নন্দীগ্রামে ভাঙন শুরু তৃণমূলে, পঞ্চায়েত দ’খলের পথে বিজেপি

998
নন্দীগ্রামে ভাঙন শুরু তৃণমূলে, পঞ্চায়েত দখলের পথে বিজেপি/The News বাংলা
নন্দীগ্রামে ভাঙন শুরু তৃণমূলে, পঞ্চায়েত দখলের পথে বিজেপি/The News বাংলা

নন্দীগ্রামে ভাঙন শুরু তৃণমূলে, বিরোধী শূন্য জমি আ’ন্দোলনের মাটিতে; একটি গ্রাম পঞ্চায়েত দ’খলের পথে বিজেপি। মাস খানেক ধরে শুভেন্দু আর শুভেন্দু বিরোধীদের লড়াইয়ের মাঝে; নন্দীগ্রামের একটি গ্রাম পঞ্চায়েত দ’খলের পথে; এগিয়ে গেল গেরুয়া শিবির। নন্দীগ্রাম ২ পঞ্চায়েত সমিতির অন্তর্গত; তৃণমূল পরিচালিত বয়াল ১ পঞ্চায়েতের প্রধান ও উপপ্রধান; যোগ দিলেন বিজেপিতে। কলকাতার বিজেপি রাজ্য দপ্তরে এসে, রাজ্য সভাপতি দিলীপ ঘোষের হাত থেকে; পতাকা তুলে নেন বয়াল ১ পঞ্চায়েতের প্রধান পবিত্র কর এবং উপপ্রধান বিশ্বজিৎ ভূইঁয়া। তৃণমূলের দ’খলে থাকা এই পঞ্চায়েতের; আরও ৬ সদস্যও বিজেপিতে যোগ দিতে চলেছেন; বলেই জানা গেছে। ফলে তৃণমূলের হাতে থাকা, নন্দীগ্রামের বয়াল ১ পঞ্চায়েত; দ’খল করতে পারে পদ্ম শিবির।

নন্দীগ্রামের এই পঞ্চায়েত সমিতির অন্তর্গত; প্রতিটি গ্রাম পঞ্চায়েতই বর্তমানে তৃণমূলের দ’খলে। গত পঞ্চায়েত নির্বাচনে ১০ সদস্যের, বয়াল ১ গ্রাম পঞ্চায়েতে; ১০ সদস্যই ছিল তৃণমূলের। ফলে বোর্ডও ছিল বিরোধী শূন্য। সেই অবস্থান বদলে গেল পুরোপুরি। তৃণমূলের নিরঙ্কুশ প্রাধান্যে আ’ঘাত হেনে; বিজেপিতে চলে গেলেন প্রধান ও উপপ্রধান। জানা গেছে, নন্দীগ্রামের বুকেই একটি সভা করে; আরও ৬ গ্রাম পঞ্চায়েত সদস্যের হাতে; পতাকা তুলে দেবে বিজেপি। সেই সঙ্গে, বিজেপি দ’খল নেবে; ওই গ্রাম পঞ্চায়েতের।

আরও পড়ুনঃ “শুভেন্দু অধিকারীর সঙ্গে ৫ জন তৃণমূল সাংসদ আসছেন বিজেপিতে”

বিজেপির তরফে জানান হয়েছে; “বাকি ৬ পঞ্চায়েত সদস্য, প্রধান এবং উপপ্রধানের সঙ্গেই; যোগ দিতে চেয়েছিলেন। কিন্তু আমরা নন্দীগ্রামের মাটিতেই, সেই যোগদান করাতে চাই; কারন ওই দিন আরও কয়েকশ পরিবার সদস্য তৃণমূল ছেড়ে আমাদের সঙ্গে আসবেন। ভাঙন শুরু হয়েছে তৃণমূলে”।

তৃণমূল ছেড়ে বিজেপিতে যাওয়া নিয়ে, পঞ্চায়েত প্রধান পবিত্র কর বলেন; “তৃণমূলের নেতৃত্ব উপযুক্ত সম্মান দেয় না; যার জন্য তৃণমূল ছেড়ে, বিজেপিতে যোগদান করলাম”। উপপ্রধান বিশ্বজিৎ ভুঁইয়া বলেন; “নন্দীগ্রামকে তৃণমূলের হাত থেকে; রক্ষা করতে হবে”। যদিও তৃণমূলের নন্দীগ্রাম বিধানসভা কমিটির চেয়ারম্যান, মেঘনাথ পাল বলেন; “ওদের বিরুদ্ধে এলাকার মানুষের ক্ষোভ ছিল। পায়ের তলার মাটি সরে যেতেই; বিজেপি-তে যোগ দিয়েছে”। তবে, নন্দীগ্রামের বুকে পঞ্চায়েত দখল করতে পারলে; বিধানসভা ভোটের আগে, গেরুয়া শিবিরের কাছে সেটা যে বড় পাওনা; তেমনটাই বলছে রাজনৈতিক মহল।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন