মোদীর নেতাজী কমিটিতে সৌরভ, মিঠুন, এ আর রহমান, শঙ্কর রায়চৌধুরী, অরূপ রাহা

2241
প্রধানমন্ত্রী মোদীর সঙ্গেই সৌরভ, মিঠুন, কৌশিক গাঙ্গুলি, এ আর রহমান, শঙ্কর রায়চৌধুরী
প্রধানমন্ত্রী মোদীর সঙ্গেই সৌরভ, মিঠুন, কৌশিক গাঙ্গুলি, এ আর রহমান, শঙ্কর রায়চৌধুরী

মোদীর নেতাজী কমিটিতে; সৌরভ, মিঠুন, কৌশিক গাঙ্গুলি, এ আর রহমান, শঙ্কর রায়চৌধুরী, অরূপ রাহারা। মুখ্যমন্ত্রী মমতার নেতাজি কমিটি গঠনের পর; এবার নেতাজী কমিটি গঠন করল কেন্দ্র। নেতাজী সুভাষ চন্দ্র বসুর ১২৫তম জন্মজয়ন্তী পালনে; প্রধানমন্ত্রীর নেতৃত্বে একটি উচ্চ পর্যায়ের কমিটি গঠন করা হল। আগামী এক বছর ধরে বাংলায় ও দিল্লিতে, যাবতীয় কেন্দ্রের অনুষ্ঠানের বিষয়ে; সিদ্ধান্ত নেবে এই কমিটি। এই কমিটির চেয়ারম্যান; স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মোদীর নেতৃত্বে এই কমিটিতে থাকছেন; সৌরভ গঙ্গোপাধ্যায়; মিঠুন চক্রবর্তী; এ আর রহমান; কৌশিক গঙ্গোপাধ্যায়রা। কমিটিতে থাকছেন জেনারেল শঙ্কর রায়চৌধুরী; ও প্রাক্তন নৌ প্রধান অরূপ রাহা।

কীভাবে আগামী সারাবছর ধরে; উদযাপন করা হবে নেতাজীর জন্মজয়ন্তী; সারা বছরের সেই পরিকল্পনা করবেন এই কমিটির সদস্যরা। শনিবার এই কথা জানানো হয়েছে; কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে। কেন্দ্রীয় তথ্য সংস্কৃতি মন্ত্রক এক বিবৃতি জারি করে জানিয়েছে যে; চলতি বছর ২৩ জানুয়ারি থেকেই কর্মসূচির সূচনা হবে। বছরভর কীভাবে নেতাজীর জন্মজয়ন্তী পালন করা হবে; তার সব সিদ্ধান্ত নেওয়া হবে; এই কমিটির বৈঠকে।

বিশেষ ব্যক্তিদের পাশাপাশি, এই কমিটিতে আছেন; নেতাজীর পরিবারের সদস্যরা। একই সঙ্গে কমিটিতে আছেন; আজাদ হিন্দ ফৌজের সঙ্গে যুক্ত ব্যাক্তিরা। দিল্লি, কলকাতা সহ নেতাজীর সঙ্গে সম্পর্কিত জায়গায়; কীভাবে তাঁর স্মরণে অনুষ্ঠান করা যায়; সেই বিষয়ে গাইডলাইন তৈরি করবে এই কমিটি।

আরও পড়ুনঃ কয়লা ও গরু পাচার কাণ্ডে লালা ও এনামুলের ডাইরিতে, রাজ্যের ১০০ ওসির নাম

নেতাজী সুভাষচন্দ্র বসুর ১২৫তম জন্মজয়ন্তী উদ্‌যাপন নিয়ে; প্রস্তুতি শুরু করেছে রাজ্য সরকারও। ২৩ জানুয়ারি জাতীয় ছুটি ঘোষণার দাবি জানিয়েছেন; মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দিনটিকে ‘দেশনায়ক দিবস’ হিসেবে ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা। ‘আজাদ হিন্দ বাহিনী’ মনুমেন্ট তৈরি ও নেতাজীর নামে জাতীয় বিশ্ববিদ্যালয় তৈরির; প্রস্তাবও দিয়েছেন মুখ্যমন্ত্রী।

বিধানসভা ভোটের আগে; এবার নেতাজীর জন্মজয়ন্তী উদ্‌যাপন নিয়ে; জোরকদমে আসরে নামল কেন্দ্রও। নেতাজীর জন্মদিবস উপলক্ষ্যে; কলকাতায় আসতে পারেন প্রধানমন্ত্রী নিজেই। সূত্রের খবর, আগামী ২৩ জানুয়ারি কলকাতার ভিক্টোরিয়া মেমোরিয়াল থেকে; ভাষণ দিতে পারেন প্রধানমন্ত্রী মোদী।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন