তৃণমূলে ঢুকেই কাজ শুরু করলেন মুকুল, ভাঙন বিজেপি শিবিরে

1827
তৃণমূলে ঢুকেই কাজ শুরু করলেন মুকুল, ভাঙন বিজেপি শিবিরে
তৃণমূলে ঢুকেই কাজ শুরু করলেন মুকুল, ভাঙন বিজেপি শিবিরে

তৃণমূলে ঢুকেই কাজ শুরু করলেন মুকুল; ভাঙন বিজেপি শিবিরে। উত্তরবঙ্গ বিজেপিতে বড়সড় ভাঙন; সৌজন্যে মুকুল রায়। তৃণমূল শিবিরে যোগ দিলেন; আলিপুরদুয়ারের বিজেপি সভাপতি গঙ্গাপ্রসাদ শর্মা। সোমবার তৃণমূল ভবনে, তাঁর হাতে দলের পতাকা তুলে দেন; মুকুল রায় ও ব্রাত্য বসু। গঙ্গাপ্রসাদ শর্মা-সহ আলিপুরদুয়ারের মোট ৮ জন বিজেপি নেতা; এদিন যোগ দিলেন তৃণমূলে। ফলে এবারের বিধানসভা ভোটেও বেশ ভালো ফল করা আলিপুরদুয়ারে; বিজেপির ক্ষতি হল বলেই মনে করছে রাজনৈতিক মহল। আর দলবদল করে গঙ্গাপ্রসাদ; নিশানা করেছেন বিজেপি নেতৃত্বকেই।

বহুদিন ধরেই আরএসএসের সঙ্গে; যুক্ত ছিলেন গঙ্গাপ্রসাদ শর্মা। ২০১৯ সালের লোকসভা নির্বাচনের আগে; আলিপুরদুয়ারের বিজেপির জেলা সভাপতির দায়িত্ব পান তিনি। তারপরই লোকসভায়; ভাল ফল করে বিজেপি। একুশের বিধানসভা ভোটেও, গঙ্গাপ্রসাদ শর্মার জোরেই; আলিপুরদুয়ারের ৫ টি আসন বিজেপির দখলে রয়েছে; বলেই বাংলার রাজনৈতিক মহলের মত। তবে ভোটের আগে থেকেই, গঙ্গাপ্রসাদের সঙ্গে; বিজেপির সম্পর্কের অবনতি হয়।

আরও পড়ুনঃ ভোট পরবর্তী হিংসা মামলায় হাইকোর্টে ধাক্কা মমতা সরকারের, খারিজ আবেদন

দলের হয়ে কাজ করলেও, সম্পর্কে ছেদ পড়েছে; এমন কানাঘুষো শোনা যাচ্ছিল। দিনকয়েক আগে নিজেই; তৃণমূলে যোগদানের কথা ঘোষণা করেন। গঙ্গাপ্রসাদ শর্মা জানিয়েছেন যে, ভোটের আগে থেকেই; দলের সঙ্গে তাঁর দূরত্ব তৈরি হয়েছিল। তিনি বলেন, “ভোটের আগে জেলা নেতৃত্বকে না জানিয়েই; একের পর এক নেতাকে কলকাতায় এনে; বা দিল্লিতে পাঠিয়ে যোগদান করানো হয়েছে। আমাদের কোনও কিছুই; জানানো হয়নি। জেলা নেতৃত্বকে; বিন্দুমাত্র গুরুত্ব দেওয়া হয়নি। তখন থেকেই দূরত্ব। তবে সেই সময় দল ছাড়িনি, কারণ ভোটের আগে ছাড়লে; লোকে ‘গদ্দার বলত’। গঙ্গাপ্রসাদ শর্মা বলেন, “ভোটের ফল দেখিয়ে দিয়েছি; ৫টা আসনই বিজেপির দখলে”।

আরও পড়ুনঃ তৃণমূলে ফিরে আসার পুরস্কার, শুভেন্দুর ‘গদি’ কেড়ে মুকুলকে দিচ্ছেন মমতা

গঙ্গাপ্রসাদের দলবদল নিয়ে, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেছিলেন; “আমরা আরও বড় গঙ্গাপ্রসাদ; তৈরি করব”। এদিন তার জবাবও দিয়েছেন; দলত্যাগি গঙ্গাপ্রসাদ। তিনি বলেন, “শুভেন্দুবাবু তো পদের লোভেই; দলে এসেছেন। বিধানসভার টিকিট না দিলে, বিরোধী দলনেতা না করলে; তিনি কি বিজেপিতে থাকবেন”? এদিন মুকুল রায় বলেছেন; “বিজেপির শেষের শুরু”। মুকুলের মন্তব্য নিয়েও; গেরুয়া শিবিরে রীতিমতো আতঙ্ক ছড়িয়েছে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন