তৃণমূলের ‘মাথায় হাত’, পিকের সঙ্গে দুবার বৈঠক করার পরেই মোদীর কাছে পাওয়ার

2748
তৃণমূলের 'মাথায় হাত', পিকের সঙ্গে দুবার বৈঠক করার পরেই মোদীর কাছে পাওয়ার
তৃণমূলের 'মাথায় হাত', পিকের সঙ্গে দুবার বৈঠক করার পরেই মোদীর কাছে পাওয়ার

শরদ পাওয়ার। এর আগেও তাঁকে কেন্দ্র করে; মোদী বিরোধী জোট করার চেষ্টা করেছেন মমতা। কিন্তু কিছুটা এগিয়েও, মাঝপথে রণে ভঙ্গ দিয়ে; তৃণমূলকে ডুবিয়েছেন তিনি। ফের জোট করেছেন; সেই মোদীর সঙ্গেই। এবারেও কি তাই হবে? শনিবার প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে দেখা করেন; শরদ পাওয়ার। দুই নেতার মধ্যে; বেশ কিছুক্ষণ কথাও হয় একান্তে। আর তারপরেই তৃণমূলের ‘মাথায় হাত’, পিকের সঙ্গে দুবার বৈঠক করার পরেই; কেন মোদীর কাছে পাওয়ার? উঠে গেছে প্রশ্ন।

জানা গেছে, শনিবার সকালেই এনসিপির সভাপতি শরদ পাওয়ার; দিল্লিতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে একান্ত সাক্ষাত করেছেন। এএনআই সূত্রে জানা গেছে, রাজ্য সভার সাংসদ শরদ পাওয়ার এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মধ্যে বৈঠকটি; প্রায় এক ঘন্টা চলে। আর তাঁদের এই বৈঠক সম্পর্কিত নিউজ ও ছবি; টুইটারে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকেও (পিএমও) দেওয়া হয়েছে। আর এই ছবি শেয়ার করেই কি; বিরোধীদের বার্তা দিলেন মোদী। রাজধানীর রাজনৈতিক মহল অন্তত সেটাই মনে করছে।

আরও পড়ুনঃ মালিয়া, চোকসি, নীরব মোদীর আত্মসাৎ করা ২২ হাজার কোটি টাকার মধ্যে ১৯ হাজার কোটি উদ্ধার

জুন মাসেই দ্বিতীয়বার শরদ পাওয়ারের সঙ্গে; বৈঠকে বসেন প্রশান্ত কিশোর। প্রশান্ত শরদের হাতেই কি তৈরি হচ্ছে; মোদীর বিরুদ্ধে মমতার সেনা? ওঠে প্রশ্ন। তৃতীয় ফ্রন্টের প্রথম ধাপের প্রস্তুতি নিয়ে; বৈঠক হয় পাওয়ারের বাড়িতে। এবং সেই বৈঠকের পরই, এনসিপি প্রধান অ-কংগ্রেসি, বিজেপি বিরোধী দলগুলিকে নিয়ে; একটি বৈঠক ডাকা হয়। দিল্লির ৬ জনপথ রোডে পাওয়ারের বাড়িতে সেই বৈঠকে ছিলেন; তৃণমূলে যোগ দেওয়া যশবন্ত সিনহা।

আরও পড়ুনঃ বাংলায় বিরোধিতা দিল্লিতে তৃণমূলকে সমর্থন, ফের ‘ঐতিহাসিক ভুল’ সিপিএম-এর

শরদ পাওয়ারকে কেন্দ্র করেই; তৈরি হচ্ছে মমতার দিল্লি অভিযানের ব্লুপ্রিন্ট। এমনটাই বলতে থাকেন; রাজনৈতিক মহল। ‘মিশন ২০২৪’ নিয়ে চর্চার আবহে, পাওয়ারের সঙ্গে পিকের বৈঠককে ঘিরে; রাজনীতির ময়দান সরগরম হয়ে ওঠে। মোদী বিরোধী ফ্রন্ট গড়ার, তৃণমূলের ভাবনা; কি পাওয়ারকে ঘিরেই গড়ে উঠছে? উঠে প্রশ্ন। তবে এদিন প্রধানমন্ত্রী মোদীর দফতর; মোদী ও পাওয়ারের বৈঠকের ছবি শেয়ার করে; কেন্দ্রের রাজনীতিতে নতুন করে জল্পনা তৈরি করল। মমতা বন্দ্যোপাধ্যায়কে কি ফের; মাঝপথে ছেড়ে পালাবেন শরদ পাওয়ার? উঠে গেল প্রশ্ন।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন