নন্দীগ্রাম ভোটে কারচুপি, কলকাতা হাইকোর্টে শুভেন্দুর বিরুদ্ধে মামলা করলেন মমতা

4128
নন্দীগ্রাম ভোটে কারচুপি, কলকাতা হাইকোর্টে শুভেন্দুর বিরুদ্ধে মামলা করলেন মমতা
নন্দীগ্রাম ভোটে কারচুপি, কলকাতা হাইকোর্টে শুভেন্দুর বিরুদ্ধে মামলা করলেন মমতা

নন্দীগ্রাম ভোটে কারচুপি হয়েছে, অভিযোগ করে কলকাতা হাইকোর্টে; শুভেন্দুর বিরুদ্ধে মামলা করলেন মমতা। শেষ হয়েও হয়নি শেষ। নন্দীগ্রাম ভোটের লড়াই এবার কলকাতা হাইকোর্টে। উচ্চ আদালতেই এবার গড়াল; নন্দীগ্রামের নির্বাচনী লড়াই। একুশের বাংলা বিধানসভা নির্বাচনে হাইভোল্টেজ এই কেন্দ্রে; মমতা বন্দ্যোপাধ্যায় বনাম শুভেন্দু অধিকারীর ভোটযুদ্ধ হয়েছিল। গোটা রাজ্যে হেসে-খেলে জিতলেও; নন্দীগ্রামের লড়াইয়ে হার হয়েছিল তৃণমূল নেত্রীর। মাত্র ১৯০০ ভোটের ব্যবধানে; জিতেছিলেন বিজেপির শুভেন্দু অধিকারী। নন্দীগ্রামের সেই লড়াই আবার শুরু হচ্ছে; তবে এবার আদালতে।

নন্দীগ্রামের ভোটের ফলাফলকে চ্যালেঞ্জ জানিয়েই; কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করেছেন মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই। বিচারপতি কৌশিক চন্দের সিঙ্গল বেঞ্চে; মামলাটি দায়ের করা হয়েছে। শুক্রবার সেই আবেদনের শুনানি হবে। আর এই নিয়ে; গোটা রাজ্যের নজর এখন হাইকোর্টে। শুধু বাংলা নয়; গোটা দেশের নজর থাকবে শুক্রবার কলকাতা হাইকোর্টের দিকেই। কি হবে শুক্রবার? এটাই এখন বড় প্রশ্ন।

আরও পড়ুনঃ অভিষেক বন্দ্যোপাধ্যায়কে মঞ্চে উঠে থাপ্পড় মারা যুবকের রহস্যমৃত্যু

গত ২ মে, রাজ্যে বিধানসভা নির্বাচনের ফল; প্রকাশিত হয়। সকলের নজর ছিল, নন্দীগ্রাম বিধানসভা কেন্দ্রের; ফলাফলের দিকে। কারণ, সেখান থেকেই এবারের ভোটে প্রার্থী হয়েছিলেন; মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। লড়াই হাড্ডাহাড্ডি চলে। গণনা শুরুর প্রথমদিকে; মমতা এগিয়ে ছিলেন। পরে আবার শুভেন্দু; এগিয়ে যান। একবার মমতা এগোন; তো তারপরেই খবর আসে, এগিয়ে মমতা। একবার তো একটি মিডিয়া, ঘোষণাই করে দেয়; যে জিতে গেছেন মমতাই।

আরও পড়ুনঃ ১১ বছর বয়সেই কম্পিউটার পোগ্রামিং বই লিখে বিশ্বকে চমকে দিল বাঙালি বালক

কিন্তু দিনের শেষে দেখা যায়, ১৯০০ ভোটের ব্যবধানে; হার হয়েছে মমতারই। শেষমুহূর্তে অল্প ভোটের ব্যাব্ধানে; জিতে গিয়েছেন শুভেন্দু অধিকারী। এরপরই মুখ্যমন্ত্রী ফলাফলের স্বচ্ছতা নিয়ে; সংশয় প্রকাশ করেছিলেন। পুনর্গননার আবেদন জানিয়েছিলেন; নির্বাচন কমিশনের কাছে। কিন্তু তা খারিজ করে দেয়; নির্বাচন কমিশন। এরপরই কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হলেন; মমতা নিজেই। সূত্রের খবর, শুক্রবার মামলাটির শুনানি হবে; বিচারপতি কৌশিক চন্দের বেঞ্চে। সবার নজর এখন সেদিকেই।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন