ভাইয়ের দায়িত্ব পালন করেছেন মোদীজি, প্রধানমন্ত্রীকে রাখি বেঁধে কৃতজ্ঞতা জানালেন মুসলিম মহিলারা

2382
ভাইয়ের দায়িত্ব পালন করেছেন মোদীজি, প্রধানমন্ত্রীকে রাখি বেঁধে কৃতজ্ঞতা জানালেন মুসলিম মহিলারা

আসল ভাইয়ের দায়িত্ব পালন করেছেন মোদীজি; তাই প্রধানমন্ত্রীকে রাখি বেঁধে কৃতজ্ঞতা জানালেন মুসলিম মহিলারা। একদিন পরেই রাখি। সেই রাখি বন্ধন উৎসবেই সামিল হলেন; উত্তরপ্রদেশের মুসলিম মহিলারা। আর তারা এদিন ভাই হিসেবে যার হাতে রাখি পরালেন; তিনি হলেন দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তবে সেই রাখি বন্ধন প্রক্রিয়া সম্পন্ন হল; প্রধানমন্ত্রীকে প্রতীকী রাখি বেঁধে। তিন তালাক আইন তুলে দেওয়ার বর্ষপূর্তিতে; প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছবিতে রাখি পরিয়ে মিষ্টি মুখ করান বারাণসীর মুসলিম মহিলারা।

মুসলিম মহিলাদের কথায়; তিন তালাকের মতো কুপ্রথা বন্ধ করে একজন যথার্থ ভাইয়ের দায়িত্ব; পালন করেছেন মোদীজি; তাই তিন তালাক আইন তুলে নেওয়ার বর্ষপূর্তিতে এই রাখি তারই প্রাপ্য। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গত লোকসভার আগে; মুসলিম মহিলাদের তিন তালাকের মতো কুপ্রথা বন্ধ করার আশ্বাস দিয়েছিলেন। সেই কথা রেখেছিলেন দেশের প্রধানমন্ত্রী মোদী।

আরও পড়ুনঃ ফিল্ম, ওয়েব সিরিজে ভারতীয় সেনা নিয়ে ভুলভাল দৃশ্য, প্রতিরক্ষা দফতরের অনুমতি ছাড়া রিলিজ বন্ধ

সরকার গঠনের পর, গোটা দেশে; আইন করে বন্ধ করে দেওয়া হয় তিন তালাক প্রথা। বিরাট বড় এক বোঝা থেকে স্বস্তি পেয়েছিলেন; মুসলিম সম্প্রদায়ের নারীরা। যার জন্য তারা সারাজীবন; মোদী সরকারের কাছে কৃতজ্ঞ থাকবেন। এখন আর মুসলিম পুরুষরা তিন তালাক বললেই তালাক হয় না; কারণ কেন্দ্রীয় সরকারের নতুন আইনে সেই প্রথা আজ বিলুপ্ত। সেটা আজ অপরাধের পর্যায়ে পরে; সৌজন্যে মোদী সরকার।

কোনও মুসলিম মহিলাকে আজ আর; তাঁর স্বামী কথায় কথায় তিন শব্দ উচ্চারণে; তালাক দিয়ে দেবে; সেই ভয়ে সিঁটিয়ে থাকতে হয় না। যার গোটা কৃতিত্ব প্রাপ্য দেশের প্রধানমন্ত্রীর। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সংসদীয় এলাকা বারাণসীতে; মুসলিম মহিলারা বহু বছর ধরে ওনাকে সমর্থন করে আসছেন। আর এই কারণেই, প্রধানমন্ত্রী মোদীর সংসদীয় এলাকায়; শুক্রবার মুসলিম মহিলা মঞ্চ সমেত অনেক মহিলা; তিন তালাকে তুলে দেওয়ার বর্ষপূর্তিতে; একে অপরকে শুভেচ্ছা জানান ও মোদীকে রাখিও পরান।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন