নামাজ পড়ার নিদান দিয়েই হাসপাতালে মোল্লা

1530
নামাজ পড়ার নিদান দিয়েই হাসপাতালে মোল্লা/The News বাংলা

নামাজ পড়ার নিদান দিয়েই হাসপাতালে মোল্লা। দেশজুড়ে চলছে; করোনার ত্রাস। সারা দেশের মানুষ যখন মৃত্যুকে সামনে থেকে প্রত্যক্ষ করেছেন; লক ডাউন চলছে গোটা দেশে, ইজরায়েল থেকে কানাডার বিজ্ঞানীরা যখন COVID-19-এর ওষুধ আবিস্কারে নিরন্তর চেষ্টা চালিয়ে যাচ্ছেন কিন্ত মিলছে না সুরাহা। এমনই এক সংকটজনক পরিস্থিতিতে করোনা থেকে বাঁচবার নানান উপায় সোশ্যাল মিডিয়ায় ঘুরপাক খেয়েছে।

সম্প্রতি এক মুসলিম মোল্লাকে বলতে শোনা যায়; আল্লার নাম জপলেই ও নামাজ পড়লেই নাকি করোনা সেরে যাবে। তার জন্য মসজিদ বন্ধ করার প্রশাসনের নির্দেশের বিরোধীতা করেছিলেন তিনি। এমন মন্তব্যের পরে; নিজেই করোনা আক্রান্ত নাঈম শেখ নামের ওই মোল্লা।

দেশের সরকার যখন; করোনার সংক্রমণ রোধে জমায়েত এড়াতে; নির্দেশ দিয়েছিল। মসজিদ, মন্দির বন্ধ রয়েছে কিনা তদন্তে পথে নেমেছিল পুলিশ; সেই সময় এই মোল্লাই পুলিশের বিরোধীতা করে জানায়; মসজিদ বন্ধ হবে না। তার দাবি; আল্লার নাম জপলেই অর্থাৎ নামাজ পড়লেই করোনা নিরাময় করা যাবে। কিন্তু শোনা যাচ্ছে; কয়েকদিন থেকে নিজেই শারীরিক অসুস্থতায় ভুগছিলেন মোল্লা।

পরীক্ষা করালে জানা যায়; তিনি নিজে করোনায় আক্রান্ত। এমন অবৈজ্ঞানিক যুক্তি একটি নয়; রয়েছে একাধিক। আর এমন যুক্তিদাতা দেরও অভাব নেই। যারা শারীরিক অসুস্থতা বোধ করে; চিকিৎসকের কাছে না গিয়ে কিছু মনগড়া যুক্তিতে বিশ্বাস করে বিপদ বাড়াচ্ছেন নিজের; একইসঙ্গে অন্যদেরও।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন