নাথুরাম গডসেকে দেশভক্ত বলায় সাধ্বী প্রজ্ঞাকে তীব্র ভৎসর্না মোদীর

431
নাথুরাম গডসেকে দেশভক্ত বলায় সাধ্বী প্রজ্ঞাকে তীব্র ভৎসর্না মোদীর/The News বাংলা
নাথুরাম গডসেকে দেশভক্ত বলায় সাধ্বী প্রজ্ঞাকে তীব্র ভৎসর্না মোদীর/The News বাংলা

ভোপাল লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী সাধ্বী প্রজ্ঞার একের পর এক বিতর্কিত মন্তব্যে বারবার অস্বস্তিতে পড়তে হয়েছে কেন্দ্রের শাসক দল তথা বিজেপিকে। সম্প্রতি নাথুরাম গডসেকে দেশভক্ত হিসেবে উল্লেখ করে বিপাকে পড়েছিলেন সাধ্বী প্রজ্ঞা; এই ইস্যুতে এবার সাধ্বী প্রজ্ঞাকে তীব্র ভৎসর্না করলেন প্রধানমন্ত্রী।

শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সাধ্বী প্রজ্ঞা প্রসঙ্গে বলেন; শিক্ষিত সুশীল সমাজের কাছে কিছুতেই এই ধরণের মন্তব্য মেনে নেওয়া সম্ভব নয়। নাথুরাম গডসেকে নিয়ে মন্তব্যের পর সাধ্বী ক্ষমা চেয়ে নিয়েছেন; কিন্তু তাতেও মিটছে না বিতর্ক।

আরও পড়ুনঃ প্রধানমন্ত্রী হিসেবে মোদীর থেকে বেশি যোগ্য অমিতাভ, মন্তব্য প্রিয়াঙ্কার

এদিন মহাত্মা গান্ধীর হত্যাকারী নাথুরাম গডসেকে ‘‌দেশভক্ত’‌ বলায় বিতর্কের মুখে পড়ে অবশেষে পিছু হঠলেন ভোপালের বিজেপি প্রার্থী সাধ্বী প্রজ্ঞা। এই মন্তব্যের জন্য ক্ষমা চাইলেন তিনি। অস্বস্তি কমাতে বিজেপির তরফে বলা হল এই মন্তব্য সাধ্বীর ব্যক্তিগত; এর সঙ্গে দলের কোনও সম্পর্ক নেই।

প্রধানমন্ত্রী বলেন; গান্ধী এবং গডসে সম্পর্কে ভোপালের বিজেপি প্রার্থী যা মন্তব্য করেছেন; তা সম্পূর্ণভাবে ভুল;তাঁর পক্ষে সাধ্বীকে কিছুতেই ক্ষমা করা সম্ভব নয়। ভবিষ্যতে এই ধরনের মন্তব্য করার আগে ১০০ বার ভাবা উচিৎ বলে জানান প্রধানমন্ত্রী।

আরও পড়ুনঃ বিজেপি একাই পাবে ৩০০ আসন, প্রথমবার সাংবাদিক সম্মেলনে নরেন্দ্র মোদী

সাধ্বীর মন্তব্যের সূত্র ধরেই কেন্দ্রীয় মন্ত্রী অনন্ত কুমার হেগডে মন্তব্য করেছিলেন; নাথুরাম গডসে একজনকে হত্যা করেছে; কিন্তু কংগ্রেস ১৭ হাজার জনকে হত্যা করেছে। বিজেপি সাংসদ নলীন কুমার কাটেল নিজের টুইটার থেকে লেখেন; গডসে একজনকে মেরেছিল; মুম্বই হামলার সময় কাসভ ৭২ জনকে মেরেছিল আর রাজীব গান্ধী মেরেছিল ১৭ হাজার মানুষকে

সমালোচনার মুখে অমিত শাহ ট্যুইট করে দুই জনকেই সতর্ক করেন; তিনি বলেন; দুজনের মন্তব্যকেই অত্যন্ত আপত্তিজনক বলে গ্রহন করা হয়েছে; এধরণের মন্তব্যের জন্য দলের কোপের মুখেও তাদের পড়তে হবে বলে জানিয়েছেন তিনি।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন