বড়সড় ভাঙন তৃণমূলে, মুকুল রায়ের একধাক্কায় বাংলার ৪ পুরসভা বিজেপির দখলে

444
বড় ভাঙন তৃণমূলে, একধাক্কায় বাংলার ৪ পুরসভা বিজেপির দখলে/The News বাংলা
বড় ভাঙন তৃণমূলে, একধাক্কায় বাংলার ৪ পুরসভা বিজেপির দখলে/The News বাংলা
Simple Custom Content Adder

বাংলার হালিশহর, কাচরাপাড়া, নৈহাটি ও ভাটপাড়া পুরসভা এখন বিজেপির দখলে। আগেই অর্জুন সিংয়ের হাত ধরে; ভাটপাড়ার ১৯ জন কাউন্সিলর বিজেপিতে যোগ দিয়েছেন। মঙ্গলবার ৩ বিধায়ক ও ৩ পুরসভার ৫০ জন কাউন্সিলর; দিল্লি গিয়ে যোগ দিলেন বিজেপি শিবিরে। ভোটের ফল বেরনোর পর; বড়সড় ভাঙন তৃণমূলে। সাত দফায় এই ভাঙন হবে; বলেছেন বিজেপির বাংলার পর্যবেক্ষক কৈলাশ বিজয়বর্গীয়।

সাসপেন্ড হওয়া বিজপুরের তৃণমূল বিধায়ক শুভ্রাংশু রায়; বিষ্ণুপুরের তৃণমূল বিধায়ক তুষার ভট্টাচার্য ও হেমতাবাদের সিপিআইএম বিধায়ক দেবেন্দ্রনাথ রায় মঙ্গলবার বিজেপিতে যোগ দিলেন। সেই সঙ্গে দিল্লিতে এদিন যোগ দিলেন কাচরাপাড়ার ২৪ জন কাউন্সিলর; হালিশহরের বেশ কয়েকজন কাউন্সিলর ও নৈহাটির বেশ কয়েকজন কাউন্সিলর। ভাটপাড়া সহ ৪ টে পুরসভাই; বিজেপির দখলে এল বলে দাবি করেছেন মুকুল রায়।

লোকসভা ভোটে রাজ্যে; তৃণমূলের প্রবল প্রতিপক্ষ হিসেবে উঠে এসেছে বিজেপি। এবার উত্তর ২৪ পরগনায় ঘাসফুল শিবিরকে কোণঠাসা করে ফেলল গেরুয়া শিবির। লোকসভা ভোটের আগে অর্জুন সিং; সৌমিত্র খাঁ; অনুপম হাজরাদের দলে টেনে ধাক্কা দিয়েছিলেন মুকুল রায়। সূত্রের খবর ছিল; ভোটের পর ঘাসফুল শিবিরকে আরও বড় ধাক্কা দিতে চলেছেন মুকুল রায়।

মঙ্গলবার দিল্লিতে বিজেপিতে যোগদান করলেন; মুকুল পুত্র শুভ্রাংশু সহ ৩ বিধায়ক। শুভ্রাংশু রায়কে কয়েকদিন আগেই; সাসপেন্ড করেছে তৃণমূল। রাজ্যে বিজেপি ঝড়ের মধ্যে তৃণমূলের সঙ্গে এবার ঘর ভাঙল সিপিএমেরও। দুই তৃণমূল বিধায়কের পাশাপাশি; গেরুয়া শিবিরে এক বাম বিধায়কও। দিল্লিতে বিজেপির সদর দফতরে দলবদল করলেন; হেমতাবাদের সিপিআইএম বিধায়ক দেবেন্দ্রনাথ রায়।

লোকসভা নির্বাচনে রায়গঞ্জ কেন্দ্রে; মহম্মদ সেলিমের হয়ে প্রচারে দেখা গিয়েছিল দেবেন্দ্রনাথ রায়কে। গত বিধানসভা নির্বাচনে হাতে গোনা যে কয়েকটি আসন; সিপিএম জিতেছিল তার মধ্যে ছিল হেমতাবাদও। তৃণমূলের সবিতা ক্ষেত্রিকে হারান তিনি। এদিন শুভ্রাংশু রায়ের সঙ্গে একই সঙ্গে; তিনিও যোগ দিলেন পদ্ম শিবিরে।

২০১৭ সালের নভেম্বরে; তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেন মুকুল রায়। কিন্তু তাঁর পুত্র রয়ে গিয়েছিলেন তৃণমূলেই। যদিও মাঝমধ্যে তাঁর বিজেপিতে যোগদানের খবর শোনা গিয়েছিল। কিন্তু এবার সাসপেন্ড হওয়ার পর; শুভ্রাংশুর পথ খুলে দেয় তৃণমূল। শোনা যাচ্ছে, বিজেপিতে যোগদানের পর দলত্যাগ বিরোধী আইন থেকে বাঁচতে বিধায়ক পদ থেকে ইস্তফা দেবেন শুভ্রাংশু রায়।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন