“নেপাল প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলি-কে হানি ট্র্যাপে ফাঁসিয়েছে চিন”; মেজর গৌরব আর্য

6698
"নেপাল প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলি-কে হানি ট্র্যাপে ফাঁসিয়েছে চিন"; মেজর গৌরব আর্য/The News বাংলা

“নেপাল প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলি-কে হানি ট্র্যাপে ফাঁসিয়েছে চিন”; মঙ্গলবার রাতে এক বিস্ফোরক টুইট করেন; রিটায়ার্ড মেজর গৌরব আর্য। আর এর জেরেই হইচই পরে গেছে গোটা দেশে। তিনি নেপালে নিযুক্ত চিনের রাষ্ট্রদূত হৌ ইয়াঙ্কি-র ছবি দিয়ে লিখেছেন; নেপালের রাস্তায় কান পাতলে শোনা যাচ্ছে; প্রধানমন্ত্রী ওলি-কে হানি ট্র্যাপে ফাঁসিয়েছে চিন। এরপরেই শোরগোল পরে গেছে; রাজধানীর রাজনৈতিক মহলে।

আরও পড়ুনঃ লাদাখে ভারত চিন যুদ্ধ পরিস্থিতি, ৪৫ হাজার ভারতীয় জওয়ান যাচ্ছে সীমান্তে

নেপালে নিযুক্ত চিনা রাষ্ট্রদূত; নেপাল টুরিজমের হয়ে বিজ্ঞপনের কাজও করেছেন। নেপালকে বিশ্ব পর্যটন মানচিত্রে তুলে ধরতে; নজর কাড়ছেন এই চিনা রাষ্ট্রদূত। খাতায় কলমে তিনি নেপালে চিনের রাষ্ট্রদূত। কিন্তু সে কূটনৈতিক পরিচয় ছাপিয়ে; অন্য রূপে ধরা দিয়েছেন হৌ ইয়াঙ্কি। গত দু’বছর ধরে; তাঁর কাজের জায়গা নেপাল। আর প্রধানমন্ত্রী ওলির সঙ্গে; তাঁর দারুণ সম্পর্ক। আর এই মহিলা রাষ্ট্রদূত ও প্রধানমন্ত্রী ওলি-কে নিয়ে; নেপালে শুরু হয়েছে জোর কানাঘুষো।

আরও পড়ুনঃ লাদাখ সীমান্তে চিনের দিকে তাক করে দাঁড়াল, ভারতের খতরনাক ভীষ্ম ট্যাঙ্ক

এদিকে ভারতের জায়গা ঢুকিয়ে; বিতর্কিত মানচিত্র অনুমোদন করার পর থেকেই; সমস্যায় পড়েছেন নেপালের প্রধানমন্ত্রী কেপি শর্মা ওলি। যতদিন যাচ্ছে তাঁর পদত্যাগের দাবিতে; চাপ বাড়ছে দলের অন্দরে। পুষ্পকুমার দহল বা প্রচণ্ড-সহ শাসকদল; নেপাল কমিউনিস্ট পার্টি (Nepal Communist Party) -এর শীর্ষ চার নেতা; অবিলম্বে তাঁকে পদত্যাগ করতে বলেছেন। অন্য নেতারাও ভারতের সঙ্গে; এতদিনকার মধুর সম্পর্ক খারাপ হওয়ার জন্য; তাঁর দিকেই অভিযোগের আঙুল তুলছেন।

আরও পড়ুনঃ লাদাখে চিন সীমান্তে কুইক রিঅ্যাকশন সারফেস টু এয়ার মিসাইল বসাল ভারত

মঙ্গলবার দুপুরে দলের স্ট্যান্ডি কমিটির; বৈঠক চলাকালীনও উত্তেজনা ছড়ায়। বিভিন্ন বিষয়ে ব্যর্থতার জন্য; ওলিকে পদত্যাগ করতে বলেন দলের যুগ্ম সভাপতি প্রচণ্ড, বর্ষীয়ান নেতা মাধব নেপাল, ঝালানাথ খানাল ও বামদেব গৌতম। আর এই সবের পিছনে, অর্থাৎ নেপাল প্রধানমন্ত্রী ওলির; ভারত বিরোধী কাজকর্মের পিছনে; চিনের হানিট্র্যাপ-কেই কারণ বললেন; রিটায়ার্ড মেজর গৌরব আর্য।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন