কোভিডের পরে আসুন; মমতা, আমরা কি বেড়াতে এসেছি; তোপ জাতীয় মহিলা কমিশনের

4473
কোভিডের পরে আসুন; মমতা আমরা কি বেড়াতে এসেছি; তোপ জাতীয় মহিলা কমিশনের
কোভিডের পরে আসুন; মমতা আমরা কি বেড়াতে এসেছি; তোপ জাতীয় মহিলা কমিশনের

“কোভিডের পরে আসুন”; মমতা বন্দ্যোপাধ্যায়। “আমরা কি বেড়াতে এসেছি”; তোপ জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সন রেখা শর্মার। ভোটের ফল প্রকাশের পর, রাজ্য জুড়ে একের পর এক রাজনৈতিক হিং’সার ঘটনায়; তোলপাড় গোটা দেশ। ভোট পরবর্তী এই হিং’সার ঘটনায়; প্রাণও গিয়েছে অনেকের। মহিলাদের উপর অ’ত্যাচারের নানা অভিযোগও; উঠে আসছে বিভিন্ন মহল থেকে। সেই পরিস্থিতিতে রাজ্যে আসে; জাতীয় মহিলা কমিশনের প্রতিনিধি দল ও চেয়ারপার্সন রেখা শর্মা।

রাজ্যে ভোট পরবর্তী হিং’সায়; সবচেয়ে বেশি নি’র্যাতিত হতে হচ্ছে; পশ্চিমবঙ্গের মহিলাদের। গত তিনদিন ধরে নাগাড়ে এই অভিযোগ তোলা হয়েছে; বিজেপির পক্ষ থেকে। বৃহস্পতিবার একটি বি’স্ফোরক টুইট করে; বিরোধীদের সেই অভিযোগের মাত্রা; আরও কিছুটা বাড়িয়ে দিলেন জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সন রেখা শর্মা। কলকাতা থেকে ফিরে টুইটে তিনি দাবি করলেন; “বাংলার মেয়েদের চোখে ‘ভয়ের ছবি’ দেখেছেন”।

আরও পড়ুনঃ ভাসুর বিজেপির পোলিং এজেন্ট, বউমাকে বাজারে কান ধরে উঠবস করাল তৃণমূল

মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজ্য সরকার; তাঁদের সঙ্গে নানাভাবে অসহযোগিতা করছে বলেই অভিযোগ। এনিয়ে টুইটও করেছেন; মহিলা কমিশনের চেয়ারপার্সন রেখা শর্মা। টুইটে তিনি লিখেছেন; “আমি কলকাতার সফরসূচি আরও একদিন; সম্প্রসারিত করেছিলাম। কিন্তু রাজ্য সরকার; আমাকে চায় না। সেকারণে সরকারের তরফে; আমাকে বার্তাও দেওয়া হয়েছে। আমি যেন এখানে আনন্দের সঙ্গে; বেড়াতে এসেছি। দুদিনের সফরে আমি; বহু মহিলার সঙ্গে দেখা করেছি। তাঁদের চোখে যন্ত্রণা দেখেছি আমি। বহু ভয়াবহ ঘটনা; আমি লিপিবদ্ধ করেছি”।

আরও পড়ুনঃ ভোটই দিল না মুসলিমরা, ক্ষোভে সংখ্যালঘু মোর্চাই ভেঙে দিল বিজেপি

বর্তমান পরিস্থিতিতে কলকাতায় বাড়তি একদিন; থেকে যাওয়ার সিদ্ধান্ত নেন তিনি। কিন্তু সিদ্ধান্তকে স্বাগত জানায়নি; রাজ্য সরকার। মহিলাদের সঙ্গে কথা বলে; যে অভিজ্ঞতার সাক্ষী তিনি হয়েছেন; তার সমস্ত ‘রেকর্ড’ রাখা হয়েছে বলেও জানিয়েছেন রেখাদেবী। একই সঙ্গে এই টুইটে একটি হোয়াটসঅ্যাপ মেসেজের; স্ক্রিনশটও তিনি তুলে ধরেছেন।

মেসেজটি রাজ্য সরকারের তরফে; পাঠানো হয়েছিল বলে দাবি রেখার। মেসেজে লেখা ছিল, “বর্তমানে গোটা রাজ্য প্রশাসন; কোভিড মোকাবিলার কাজে ব্যস্ত। রাজ্যে আংশিক লকডাউনও করা হয়েছে; সেই কারণে তাঁকে এই মুহূর্তে স্বাগত জানানো সম্ভব হচ্ছে না। সব কর্মসূচি বাতিল করতে হবে”। তবে এই নিয়ে; মুখ খোলেনি রাজ্য প্রশাসন।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন