তৃণমূল কংগ্রেসকে রাজ্য থেকে তুলে দেবার শপথ নিয়েছিলেন মুকুল, ফিরলেন সেই দলেই

604
তৃণমূল কংগ্রেসকে রাজ্য থেকে তুলে দেবার শপথ নিয়েছিলেন মুকুল, ফিরলেন সেই দলেই
তৃণমূল কংগ্রেসকে রাজ্য থেকে তুলে দেবার শপথ নিয়েছিলেন মুকুল, ফিরলেন সেই দলেই

“তৃণমূল কংগ্রেস দলটাকে; রাজ্য থেকে তুলে দিতে হবে”; বিজেপিতে যোগ দিয়েই এই ঘোষণা করেছিলেন মুকুল রায়। তৃণমূল কংগ্রেসকে রাজ্য থেকে তুলে দেবার শপথ নিয়েছিলেন মুকুল; ফিরলেন সেই দলেই। “বাংলায় গণতান্ত্রিক পরিবেশ ধ্বংস করে দিচ্ছে তৃণমূল; তাই তৃণমূল কংগ্রেস বলে কোন দলটাকে তুলে দিতে হবে; তৃণমূল কংগ্রেস বলে কোন দল বাংলায় থাকবে না”; বিজেপিতে যোগ দিয়েই পরিষ্কার এই ঘোষণা করেছিলেন মুকুল রায়। শুক্রবার ফিরলেন সেই তৃণমূলেই। ভাগ্যিস দলটাকে তুলে দেননি; সোশ্যাল মিডিয়ায় এই নিয়ে চলছে তুমুল তর্ক-বিতর্ক।

‘রাজনীতিতে সব সম্ভব’; বলছে নেট দুনিয়া। কেউ বলছেন, ‘রাজনীতি-বিদদের রঙ পাল্টাতে দেখে; গিরগিটি-রাও লজ্জা পাচ্ছে’। এর মধ্যেই ভাইরাল হয়েছে; বিজেপিতে যোগ দিয়েই; মুকুল রায়ের তৃণমূল দলটাকে তুলে দেবার ঘোষণার ভিডিও। বামেদের তরফ থেকে; এই ভিডিও ভাইরাল করা হয়েছে। যেখানে তৃণমূল দল তুলে দেবার ঘোষণার; কথা বলছেন মুকুল রায়। এই ভিডিও দিয়েই, প্রশ্ন তোলা হয়েছে; ‘দল তুলে দিলে কোথায় ফিরতেন’।

আরও পড়ুনঃ মুকুল রায়ের সঙ্গে কোন কোন বিজেপি নেতা ফিরছেন তৃণমূলে

ফের একফ্রেমে মমতা-মুকুল। শুধু তাই নয়; পাশাপাশি বসে মমতা মুকুল অভিষেক। তৃণমূল ভবনে উপচে পরা ভিড়ে; মুকুল রায় যোগ দিলেন তৃণমূলে। “ঘরের ছেলে ঘরে ফিরল”; বললেন মমতা, স্বাগত জানালেন অভিষেক। “মমতা সর্বভারতীয় নেত্রী”; বললেন মুকুল রায়। “মুকুল আমাদের পরিবারেই ছিল; আবার ফিরে এসেছে”; জানিয়ে দেন মমতা। তবে সাংবাদিক সম্মেলনে, মুকুল রায়কে আর কোন কথা বলতে দেননি; মমতা বন্দ্যোপাধ্যায়। তার আগেই সাংবাদিক সম্মেলন শেষ করে দেন; তৃণমূল নেত্রী নিজেই।

আরও পড়ুনঃ ‘মীরজাফর’ মুকুল রায়ের তৃণমূলে যোগ, মাথা মুড়িয়ে শ্রাদ্ধ করবেন বিজেপি নেতা

এদিন মুকুল রায়কে উত্তরীয় পরিয়ে; তৃণমূলে স্বাগত জানালেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তৃণমূল থেকে বহিষ্কৃত হওয়ার ১৩৫৫ দিন পর; ফের জোড়াফুল শিবিরে মুকুল রায়ের প্রত্যাবর্তন। দলের প্রাক্তন সেকেন্ড ইন কম্যান্ডকে পাশে বসিয়ে; তাঁকে স্বাগত জানালেন তৃণমূল নেত্রী। যে দল তৈরির শরিক ছিলেন, এতদিন পর সেই দলে ফিরে; দৃশ্যতই মুখে হাসি মুকুল রায়ের। উত্তরীয় পরে স্বাগত জানালেন; অভিষেক বন্দ্যোপাধ্যায় নিজেই। মমতা তাড়াতাড়ি সাংবাদিক সম্মেলন শেষ করে দিলেও; তাতে অস্বস্তিকর প্রশ্ন কমেনি সোশ্যাল মিডিয়ায়।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন