বাংলায় ৭ পর্বের ভোটে ঝড় তুলতে ১০ দিন জনসভা করবেন মোদী

544
বাংলায় ৭ পর্বের ভোটে ঝড় তুলতে ১০ দিন জনসভা করবেন মোদী/The News বাংলা
বাংলায় ৭ পর্বের ভোটে ঝড় তুলতে ১০ দিন জনসভা করবেন মোদী/The News বাংলা

শুধু ৩ এপ্রিলই নয়, রাজ্যে সাত দফার নির্বাচনে অন্তত ১০ বার রাজ্যে আসবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ৩ এপ্রিল প্রথমে সকালে শিলিগুড়ি এবং পরে বিকালে ব্রিগেডে জনসভা করবেন প্রধানমন্ত্রী। বিজেপি সূত্র অনুযায়ী, ৭ এপ্রিল ফের রাজ্যে আসবেন নরেন্দ্র মোদী। এই দফায় কোচবিহারের সভা করবেন তিনি। এছাড়াও আরও একটি জায়গায় সভা করতে পারেন মোদী।

৩ এপ্রিল শিলিগুড়িতে প্রধানমন্ত্রীর সভা নিয়ে জটিলতা কেটে গিয়েছে। এসজেডিএ-র কাওয়াখালির মাঠেই হবে সভা। সেখানে সভা শেষ করেই প্রধানমন্ত্রী রওনা দেবেন কলকাতার উদ্দ্যেশ্যে। ইতিমধ্যেই ব্রিগেডে বিজেপির সভার প্রস্তুতি তুঙ্গে। চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। ৩ রা এপ্রিল ব্রিগেড থেকেই পশ্চিমবঙ্গে প্রচার শুরু করছেন মোদী। প্রথম দফার আগেই ৩ বার রাজ্যে আসবেন মোদী, এমনটাই জানা যাচ্ছে।

তবে শুধু ব্রিগেডই নয়, সাত দফার ভোটে রাজ্যে অন্তত ১০ দিন জনসভা করবেন প্রধানমন্ত্রী, এমনটাই খবর রাজ্য বিজেপি সূত্রে। এই ১০ দিনে প্রতিদিন অন্তত ২ টি করে সভা করবেন নরেন্দ্র মোদী। বাংলায় এবার ২৩ টি আসন জেতার টার্গেট দিয়েছেন বিজেপি সভাপতি অমিত শাহ। আর সেই লক্ষের কাছাকাছি পৌঁছতে গেলেও বঙ্গ বিজেপির ভরসা সেই মোদীই। মোদীর প্রচারে রাজ্যে ভোট বৈতরণী পার হতে চাইছে বঙ্গ বিজেপি।

জানা গিয়েছে, বিজেপির রাজ্য নেতৃত্বকে এই ১০ দিনের প্রচার নিয়ে একটি ব্লুপ্রিন্ট তৈরির দায়িত্ব দেওয়া হয়েছে। এমনভাবে সেটা করতে হবে, যাতে একটি সভা থেকে একসঙ্গে দু-তিনটি লোকসভা কেন্দ্রের মানুষের উদ্দেশে বক্তব্য রাখা যায়। আরও জানা গিয়েছে, এই ১০ দিনের প্রচারে কোনও দিন একটি, আবার কোনও দিন একাধিক সভাও করতে পারেন প্রধানমন্ত্রী। যেমন ৩ এপ্রিল ব্রিগেড ছাড়াও শিলিগুড়িতে সভা করবেন মোদী।

বিজেপি সূত্রে খবর, ৩রা এপ্রিল এর পরে দ্বিতীয়বার ৭ এপ্রিল রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কোচবিহারে সভা করবেন তিনি। ইতি মধ্যেই অমিত শাহ সভা করে গিয়েছেন আলিপুরদুয়ারে। সেখানে ২৩ আসনের কথা তিনি নিশ্চিত করে বলেছেন। তাতেই চাঙ্গা বিজেপি শিবির। এরপর মোদী সভা করে গেলে যে বিজেপি প্রচারে ঝড় উঠবে তা বলাই যায়।

নরেন্দ্র মোদী ছাড়াও বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের মতো কেন্দ্রীয় নেতাদের এনে বাংলায় ঘন ঘন প্রচার, জনসভা ও রোড শো-র ব্যবস্থা করা হবে বলেই বঙ্গ বিজেপির তরফ থেকে জানান হয়েছে। তা ছাড়া বলিউডের কয়েকজন তারকাকে এনে প্রচারের কৌশলও নিতে পারে দল।

তবে সবার আগে ভরসা সেই মোদী। তাই অন্তত ১০ টা দিন বাংলায় মোদীকে আনতে চায় মোদী। ১০ দিন না হলেও অন্তত ৭ দিন মোদীকে বাংলায় আনার সবুজ সংকেত পাওয়া গেছে বলেই জানান হয়েছে বঙ্গ গেরুয়া শিবির থেকে। মোদী এবার বাংলায় কতটা হাওয়া তুলতে পারেন সেটাই এখন দেখার।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন