‘মীরজাফর’ মুকুল রায়ের তৃণমূলে যোগ, মাথা মুড়িয়ে শ্রাদ্ধ করবেন বিজেপি নেতা

799
'মীরজাফর' মুকুল রায়ের তৃণমূলে যোগ, মাথা মুড়িয়ে শ্রাদ্ধ করবেন বিজেপি নেতা
'মীরজাফর' মুকুল রায়ের তৃণমূলে যোগ, মাথা মুড়িয়ে শ্রাদ্ধ করবেন বিজেপি নেতা

‘মীরজাফর’ মুকুল রায়ের তৃণমূলে যোগ; মাথা মুড়িয়ে শ্রাদ্ধ করবেন বিজেপি নেতা। “মহাভারতে অশ্বত্থমার জন্য; দ্রোণাচার্য অধর্মের পথ নিয়েছিল। আর শিষ্য অর্জুনের হাতে; মৃত্যু হয়েছিল দ্রোণাচার্যের”। মুকুল রায়ের তৃণমূলে ফেরার প্রসঙ্গে, শুক্রবার মহাভারত টেনে; এমনটাই বললেন বিজেপি যুব মোর্চার রাজ্য সভাপতি সৌমিত্র খাঁ। এ দিন মুকুলকে আগাগোড়া; চাঁচাছোলা ভাষায় আক্রমণ করেন সৌমিত্র। সেইসঙ্গেই সৌমিত্র জানান, তিনি যেহেতু এখন দিল্লিতে; তাই সেখানেই মাথা মুন্ডন করবেন তিনি। মুকুল-বিদায়ে ‘শুদ্ধ’ হবেন; এতদিন তাঁর ঘনিষ্ঠ বলে পরিচিত সৌমিত্র।

সৌমিত্র বলেন, “আমি আজ ধর্মের সঙ্গে থাকব। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে; আমি শ্রীকৃষ্ণ মনে করছি”। এর আগে মুকুল পুত্র শুভ্রাংশুকে নিয়েও; মন্তব্য করেছিলেন তিনি। রাজীবকে নিয়েও চর্চা; শোনা গিয়েছিল তাঁর গলায়। এবার মুকুল রায়কে নিয়ে সুর চড়ালেন; বিজেপি নেতা সৌমিত্র খাঁ। এ দিন মুকুল রায়কে বাংলার ‘মিরজাফর’; বলেও কটাক্ষ করেন তিনি। এই মিরজাফর বাংলার অনেক ক্ষতি করবে; বলেও মন্তব্য করেছেন সৌমিত্র।

আরও পড়ুনঃ “চাণক্য নয়, মুকুল রায় মীরজাফর”, আবার কি ‘ভাগ মুকুল ভাগ’

“চাণক্য নয়, মুকুল রায় মীরজাফর”; বি’স্ফোরক বিজেপি যুব সভাপতি সৌমিত্র খাঁ। বিজেপি-র সঙ্গে যখন মুকুল রায়ের দূরত্ব বাড়ছে; ঠিক তখনই সল্টলেকে তাঁর বাড়িতে হাজির হয়েছিলেন বিজেপি যুব মোর্চার রাজ্য সভাপতি সৌমিত্র খাঁ। এরপরই মুকুলের সঙ্গে তাঁকে নিয়েও; জল্পনা ছড়িয়েছিল রাজ্য রাজনীতিতে। কিন্তু ফের তৃণমূলে ফেরা প্রসঙ্গে, সৌমিত্র বলেছিলেন; “অভিষেক বন্দ্যোপাধ্যায় যেদিন বিজেপিতে আসবেন; আমি সেদিন তৃণমূলে যাব”। অর্থাৎ, সৌমিত্র দল ছাড়বেন না বলে; স্পষ্ট হয়ে যায় সেই সময়ই। এদিন মুকুল রায়কে মীরজাফর বলে; সেটাই আবার বুঝিয়ে দিলেন সৌমিত্র খাঁ।

আরও পড়ুনঃ মুকুল রায়ের সঙ্গে কোন কোন বিজেপি নেতা ফিরছেন তৃণমূলে

শুক্রবার যখন নিজের পুরনো দলে ফিরে আসছেন মুকুল; সেই সময় দিল্লি থেকে সৌমিত্র খাঁ বললেন; “মুকুল রায় কোনও চাণক্য নন; উনি মীরজাফর”। শুধু তাই নয়, বীজপুর কেন্দ্র থেকে মুকুল-পুত্র শুভ্রাংশুর পরাজয় নিয়েও; এদিন সুর চড়ান সৌমিত্র। তিনি বলেন, “নিজের জায়গা বীজপুর থেকে; ছেলেকেই জেতাতে পারেননি মুকুল। তাই তিনি কোনও মতেই চাণক্য নন”। এরপরেই মাথা নেড়া করার ঘোষণা করেন; বিজেপি রাজ্য যুব সভাপতি।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন