নয়া আইনে উত্তরপ্রদেশে গ্রে’ফতার’ লাভ জি’হাদী’ ওয়াইস আহমেদ

1222
নয়া আইনে উত্তরপ্রদেশে গ্রেফতার লাভ জি'হাদী' ওয়াইস আহমেদ
নয়া আইনে উত্তরপ্রদেশে গ্রেফতার লাভ জি'হাদী' ওয়াইস আহমেদ

লাভ জি’হা’দের বিরুদ্ধে সরব হয়েছে; দেশের বিভিন্ন বিজেপি শাসিত রাজ্যগুলি। লাভ জি’হাদ’ রুখতে; আইনও কার্যকর হয়েছে উত্তরপ্রদেশে। সেই আইনে উত্তরপ্রদেশে প্রথম গ্রে’ফতা’রের ঘটনা সামনে এসেছে। এক হি’ন্দু মহিলাকে জোর করে ধ’র্মান্তরণের করার অভিযোগে; ২১ বছর বয়সী ওয়াইস আহমেদকে বুধবার গ্রে’ফতার’ করল বরেলি পুলিশ।

বরেলি পুলিশ জানিয়েছে; ধৃ’ত ওয়াইস আহমেদ কয়েকদিন ধরে প’লাতক ছিলেন। তার বিরুদ্ধে অভিযোগ পাবার পর; ২৮ নভেম্বর থেকে ত’ল্লাশি চালাচ্ছিল পুলিশের দল। এলাকায় এক তরুণীর সঙ্গে সম্পর্ক ছিল ওয়াইসের। গতবছর তারা পালিয়ে গিয়েছিল। সেসময় ওয়াইসকে গ্রে’ফতার করা হয়েছিল; কিন্তু তখন তার বি’রুদ্ধে অপহ’রণে’র অ’ভিযোগ অস্বীকার করেছিলেন তরুণী।

আরও পড়ুনঃ ই’সলামে হা’রাম এমন কাজ করায়, ম’হম্মদ আলি জি’ন্নাহর নামে ম’দের বোতল

এরপর; গত এপ্রিল মাসে অন্য় একজনের সঙ্গে বিয়ে হয় তরুণীর। তরুণীর বাবার অভিযোগ; ওয়াইস তাঁর বিবাহিত মেয়েকে ধ’র্মা’ন্তরণ’ করে বিয়ের জন্য় জোর দিচ্ছিল। যুবতির পরিবারকে হু’মকি’ দিচ্ছে বলেও অভিযোগ করা হয়েছে। ধৃ’ত যুবকের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে বরেলি পুলিশ।

উত্তরপ্রদেশে যোগী সরকার সম্প্রতি লাভ জি’হাদে’র বিরুদ্ধে অর্ডিন্যান্স জারি করেছে। এতে ৫ থেকে ১০ বছরের কা’রাদণ্ডের কথা বলা হয়েছে। গত ২৪ নভেম্বর যোগী আদিত্যনাথ সরকার এ ব্যাপারে নির্দেশ জারি করেন। মাসখানেক আগেই মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ লাভ জি’হাদ’ খ’তম’ করার প্রতিশ্রুতি দিয়েছিলেন। মধ্যপ্রদেশ সরকারও ধ’র্মান্তরের’ উদ্দেশে দুই স’ম্প্রদায়ে’র জুটির বিয়ে রুখতে লাভ জি’হাদ’ বিল এনেছে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন