পার্লামেন্টকে নিরামিষ বানিয়ে ফেললেন মোদী

1246
পার্লামেন্টকে নিরামিষ বানিয়ে ফেললেন মোদী/The News বাংলা
পার্লামেন্টকে নিরামিষ বানিয়ে ফেললেন মোদী/The News বাংলা

পার্লামেন্টকে নিরামিষ বানিয়ে ফেললেন মোদী। যে পার্লামেন্টের ক্যান্টিন এতদিন বিরিয়ানি; চিকেন কাটলেটের জন্য সুখ্যাত ছিল। যা পার্লামেন্টের সাংসদদের প্রিয় খাবারের তালিকার প্রথম সারিতেই থেকেছে; বরাবার। এই সনামধন্য পদগুলির দেখা আর মিলবে না পার্লামেন্টের ক্যান্টিনে। সংসদে গিয়ে; যেসব সাংসদরা চিকেন কাটলেট বা বিরিয়ানি তারিয়ে তারিয়ে উপোভোগ করতেন; তারা হয়তো শুনলে দুঃখই পাবেন। এবার থেকে আর কোনও আমিষ খাবারই মিলবে না; পার্লামেন্টে।

নিরামিষ খাবার খেয়েই; আপাতত দইয়ের স্বাদ ঘোলে মেটাতে হবে সাংসদদের। কারণ এবার থেকে সংসদের ক্যান্টিন শুধুই নিরামিষ খাবার পরিবেশন করবে; বলেই খবর। তাতে অনেকেই বেজায় অসুবিধেয় পড়বেন; তা আর বলার অপেক্ষা রাখে না। অনেক সাংসদই আছেন; যাদের আবার নিরামিষ পদ মুখে রোচেনা।

আরও পড়ুন ভারতে পড়তে এসে মোদী বিরোধী শ্লোগান বাংলাদেশী ছাত্রীর

কিন্তু কিছু তো করার নেই; এমন সিদ্ধান্ত মেনে নিতেই হচ্ছে; তাদের। কারণ পার্লামেন্টে কোনওরকম আমিষ পদ রান্নাই হবে না; এবার থেকে। ইতিমধ্যেই মোদী সরকার সংসদের ক্যান্টিনের ওপর; ভর্তুকি কমিয়ে দিয়েছে।

দামি খাবার সংসদের ক্যান্টিনে অত্যন্ত কম দামে পাওয়া যেত; তাই বিভিন্ন মহলে সমালোচনা শুরু হয়। তখনই খরচ কমাতে; সংসদের ক্যান্টিনে ভর্তুকি কমিয়ে দেন; মোদী সরকার। এরপরে আমিষ খাবারের বদলে শুধুই নিরামিষ খাবার রাখার সিদ্ধান্ত নিয়েছে মোদী সরকার।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন