রাজনীতি থেকে কি স্বেচ্ছাবসর নিচ্ছেন মুকুল পুত্র শুভ্রাংশু, শোরগোল বিজেপি তৃণমূলে

1204
রাজনীতি থেকে কি স্বেচ্ছাবসর নিচ্ছেন মুকুল পুত্র শুভ্রাংশু, শোরগোল বিজেপি তৃণমূলে
রাজনীতি থেকে কি স্বেচ্ছাবসর নিচ্ছেন মুকুল পুত্র শুভ্রাংশু, শোরগোল বিজেপি তৃণমূলে

বিশ্বজিত দাস, উত্তর ২৪ পরগণাঃ “রাজনীতি থেকে স্বেচ্ছাবসর নিলে কেমন হয়?”; বৃহস্পতিবার হঠাৎই বিজপুরের বিধায়ক শুভ্রাংশু রায় এর; ফেসবুক পোষ্ট নিয়ে শোরগোল পরে গেছে, বিজপুর সহ গোটা রাজ্য রাজনীতিতে। সেইসঙ্গে ফেসবুকে এমন মন্তব্য পোষ্ট করার পর; তাঁর শুভাকাঙ্খিদের মধ্যেও রীতিমত চাঞ্চল্য ছড়িয়েছে। হাজার খানেক রিয়াকশন ও রাজনীতি থেকে না সরার কমেন্টে; ভরে গিয়েছে তার সেই পোষ্ট। এই পোস্ট, বিজেপি-র অন্দরে; আলোড়ন ফেলে দিয়েছে। ঠিক তেমনই আলোচনা চলছে; তৃণমূলের অন্দর মহলেও। সবমিলিয়ে বৃহস্পতিবার সারাদিন; আলোচনার কেন্দ্রে মুকুল পুত্র।

আরও পড়ুনঃ বিজেপি নেতা মণীশ শুক্লা খুনের তদন্তে, দুই হেভিওয়েট তৃণমূল নেতাকে জেরা করল CID

একদা তৃণমূল কংগ্রেসের সেকেন্ড ইন কম্যান্ড, মুকুল রায়ের হাত ধরেই; তাঁর একমাত্র পুত্র শুভ্রাংশুর সক্রিয় রাজনীতিতে প্রবেশ। তৃণমূলের টিকিটেই, বিজপুর বিধানসভা কেন্দ্রে, বিপুল ভোটে জয়লাভ করেন তিনি। এরপর তৃণমূলের সঙ্গে মুকুলের সম্পর্কের ভাঙনের কথা; গোটা রাজ্যের কাছেই জানা। ফলে, পরবর্তিতে সেই বাবারই হাত ধরেই; বিজেপি-তে যোগদান। কিন্তু যোগদানের পর থেকেই, নতুন দলের সঙ্গে; তাঁর মেলবন্ধন ঠিক মধুর হয়ে ওঠে নি বলেই; স্থানীয় সুত্রে খবর।

প্রাথমিক অবস্থায় নতুন দলে ঠিকঠাক মর্যাদা না পাওয়ায়; কিছুটা মনক্ষুন্নই ছিলেন পিতা-পুত্র উভয়েই। কিন্তু ২০২১-এর নির্বাচনকে সামনে রেখে; সম্প্রতি বিজেপি’র মোক্ষম চালে, দেশের সহ সভাপতির পদে বহাল হয়ে; ফের স্বমহিমায় দেখা যাচ্ছে বাংলা রাজনীতির চাণক্যকে। কিন্তু সেই অর্থে চাণক্য পুত্রের সক্রিয়তায়; অনেকটাই ভাটা পড়েছে। আর বৃহস্পতিবার তাঁর এই পোষ্ট; ফের একবার নতুন দলে তাঁর অবস্থান নিয়ে প্রশ্ন তুলে দিল।

আরও পড়ুনঃ কালনায় আদিবাসী গৃহবধূকে গণধর্ষণ, চুপ রাজ্য প্রশাসন, সত্য চাপার অভিযোগ পুলিশের বিরুদ্ধে

এ প্রসঙ্গে শুভ্রাংশুর সঙ্গে যোগাযোগ করা হলেও; তিনি ফোন ধরেন নি। তবে বিজেপি-র স্থানীয় সুত্রে খবর, কয়েকদিন আগে; বিজেপি-র একটি মিটিং-এ তাঁকে ডাকা হয় নি। এবং দলের স্থানীয় অন্যান্য নেতা, কর্মীরাও; তাকে ঠিক মত মেনে নিতে পারে নি। প্রায়ই তাকে কোন না কোন ভাবে; খাটো করার চেষ্টাও করা হয় বলে সুত্রের খবর। সম্প্রতি দলের অন্দরেও, মুকুল পুত্রকে নিয়ে; কয়েকজন বিরূপ মন্তব্যও করেছিল বলে জানা গেছে। সে কারণে একপ্রকার ক্ষুব্ধ শুভ্রাংশু। দলের তরফে তাঁর সঙ্গে; যোগাযোগেরও চেষ্টা করা হচ্ছে বলে জানা গেছে।

মুকুল পুত্রের স্বেচ্ছাবসর প্রশ্নের পোষ্ট ঘিরে; রীতিমত বিজেপি’র গোষ্ঠী দ্বন্দ্ব দেখছে রাজনৈতিক মহল। চর্চা শুরু হয়েছে বিজেপি-তৃণমূল দুদলেই। ফলে একদিকে দলকে যেমন অস্বস্তি পরতে হয়েছে; অন্যদিকে, দলের কেন্দ্রীয় পদাধিকারী ও রাজ্যে গুরুভার পাওয়া মুকুল রায়ের পক্ষেও; এটা যথেষ্ট বিড়ম্বনার কারণ হয়ে উঠবে বলে ধারণা রাজনৈতিক মহলের।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন