মুকেশ আম্বানির বাড়ির সামনে বো’মা, গ্রেফতার এন’কাউ’ন্টার স্পেশ্যালিস্ট

2517
মুকেশ আম্বানির বাড়ির সামনে বো'মা, গ্রেফতার এন'কাউ'ন্টার স্পেশ্যালিস্ট
মুকেশ আম্বানির বাড়ির সামনে বো'মা, গ্রেফতার এন'কাউ'ন্টার স্পেশ্যালিস্ট

মুকেশ আম্বানির বাড়ি ‘অ্যান্টিলা’র সামনে; বি’স্ফোরক বোঝাই গাড়ি রাখার ঘটনায়; গ্রে’ফতার করা হল মুম্বাই পুলিশের এন’কাউ’ন্টার স্পেশ্যালিস্ট প্রদীপ শর্মাকে। মুম্বই পুলিশের প্রাক্তন অফিসার তথা শিবসেনা নেতা প্রদীপ শর্মার বাড়িতে; বৃহস্পতিবার সকাল থেকেই তল্লাসি চালায় এনআইএ (NIA)। এনআইএ মনে করছে, আম্বানির বাড়ির সামনে বি’স্ফোরক বোঝাই গাড়ি রাখার ঘটনায়; হাত রয়েছে প্রদীপ শর্মার। এই ষ’ড়যন্ত্রের নেপথ্যে, আরও বেশ কয়েকজন রাঘব বোয়াল রয়েছেন; বলে মনে করছেন গোয়েন্দারা।

প্রদীপ শর্মাকে গ্রে’ফতার করে; নিজেদের হেফাজতে নিয়েছে জাতীয় গোয়েন্দা সংস্থা। গত ফেব্রুয়ারি মাসে মুম্বইয়ে, মুকেশ আম্বানির বাড়ির সামনে দাঁড়িয়ে থাকা একটি গাড়িতে; ২০টি জিলেটিন স্টিক পাওয়া যায়। ওই ঘটনায় দেশজুড়ে চাঞ্চল্য ছড়ায়। তদন্তে উঠে আসে; একাধিক বি’স্ফোরক তথ্য। বৃহস্পতিবার মুকেশ অম্বানীর বাড়ির সামনে, বি’স্ফোরক সমেত গাড়ি রাখার ঘটনা; নয়া মোড় নেয়।

আরও পড়ুনঃ দান করে দিলে গোয়েন্দা সংস্থা ‘সম্পত্তি ফ্রিজ বা অ্যাটাচ’ করতে পারবে না, বাঙালি ভাবছে ‘প্রেম’

বৃহস্পতিবার ভোর ৫টা নাগাদ, এনআইএ এবং সিআরপিএফ এর একটি দল; প্রদীপের অন্ধেরির বাড়িতে হানা দেয়। ৬ ঘণ্টা ধরে, তল্লাশি চালানোর পর; দুপুরের দিকে প্রদীপ শর্মাকে গ্রে’ফতার করে এনআইএ। ঘটনায় জড়িত থাকার সন্দেহে, সন্তোষ শেলার নামে; এক ব্যক্তিকে আগেই গ্রে’ফতার করে এনআইএ। তার সূত্র ধরেই, এন’কাউ’ন্টার স্পেশালিস্ট প্রদীপের নাম; উঠে আসে তদন্তকারীদের হাতে।

আরও পড়ুনঃ ১১ বছর বয়সেই কম্পিউটার পোগ্রামিং বই লিখে বিশ্বকে চমকে দিল বাঙালি বালক

কে এই প্রদীপ শর্মা? নয়ের দশকে মুম্বইয়ের অ’ন্ধকার জগতের; ত্রা’স হয়ে উঠেছিলেন প্রদীপ। বাণিজ্য নগরীতে তাঁর ব’ন্দুকের গু’লিতে; ঝাঁঝরা হয়েছিল একাধিক গ্যাং’স্টার। প্রাক্তন পুলিশ অফিসারের বিরুদ্ধে; ফে’ক এন’কাউ’ন্টারের অভিযোগও রয়েছে। ২০০৮ সালে ড’ন দা’উদ ইব্রাহিমের শাগরেদ ছোটা শাকিলের সঙ্গে; আঁতাত থাকার অ’ভিযোগে চাকরি থেকে বর’খাস্ত করা হয় প্রদীপ শর্মাকে।

যদিও প্রমাণের অভাবে; তাঁকে বেকসুর খালাস করে দেওয়া হয়। ২০১৭ সালে মুম্বাই পুলিশের চাকরিতে; পুনর্বহাল করা হয় প্রদীপকে। তারপর ২০১৯ সালে মেয়াদ শেষ হওয়ার আগেই; চাকরি থেকে বিদায় নিয়ে শিবসেনায় যোগ দিয়ে; নির্বাচনে নামেন প্রদীপ শর্মা। সেই প্রদীপকে এবার মুকেশ আম্বানীর বাড়ির সামনের ঘটনায়; হেফাজতে নিল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এনআইএ।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন