দুশ্চিন্তার কারণ নেই মোদীর হাতেই নিরাপদ রয়েছে ভারত

391
দুশ্চিন্তার কারণ নেই মোদীর হাতেই নিরাপদ রয়েছে ভারত/The News বাংলা
দুশ্চিন্তার কারণ নেই মোদীর হাতেই নিরাপদ রয়েছে ভারত/The News বাংলা
Simple Custom Content Adder

“সৌগন্ধ মুঝে ইস মিট্টি কি, ম্যায় দেশ নহি মিটনে দুঙ্গা, ম্যায় দেশ নহি রুকনে দুঙ্গা, ম্যায় দেশ নহি ঝুকনে দুঙ্গা”। পাকিস্তানে ঢুকে বিমান হামলা চালানোর পরে রাজস্থানের চুরুতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন, “দুশ্চিন্তার কারণ নেই, ভারত নিরাপদ হাতেই রয়েছে”। মঙ্গলবার ভোরে পাকিস্তানে ঢুকে জৈশ ই মহম্মদের বৃহত্তম জঙ্গি ঘাঁটিটি ভারতীয় বিমানবাহিনীর হামলায় গুঁড়িয়ে দেওয়ার পরে এটাই নরেন্দ্র মোদীর প্রথম বার্তা।

আরও পড়ুনঃ সেনাকে ক্ষমতা দিলে কি হয় দেখল ভারতীয় রাজনীতি, টের পেল পাকিস্তান

মোদী বললেন, “সৌগন্ধ মুঝে ইস মিট্টি কী, ম্যায় দেশ নেহি মিটনে দুঙ্গা। ম্যায় দেশ নেহি টুটনে দুঙ্গা”। মঙ্গলবার অভিযান চলাকালীন নিরন্তর বাহিনীর সঙ্গে যোগাযোগ রাখছিলেন প্রধানমন্ত্রী। তবে তা নিয়ে এ দিন সকালে কোনও সাংবাদিক সম্মেলন তিনি করেননি। রাজস্থানের চুরুতে আয়োজিত এক জনসভায় ভাষণ দিতে প্রথম বার মুখ খুললেন তিনি। জাতীয়তাবাদের কথা টেনে তিনি বললেন,”দেশের মাথা নিচু হতে দেব না”।

আরও পড়ুনঃ পাকিস্তানে ঢুকে দুই সার্জিক্যাল স্ট্রাইকে ফির একবার মোদী সরকার

পাকিস্তান অধিকৃত কাশ্মীরে বা পাকিস্তানে অভিযান চালানোর কথা সরাসরি একবারও কোন জনসভায় উচ্চারণ করেননি মোদী। কিন্তু তিনি ভাষণের শুরুতেই বলেন, “আজ এমন একটা মুহূর্ত যে, আসুন আমরা সবাই ভারতের পরাক্রমী বীরদের প্রণাম জানাই”। প্রধানমন্ত্রীর ওই মন্তব্যেই শুরু হয়ে যায় উল্লাস।

আরও পড়ুনঃ সেনার সঙ্গে রাত জেগে পাকিস্তানে ঢুকে জঙ্গি খতমের নেতৃত্বে চৌকিদার

নরেন্দ্র মোদী মঙ্গলবার বলেছেন, “চুরুর মাটি থেকে দেশবাসীকে আশ্বস্ত করছি, দেশ নিরাপদ হাতেই রয়েছে। এই মাটির দিব্যি, আমি দেশকে ধ্বংস হতে দেব না, আমি দেশকে থামতে দেব না, আমি দেশকে নত হতে দেব না।(সৌগন্ধ মুঝে ইস মিট্টি কি, ম্যায় দেশ নহি মিটনে দুঙ্গা, ম্যায় দেশ নহি রুকনে দুঙ্গা, ম্যায় দেশ নহি ঝুকনে দুঙ্গা)। মোদী বলেন, “ভারতমাতাকে আমার প্রতিশ্রুতি, তোমার মাথা নিচু হতে দেব না”।

আরও পড়ুনঃ বাজপেয়ীর মত ভুল করেননি, পাকিস্তানে ঢুকে জঙ্গি ঘাঁটি ধ্বংস করলেন মোদী

ভাষণের শেষ প্রান্তে বলেন, যে সক্ষমতা ভারত আজ দেখাতে পারছে, তা কার শক্তিতে দেখাতে পারছে? জমায়েতের উদ্দেশে প্রশ্ন ছুড়ে দেন মোদী। সব প্রান্ত থেকেই জবাব আসে ‘মোদী, মোদী’। কিন্তু সে জবাব সংশোধন করে দিয়ে প্রধানমন্ত্রী বলেন, “মোদীর শক্তিতে নয়, আপনাদের একটা ভোটের শক্তিতে এটা সম্ভব হয়েছে। ২০১৪ সালে আপনাদের ভোট একটা মজবুত সরকার বানিয়েছিল কেন্দ্রে। সেই সরকারের দম আজ গোটা বিশ্ব দেখতে পাচ্ছে”।

আরও পড়ুনঃ পাকিস্তানের মাটিতে ঢুকে জঙ্গি মারল ভারতের বিমান

বিজেপির প্রচারগীতিতেও ছাপ পরেছে মোদী ব্র্যান্ডিংয়ের ঝকঝকে সিলমোহর। “ম্যাঁয় দেশ নেহি ঝুঁকনে দুঙ্গা”, লোকসভা ভোটে এটাই নরেন্দ্র মোদী তথা বিজেপির মূল প্রচারগীতি৷ আর এই গান লিখেছেন, সুর দিয়েছেন এবং গেয়েছেন বলিউডের তিন নক্ষত্র, প্রসূন যোশী, আদেশ শ্রীবাস্তব ও সুখবিন্দর সিং৷

আরও পড়ুনঃ ভারতীয় সেনার উপর নজরদারি করতে এসে গুলিতে ধ্বংস পাক গুপ্তচর ড্রোন

গানের কয়েকটি লাইন দেখলেই বোঝা যাবে, কী ভাবে এই সঙ্গীতের মাধ্যমে জাতীয়তাবোধ জাগিয়ে তুলতে চেয়েছেন মোদী৷ বোঝা যাবে, কী ভাবে এই গানের মাধ্যমেও মোদী-উন্মাদনা জাগিয়ে তোলার চেষ্টা হয়েছে৷ এই গানের কিছু লাইন হল, ‘সৌগন্ধ মুঝে ইস মিট্টি কি, ম্যাঁয় দেশ নেহি মিটনে দুঙ্গা, ম্যাঁয় দেশ নেহি ঝুঁকনে দুঙ্গা৷ ম্যাঁয় দেশ নেহি বিকনে দুঙ্গা’। সারজিক্যাল স্ট্রাইকের পর মোদীর মুখে এই গানে ফের উত্তেজিত গোটা ভারত।

আরও পড়ুনঃ ১৯ মিনিটের বিমান হানায় ধ্বংস জইশ ই মহম্মদের জঙ্গি ট্রেনিং ক্যাম্প
আরও পড়ুনঃ পাক সন্ত্রাসবাদের বিরুদ্ধে লড়াইয়ে মোদীকেই যোগ্য বলছেন দেশের মানুষ

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন