বিজেপির প্রশংসা করে কেন্দ্রের সাথে সুসম্পর্ক বজায় রেখে চলার বার্তা নবীনের

823
বিজেপির প্রশংসা করে কেন্দ্রের সাথে সুসম্পর্ক বজায় রেখে চলার বার্তা নবীনের/The News বাংলা
বিজেপির প্রশংসা করে কেন্দ্রের সাথে সুসম্পর্ক বজায় রেখে চলার বার্তা নবীনের/The News বাংলা

শেষ হয়েছে ২০১৯ লোকসভা নির্বাচন; একই সাথে ওড়িশা বিধানসভার নির্বাচন অনুষ্ঠিত হয়েছে; লোকসভায় বিজেপি নেতৃত্বাধীন এনডিএ বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় এসেছে; যার মধ্যে বিজেপি একাই ম্যাজিক ফিগার অতিক্রম করেছে। এদিকে; ওড়িশা বিধানসভায় একক সংখ্যাগরিষ্ঠতা নিয়ে পঞ্চম বারের মতো ক্ষমতায় এসেছে বিজু জনতা দল বা বিজেডি।

পরপর ৫ বারের মতো ওড়িশায় ক্ষমতায় এসেছে বিজেডি; মুখ্যমন্ত্রীর পদে আরও একবার বসলেন নবীন পট্টনায়েক। মুখ্যমন্ত্রীর পদে বসেই কেন্দ্রের বিজেপি সরকারের সাথে হাত মিলিয়ে গঠনমূলক সহযোগিতার ভিত্তিতে কাজ করার ইঙ্গিত দিলেন ওড়িশার মুখ্যমন্ত্রী।

আরও পড়ুনঃ EXCLUSIVE: গ্রেফতারি থেকে বাঁচতে মমতার হাত ছেড়ে যোগীর দারস্থ রাজীব কুমার

সোমবার ন্যাশনাল মিডিয়ার একটি সাক্ষাৎকারে নবীন পট্টনায়েক প্রথমেই তাঁর দলের জয়ের জন্য দলের কর্মী ও সমর্থকদের কৃতজ্ঞতা জানান। ওড়িশায় ভোটপ্রদানে এবার ব্যাপক হারে মহিলাদের অংশগ্রহণ করতে দেখা গেছে; এই বিপুল সাড়া দেবার জন্য মহিলা ভোটারদেরও তিনি ধন্যবাদ জানান।

আরও পড়ুনঃ সংসদে পা রেখেই সোশ্যাল মিডিয়ায় ছবি পোস্ট করলেন বাংলার অভিনেত্রীরা

কেন্দ্রের শাসক দল ভারতীয় জনতা পার্টির ব্যাপারে তাঁকে জিজ্ঞেস করা হলে তিনি জানান; বিজেপি এই নির্বাচনে অসম্ভব রকমের ভালো ফলাফল করেছে। নিজের দলের ব্যাপারে ওড়িশার মুখ্যমন্ত্রী বলেন; তাঁর দল বিজেডি ওড়িশার মানুষ এবং তাদের উন্নয়নের লক্ষ্যেই কাজ করেছে। ওড়িশার উন্নয়নকে একটি উল্লেখযোগ্য মাত্রায় পৌঁছে দিতে তিনি প্রতিজ্ঞা করেন।

আরও পড়ুনঃ এপিজে আবদুল কালাম, রাষ্ট্রপতি ভবনে বন্ধ করেছিলেন ইফতার পার্টি

ওড়িশায় সম্প্রতি কেন্দ্রের শাসক দল বিজেপির ব্যাপক শক্তিবৃদ্ধি হয়েছে। এই ব্যাপারে জিজ্ঞেস করা হলে তিনি বলেন; কেন্দ্রের সঙ্গে সহযোগিতাপূর্ণ সম্পর্ক স্থাপন করে ওড়িশা সরকার রাজ্যের লক্ষ্যপূরণে এগিয়ে যাবে। একই সাথে কংগ্রেসকে তুলোধুনো করে তিনি বলেন; এই নির্বাচনে কংগ্রেসের কোনো ইতিবাচক উদ্যোগ দেখা যায়নি; তাই কংগ্রেস মানুষের মনে দাগ কাটতে পারেনি। কংগ্রেসকে আরও পরিশ্রম করতে হবে বলে জানান তিনি।

অন্যদিকে; বিজেপি মানুষের উন্নতিকল্পে বিভিন্ন সাধু উদ্যোগ নিয়ে অগ্রসর হবার কারনে ভোটে ইতিবাচক ফল পেয়েছে বলে জানান তিনি। নিজের দলের রাশ পরবর্তীতে কে ধরবেন; এই ব্যাপারে জিজ্ঞেস করা হলে নবীন পট্টনায়েক জানান; এখন ঠিক না হলেও ওড়িশার জনগন পরবর্তীতে তা ঠিক করবে।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন