“ঘরের ছেলে ঘরে ফিরল”; বললেন মমতা, স্বাগত জানালেন অভিষেক

517
"ঘরের ছেলে ঘরে ফিরল"; বললেন মমতা, স্বাগত জানালেন অভিষেক

ফের একফ্রেমে মমতা-মুকুল। শুধু তাই নয়; পাশাপাশি বসে মমতা মুকুল অভিষেক। তৃণমূল ভবনে উপচে পরা ভিড়ে; মুকুল রায় যোগ দিলেন তৃণমূলে। “ঘরের ছেলে ঘরে ফিরল”; বললেন মমতা, স্বাগত জানালেন অভিষেক। “মমতা সর্বভারতীয় নেত্রী”; বললেন মুকুল রায়। “মুকুলের সঙ্গে অনেকেই তৃণমূলে ফিরবেন; সেই নিয়ে দল সিদ্ধান্ত নেবে”; তবে যারা ভোটের সময় গদ্দারি করেছেন; তাঁদের ফেরানো হবে না; জানান মমতা বন্দ্যোপাধ্যায়। “মুকুল আমাদের পরিবারেই ছিল; আবার ফিরে এসেছে”; জানিয়ে দেন মমতা। তবে সাংবাদিক সম্মেলনে, মুকুল রায়কে আর কোন কথা বলতে দেননি; মমতা বন্দ্যোপাধ্যায়। তার আগেই সাংবাদিক সম্মেলন শেষ করে দেন; তৃণমূল নেত্রী নিজেই।

আরও পড়ুনঃ মুকুল রায়ের সঙ্গে কোন কোন বিজেপি নেতা ফিরছেন তৃণমূলে

এদিন মুকুল রায়কে উত্তরীয় পরিয়ে; তৃণমূলে স্বাগত জানালেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তৃণমূল থেকে বহিষ্কৃত হওয়ার ১৩৫৫ দিন পর; ফের জোড়াফুল শিবিরে মুকুল রায়ের প্রত্যাবর্তন। দলের প্রাক্তন সেকেন্ড ইন কম্যান্ডকে পাশে বসিয়ে; তাঁকে স্বাগত জানালেন তৃণমূল নেত্রী। যে দল তৈরির শরিক ছিলেন, এতদিন পর সেই দলে ফিরে; দৃশ্যতই মুখে হাসি মুকুল রায়ের। উত্তরীয় পরে স্বাগত জানালেন; অভিষেক বন্দ্যোপাধ্যায় নিজেই।

দিলীপ ঘোষের পরিবর্তে রাজ্য বিজেপির সভাপতি কে, শুভেন্দু না আরএসএস ঘনিষ্ঠ

মুকুল রায় ও পুত্র শুভ্রাংশু রায়; দুজনকেই উত্তরীয় পরিয়ে স্বাগত জানালেন; অভিষেক বন্দ্য়োপাধ্য়ায়। এদিন দুপুরে একসঙ্গেই তৃণমূল ভবনে পৌঁছান; মুকুল ও শুভ্রাংশু। তারপরেই তাঁদের নিয়ে শুরু হয়; তৃণমূলের বৈঠক। তবে সাংবাদিক সম্মেলন তাড়াতাড়ি শেষ করে দেন মমতা নিজেই; যাতে মুকুলকে অস্বস্তিকর প্রশ্নের মুখোমুখি হতে না হয়।

আরও পড়ুনঃ নোংরা লবিবাজি করে বিজেপিতে বসিয়ে রাখা হয়েছিল মুকুলকে, মুখ খুললেন অনুপম

দীর্ঘ চার বছর পর ঘরে ফেরা। পুরনো দলে, পুরনো সহকর্মীদের সঙ্গে; ফের রাজনৈতিক ময়দানে ঝাঁপিয়ে পড়া। বৃত্তটা যেন সম্পূর্ণ হল এতদিনে। ফের রাজনৈতিক কেরিয়ারে; নতুন শুরু করলেন মুকুল রায়। এবার তৃণমূলে নতুন দায়িত্ব; নেওয়ার পালা। তৃণমূলে যোগদানের পর তিনি বললেন; “বিজেপি থেকে বেরিয়ে; খুব ভাল লাগছে। নতুন আঙিনায় এসেছি, পুরনো সহকর্মীদের সঙ্গে; দেখা হচ্ছে, কথা হচ্ছে। এটা ভেবে ভাল লাগছে, বাংলা আবার; তার নিজের জায়গায় ফিরবে। সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন মমতা”।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন