‘বাংলায় গণতন্ত্র রক্ষায় বিজেপির সৈনিক হয়েই থাকব’, জল্পনা উড়িয়ে ঘোষণা মুকুলের

1814
বাংলায় গণতন্ত্র রক্ষায় বিজেপির সৈনিক হয়েই থাকব, জল্পনা উড়িয়ে ঘোষণা মুকুলের
বাংলায় গণতন্ত্র রক্ষায় বিজেপির সৈনিক হয়েই থাকব, জল্পনা উড়িয়ে ঘোষণা মুকুলের

‘বাংলায় গণতন্ত্র রক্ষায় বিজেপির সৈনিক হয়েই থাকব’; সব জল্পনা উড়িয়ে ঘোষণা মুকুল রায়ের। বাংলার রাজনীতিতে ফের জোর জল্পনা; মুকুল রায়কে নিয়ে। ফের নাকি মুকুল ফিরছেন; মমতার তৃণমূলে, ছাড়ছেন বিজেপির সহ সভাপতি পদ। শুধু মুকুল রায় নন; তাঁর হাত ধরে, মমতা বন্দ্যোপাধ্যায়ের পুরনো সৈনিকরা কি ফিরছেন তৃণমূলে? জোর জল্পনা শুরু; রাজ্য রাজনীতিতে। আলোচনা শুরু হয়েছে; রাজনীতি-প্রিয় বাঙালির আড্ডায়। বিতর্ক চলছে সোশ্যাল মিডিয়ায়। তবে সব জল্পনা উড়িয়ে দিয়ে; মুখ খুললেন মুকুল নিজেই। জানিয়ে দিলেন, বিজেপিতে আছেন; বিজেপির হয়েই লড়ছেন তিনি।

মুকুল রায় কি ফের তৃণমূলে? এই আলোচনা শুরু করেছেন; মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই। আর এই বিতর্ক ‘উসকে’ দিয়েছেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের একদা ডানহাত; তৃণমূলের প্রাক্তন ‘চাণক্য’ মুকুল রায়। মুকুল রায়ের সঙ্গে নাকি, একদল বিজেপি নেতা ফের ফিরছেন তৃণমূলে; জল্পনা বাংলার রাজনৈতিক মহলে। প্রথমবার বিধানসভায় ঢুকে, তৃণমূল নেতাদের সঙ্গে দেখা করলেও; বিজেপির বৈঠকে যাননি। ফলে বাড়ে জল্পনা। যার জন্য এই ইস্যুতে মুখ খুলতে হল; স্বয়ং মুকুল রায়কেই।

আরও পড়ুনঃ মুকুলের হাত ধরে মমতার পুরনো সৈনিকরা কি ফিরছেন তৃণমূলে, জোর জল্পনা রাজ্য রাজনীতিতে

কি কি জল্পনা ছড়িয়েছে? দেখুন একনজরে;
ভাঙতে চলেছে বিজেপি। দলীয় পদ অর্থাৎ কেন্দ্রীয় বিজেপির সহ-সভাপতি পদ ছাড়ার ইচ্ছেপ্রকাশ; মুকুল রায়ের। ১১জন বিধায়ক ও সাংসদ অর্জুন সিং-সহ ৩ সাংসদ নিয়ে; মুকুল যোগ দেবেন তৃণমূলে। তালিকায় রয়েছেন রাজীব বন্দ্যোপাধ্যায়; প্রবীর ঘোষাল; শুভ্রাংশু রায়; জিতেন্দ্র তেওয়ারি; রথীন চক্রবর্তী, পার্থসারথী চট্টোপাধ্যায়; পবন সিং; সব্যসাচী দত্ত; বঙ্কিম ঘোষ; শংকর ঘোষ প্রমুখরা। ভোটের ফলের পরেই; মমতার প্রশংসায় পঞ্চমুখ শোভন-বৈশাখী; তাঁদের তৃণমূলে ফেরা সময়ের অপেক্ষামাত্র।

আরও পড়ুনঃ ‘যা বলার দু একদিন পরই বলব’, জল্পনা বাড়িয়ে বললেন মুকুল

কিন্তু শনিবার সব জল্পনায় জল ঢেলে দিলেন; স্বয়ং মুকুল রায়। তিনি যে বিজেপির সঙ্গেই আছেন; তা আজ আরেকবার স্পষ্ট করে দিলেন তিনি। নিজের টুইটার হ্যান্ডেলে তিনি লিখলেন; “আমাদের রাজ্যে গণতন্ত্র পুনরুদ্ধারে; বিজেপির সৈনিক হিসাবে আমার লড়াই অব্যাহত থাকবে। আমি সবাইকে অনুরোধ করব; যেন সবরকম সমঝোতা এবং জল্পনাকে দূরে সরিয়ে রাখেন। আমি আমার রাজনৈতিক পথে দৃঢ়সংকল্পবদ্ধ”। তবে তাতে জল্পনা কি থামবে? সেটাই এখন দেখার।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন