মারার নিদান জয়ার। তেলেঙ্গানায় পশু চিকিৎসককে ধর্ষণ করে খুনের ঘটনায়; উত্তাল হয়েছে দেশ। গর্জে উঠেছে ভারত। বিচার পায়নি নির্ভয়া; প্রিয়াঙ্কার কি হবে এই প্রশ্নেই সরব ১৩০ কোটি জনসংখ্যার ভারতবাসী। আইনি ব্যবস্থার ঢিলেমি নিয়ে উঠেছে প্রশ্ন। যার আঁচ পড়ল সংসদেও। সোমবার সপ্তাহের শুরুতেই তেলেঙ্গার ধর্ষণকাণ্ডে; উত্তাল হয় সংসদ। এদিন সংসদে দাঁড়িয়ে আইন হাতে তুলে নেওয়ার নিদান দেন; সমাজবাদি পার্টির সাংসদ জয়া বচ্চন।

এদিন নারী ও শিশু সুরক্ষা নিয়ে প্রশ্ন তোলেন জয়া। ধর্ষণকারীদের পিটিয়ে মারার নিদান দেন তিনি। জয়ার বক্তব্য; তেলেঙ্গানার ধর্ষণকারীদের জনতার হাতে ছেড়ে দেওয়া উচিত; গণপিটুনি দিয়ে পিটিয়ে মারা উচিৎ এদের। এখানেই থামেননি অমিতাভ পত্নি; সুর চড়িয়ে এদিন জয়া আরও বলেন; সরকারকে জনগণের সব প্রশ্নের উত্তর দিতে হবে।

আরও পড়ুন: হায়দ্রাবাদে চিকিৎসক প্রিয়াঙ্কা রেড্ডিকে ধর্ষণ ও পুড়িয়ে মারার ঘটনায় গ্রেফতার মহম্মদ পাশা

ক্ষুব্ধ জয়া বলেন; এই ধরণের জাতীয় অপরাধ বারে বারে ঘটেছে, সে নিয়ে যে কতবার সংসদে দাঁড়িয়ে কথা বলেছি; তার ইয়ত্তা নেই। নির্ভায়া হোক, বা তেলঙ্গানা জণগন সরকারের কাছে জবাব চায়, সরকারকে সুনির্দিষ্ট জবাব দিতে হবে; রাজ্যসভায় জানান জয়া। সরকারের ভূমিকায় একের পর এক প্রশ্ন তুলেছেন সমাজবাদী পার্টির এই সাংসদ।

বলেন; নিগৃহীতাদের ন্যায্য বিচার পাওয়ার জন্য সরকার কি কোনও ন্যায়বিচার করেছেন। নারী সুরক্ষা নিয়েও এদিন সরকারের দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন তোলেন জয়া। বলেন; নারীদের সুরক্ষা দিতে পারেনা যারা তাদের লজ্জা পাওয়া উচিৎ

এদিন বিরোধী সাংসদরা তেলেঙ্গানার ধর্ষণের ঘটনা তুলে ধরে; একে একে ক্ষোভ উগরে দেন। রাজ্যসভায় বিরোধী দলনেতা গুলাম নবি আজাদও বলেন; গোটা দেশ মিলে এই ধরণের ঘটনা নির্মুলে ঐক্যবদ্ধভাবে লড়তে হবে।

তেলেঙ্গানার ঘটনা গোটা দেশকে লজ্জায় ফেলে দিয়েছে। এই নক্কারজনক ঘটনায়; প্রতিবাদ শুরু হয় তেলেঙ্গানায়। ক্ষোভে ফুঁসছে গোটা দেশ। ধিক্কার মিছিল শুরু হয়েছে; দিল্লী থেকে কলকাতা; হায়দরাবাদের পথে পথে। ধর্ষণ কাণ্ডে অভিযুক্ত ৪ অভিযুক্তদের গ্রেফতার করেছে পুলিশ। তদন্তে গাফিলতির জন্য; বরখাস্ত করা হয়েছে তিন পুলিশ কর্মীকে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন