“নন্দীগ্রামের মানুষ আওয়াজ তুলেছেন, বহিরাগত নয়, ভূমিপুত্র চাই”, লড়াইয়ের শাঁখ বাজালেন শুভেন্দু

3552
"নন্দীগ্রামের মানুষ আওয়াজ তুলেছেন, বহিরাগত নয়, ভূমিপুত্র চাই", লড়াইয়ের শাঁখ বাজালেন শুভেন্দু

“নন্দীগ্রামের মানুষ আওয়াজ তুলেছেন; বহিরাগত নয়, ভূমিপুত্র চাই”। তৃণমূলের প্রার্থী তালিকা ঘোষণার পরেই, মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে; বিধানসভা লড়াইয়ের শাঁখ বাজালেন শুভেন্দু অধিকারী। নন্দীগ্রামের তেখালির জনসভায়; আগেই ঘোষণা করেছিলেন মমতা। এবার, ভবানীপুরের জেতা আসন ছেড়ে; নন্দীগ্রামে প্রার্থী হওয়ায় ঘোষণার পরেই; প্রাক্তন দলনেত্রীকে কটাক্ষ করেছেন শুভেন্দু। এদিন পাঁশকুড়ায় বিজেপির এক জনসভায়, তিনি বলেছেন, “নিজের কেন্দ্রে ছেড়ে পালাচ্ছেন; মমতা বন্দ্যোপাধ্যায়। কারণ, এবার ভবানীপুরে হারবেন; তিনি ভালই বুঝতে পেরেছিলেন”।

নন্দীগ্রামে ‘বহিরাগত বনাম ভূমিপুত্র’; মমতার বিরুদ্ধে কৌশলী লড়াইয়ের ডাক দিলেন শুভেন্দু। এদিন তিনি বললেন; “নন্দীগ্রামের মানুষ আওয়াজ তুলেছেন; বহিরাগত নয়, ভূমিপুত্র চাই”। পরিষ্কার হয়ে গেল; নন্দীগ্রামে বিজেপির টিকিটে; তিনিই দাঁড়াচ্ছেন”। আর মমতা বন্দ্যোপাধ্যায় এর মত, রাজ্যের সবচেয়ে হেভিওয়েট প্রার্থীর বিরুদ্ধে; লড়াইয়ের ইস্যুও খুঁজে নিলেন এদিন। ‘বহিরাগত বনাম ভূমিপুত্র’। বিজেপির কেন্দ্রীয় নেতাদের বহিরাগত বলে; এতদিন ঝড় তুলেছিলেন মমতা। এবার মমতার বিরুদ্ধেই সেই তকমা!

আরও পড়ুনঃ বিধানসভায় টিকিট না পেয়ে, নিজের অফিসেই আগুন দিলেন তৃণমূল নেতা

মমতা নন্দীগ্রামে প্রার্থী হওয়ার কথা জানানোর পর, শুভেন্দু বলেছিলেন; “৫০ হাজার ভোটে; হারাব মমতাকে”। তাঁর এই দাবিকে তীব্র ভাষায়; কটাক্ষ করেছিল তৃণমূল। এদিন তৃণমূল প্রার্থী তালিকা দেখার পর, শুভেন্দু বলেছেন; “ভবানীপুরে যা ভোটে হারতেন; এখানে তার তিনগুণ ভোটে হারাব”। তৃণমূলের প্রার্থী তালিকা নিয়ে, পাঁশকুড়ায় বিজেপির জনসভায়; শুভেন্দু দাবি করেছেন, “তালিকা দেখেই বুঝে নিয়েছি; জেলায় ১৬-০ হবে”।

আরও পড়ুনঃ “মুসলমান হওয়ায় বিধানসভায় প্রার্থী করে নি তৃণমূল”, টিকিট না পেয়ে বি’স্ফোরক তৃণমূল বিধায়ক

তিনি মমতাকে উদ্দেশ্য করে আরও বলেছেন; “নন্দীগ্রামে প্রার্থী হয়েছেন। আপনাকে স্বাগত। লড়াই-ময়দানে দেখা হবে। ২ মে সবুজ আমির সরিয়ে; আমরা গেরুয়া আবির ওড়াব”। তবে শুভেন্দুর সব দাবি উড়িয়ে দিয়েছেন; তৃণমূল নেতারা। তাঁদের দাবি, “নন্দীগ্রাম থেকে জিতেই; তৃতীয়বারের জন্য বাংলার মুখ্যমন্ত্রী হবেন; বাংলার অগ্নিকন্যা ও নন্দীগ্রাম আন্দোলনের নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়”।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন