মৃত্যুর পর জাতীয় পুরস্কার, স্বীকৃতি দেখে যেতে পারলেন না সুশান্ত

18683
মৃত্যুর পর জাতীয় পুরস্কার, স্বীকৃতি দেখে যেতে পারলেন না সুশান্ত
মৃত্যুর পর জাতীয় পুরস্কার, স্বীকৃতি দেখে যেতে পারলেন না সুশান্ত

মৃত্যুর পর জাতীয় পুরস্কার; স্বীকৃতি দেখে যেতে পারলেন না সুশান্ত। ৬৭ জাতীয় পুরস্কারে সম্মানিত হলেন; একঝাঁক অভিনেতা-অভিনেত্রী ও সিনেমা। ‘মণিকর্নিকা’ ও ‘পাঙ্গা’ ছবির জন্য; সেরা অভিনেত্রীর জাতীয় পুরস্কার পেলেন কঙ্গনা রানাওয়াত। সেরা সিনেমার জন্য জাতীয় পুরস্কার পেল; সুশান্ত সিং রাজপুতের ‘ছিছোরে’। সেরা গায়ক হিসেবে জাতীয় পুরস্কার পেলেন বি প্রাক; কেশরি ফিল্মের জন্য। এবারের তালিকায় জায়গা করে নিল বাংলাও। সেরা বাংলা ছবির জন্য পুরস্কৃত হয়েছে; সৃজিত মুখোপাধ্যায়ের ‘গুমনামি’।

সেরা ছবি (মালায়ালম ভাষায়) মারাক্কর আরাবিক্করালিনতে সিমহম। পরিচালক প্রিয়দর্শন। যুগ্ম ভাবে সেরা চিত্রনাট্য নির্বাচিত হল; পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের ‘গুমনামী’; ও কৌশিক গঙ্গোপাধ্যায়ের ছবি জ্যেষ্ঠ পুত্র। যুগ্মভাবে সেরা অভিনেতা নির্বাচিত হলেন ধনুশ; তামিল ছবি অসুরান-এর জন্য; ও সেরা অভিনেতা নির্বাচিত হলেন মনোজ বাজপেয়ী; ভোঁসলে ছবির ছবির জন্য। সেরা ছোটদের ছবি নির্বাচিত হয়েছে কস্তুরী।

আরও পড়ুনঃ মুসলিম যুবতীকে বিয়ে করল হিন্দু যুবক, দিল্লিতে হিন্দু পাড়ায় মুসলিমদের হা’মলা

এদিকে, জাতীয় চলচ্চিত্র পুরস্কারের মঞ্চে; সেরা বাংলা ছবির পুরস্কার ছিনিয়ে নিল; পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের ‘গুমনামি’৷ তবে শুধুই সেরা ছবিই নয়; সেরা চিত্রনাট্য় (অ্যাডাপটেড)-এর পুরস্কারও; পেল সৃজিতের এই ছবি। এই ছবিতে নেতাজির চরিত্রে অভিনয় করেছিলেন; প্রসেনজিৎ চট্টোপাধ্যায়; ছিলেন অনির্বান ভট্টাচার্য ও তনুশ্রী চক্রবর্তী। কৌশিক গঙ্গোপাধ্যায় ‘জ্যেষ্ঠপুত্র’ও; সেরা চিত্রনাট্যের পুরস্কার পেল ৷ এই ছবিতেও অভিনয় করেছিলেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়; সঙ্গে ছিলেন ঋত্বিক চক্রবর্তী।

আরও পড়ুনঃ আবার করোনা লকডাউন, ‘জনতা কার্ফু’র বর্ষপূর্তিতে দেশ জুড়ে আ’শঙ্কা

আ’ত্মহত্যা না অন্য কোন রহস্য রয়েছে; সুশান্ত সিং রাজপুতের মৃত্যু নিয়ে বিতর্ক আজও অব্যহত। তবে নিজের ফিল্মের জাতীয় স্বীকৃতি; দেখে যেতে পারলেন না সুশান্ত। তবে সুশান্তের ফিল্ম জাতীয় পুরস্কার পাওয়ায়; খুশি তাঁর ফ্যানরা। এবারের জাতীয় পুরস্কারে সেরা হিন্দি ছবির সম্মান পেল; প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুতের ‘ছিছোরে’৷ ছবিতে সুশান্ত ছাড়াও; অভিনয় করেছিলেন শ্রদ্ধা কাপুর।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন