ব্ল্যাকমানিটা কি, খায় না মাথায় দেয় মুকুল রায়

691
ব্ল্যাকমানিটা কি, খায় না মাথায় দেয় মুকুল রায়/The News বাংলা
ব্ল্যাকমানিটা কি, খায় না মাথায় দেয় মুকুল রায়/The News বাংলা

ব্ল্যাকমানিটা কি? ব্ল্যাকমানিটা তো কেউ বুঝতে পারছে না, এটা খায় না মাথায় দেয়? শনিবার হাওড়ার বিজেপির দলীয় অনুষ্ঠানে এসে এই প্রশ্ন তুললেন মুকুল রায়। ব্ল্যাকমানিটা কি; সেটা তো মানুষ বুঝতে পারছে না। মমতা ব্যানার্জী কাটমানি থেকে বেরোনোর রাস্তা খুঁজছেন; তাই উনি ব্ল্যাকমানির কথা বলছেন। ব্ল্যাকমানি বলে কিছু নেই। বাংলায় কাটমানি আছে; সেটা মমতা ব্যানার্জী নিজেই বলেছেন। এবং সেটা মমতা ব্যানার্জী কাছেই সব থেকে বেশি আছে।

শনিবার মুকুল রায় প্রাক্তন রাজ্যপাল কেশরী নাথ ত্রিপাঠি কথা তুলে বলেন; উনি যা বলেছেন তা সঠিক। মমতা ব্যানার্জীর তোষণনীতির জন্যই বর্তমানে বাংলা দু-ভাগে ভাগ হয়ে গেছে। ধর্মের ভিত্তিতে; বর্ণ ভিত্তিতে ও সংস্কৃতি ভিত্তিতে সব দিক থেকেই মমতা ব্যানার্জী বাংলাকে ভাগ করে দিয়েছেন। বাংলার এই অচল অবস্থার জন্য শুধু মাত্র মমতা ব্যানার্জীই দায়ি বলে মন্তব্য করেন মুকুল রায়।

আরও পড়ুনঃ হিন্দু মন্দিরে পূজিত হচ্ছে কালামের মূর্তি

তিনি বলেন; আর কয়েকদিন পড়েই তৃণমূল দল উঠে যাবে বাংলা থেকে। উত্তরবঙ্গ থেকে উঠে গেছে তৃণমূল; নির্বাচনের পরে দখিনবঙ্গ থেকেও উঠে যাবে দলটা। বিজেপির দলীয় অনুষ্ঠানে এসে এই ভাষাতেই মুকুল রায় আক্রমণ করলেন মমতা ব্যানার্জীকে।

তিনি বলেন বাংলার মানুষ নিজেদের রায় সুস্পষ্ট জানিয়ে দিয়েছেন গত নির্বাচনেই; কিন্তু উনি তা মানতে পারছেন না। দু কোটি ৩০ লাখ লোক বিজেপিকে ভোট দিয়েছে। উনি সেই মানুষের রায় উপেক্ষা করে জোর করে ক্ষমতা ধরে রেখেছেন। ২০২০ বা ২০২১ যখনই ভোট হবে তৃণমূল ৩০ টির বেশি আসন পাবে না।

আরও পড়ুনঃ শক্তিশালী যুদ্ধ বিমান আনছে ভারতীয় বায়ুসেনা

তিনি অভিযোগ করেন যে; মমতা ব্যানার্জীর তোষণের রাজনীতিই বাংলায় সম্প্রীতির পরিবেশ নষ্ট করেছে। বাংলার সব মানুষকে তিনি ভারতীয় জনতা পার্টিতে যোগ দেবার আমন্ত্রণ জানিয়ে বলেন; সবাই বিজেপিতে যোগ দিন; কারণ বিজেপি একটা পরিবারের মত; আর সবাই পরিবারের সদস্য।

নানুর প্রসঙ্গ উত্থাপিত করে তিনি বলেন; ২৭ শে জুলাই নানুরে তিনি যাবেন বলে কথা দিয়েছিলেন। আজ তার স্মৃতি বিস্মৃতি ঘটেছে। তাই ফিরহাদ হাকিম কে পাঠাচ্ছেন।
শোভন চ্যাটার্জির প্রসঙ্গ বলতে গিয়ে তিনি বলেন যে বিজেপির শীর্ষ নেতৃত্বের সাথে শোভনের কথা হচ্ছে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন