সময়ের অপেক্ষা, রিলায়েন্সের হাত ধরে ভারতে ফিরছে পাবজি

542
সময়ের অপেক্ষা, রিলায়েন্সের হাত ধরে ভারতে ফিরছে পাবজি

চলতি মাসের শুরুতেই, চিনের ওপর ফের ডিজিটাল স্ট্রাইক করে ভারত। ১১৮টি চিনা অ্যাপের সঙ্গে; নিষিদ্ধ করা হয় পাবজিকে। তথ্যপ্রযুক্তি মন্ত্রকের তথ্য অনুযায়ী, ৬৯-এ ধারায় নিষিদ্ধ করা হয়; এই জনপ্রিয় মোবাইল গেম। ভারতে পাবজি বন্ধ হতেই; পাবজি প্রেমীদের মাথায় বাজ ভেঙে পড়েছিল। তবে তাদের জন্যই এবার সুখবর। ফের ভারতে ফিরতে পারে পাবজি! পাবজি মূলত দক্ষিণ কোরিয়ার সংস্থা; Bluehole Studio-র গেম। ভারতে নিষিদ্ধ হওয়ার পর চিনা সংস্থা Tencent-এর কাছ থেকে; পাবজি-এর ফ্র্যাঞ্চাইজি প্রত্যাহার করে নিয়েছে। তবে, এবার ময়দানে আসতে পারে মুকেশ আম্বানির রিলায়েন্স।

আরও পড়ুনঃ ভারতের সরকারি ওয়েবসাইটে সাইবারহানা চিনা হ্যাকারদের, সাবধান করল আমেরিকা

জানা গিয়েছে, বর্তমানে Reliance Jio-র সঙ্গে; এর ডিস্ট্রিবিউশন নিয়ে কথাবার্তা চলছে। সংস্থা ভারতে এই গেমের ডিস্ট্রিবিউশনের জন্য; Reliance Jio-র সঙ্গে চুক্তি করতে চাইছে। এই চুক্তির বিষয়ে আপাতত দুই পক্ষের মধ্যে কথাবার্তা চলছে। আনুষ্ঠানিক বিবৃতি দিয়ে; কেউই অফিসিয়ালি কিছু জানায়নি এখনও।

আরও পড়ুনঃ প্রথমবার ভারতীয় নৌবাহিনীর যুদ্ধজাহাজে দুই মহিলা অফিসার, নতুন পদক্ষেপ ভারতীয় নৌসেনার

সম্প্রতি ইউজারদের সঙ্গে সঙ্গে; দেশের সুরক্ষার পক্ষে বিপজ্জনক হিসেবে উল্লেখ করে; ১১৮ মোবাইল অ্যাপ নিষিদ্ধ করেছে কেন্দ্র। এই অ্যাপগুলির মধ্যে; বেশ কিছু বড় নামও রয়েছে। ভারতে জনপ্রিয় লুডো ও ক্যারামের মতো; গেমস অ্যাপও এর আওতায় এসেছে। তবে এ প্রসঙ্গে পাবজি কর্পোরেশন জানিয়েছে; ভারত সরকারের সমস্ত নিয়ম ফেরানো হবে পাবজিকে। বল এখন মুকেশ আম্বানির জিওর কোর্টে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন