১৩ নয় ২৫ হাজার কোটি টাকা নিয়ে পালিয়েছেন মোদী, সামনে এল চাঞ্চল্যকর তথ্য

268
১৩ নয় ২৫ হাজার কোটি টাকা নিয়ে পালিয়েছেন মোদী, সামনে এল চাঞ্চল্যকর তথ্য /The News বাংলা
১৩ নয় ২৫ হাজার কোটি টাকা নিয়ে পালিয়েছেন মোদী, সামনে এল চাঞ্চল্যকর তথ্য /The News বাংলা

১৩ নয় ২৫ হাজার কোটি টাকা জালিয়াতি করেছেন মোদী; সামনে এল চাঞ্চল্যকর তথ্য। পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কে আর্থিক কেলেঙ্কারির ঘটনায়; ১৩ হাজার কোটি নয়; ২৫ হাজার কোটি টাকার আর্থিক তছরুপের অভিযোগ নতুন করে উঠছে নীরব মোদীর বিরুদ্ধে। এমনই এক বিস্ফোরক তথ্য; সামনে এসেছে। ব্যাঙ্কের বেলজিয়ান অডিটরের রিপোর্টে; এই চাঞ্চল্যকর তথ্য সামনে এসেছে।

অডিটররে দাবি; পিএনবি ও হীরে ব্যবসায়ী মোদীর মধ্যে মোট যে ১,৫৬১ টি লেটারস অফ আন্ডারটেকিং ইস্যু করা হয়; তার ২৮ হাজার কোটি টাকার মধ্যে ২৫ হাজার কোটি টাকা ভ্যানিস করে দেওয়া হয়, অভিযোগ। বিষয়টি নিয়ে পিএনবি কর্তৃপক্ষ বেলজিয়ান অডিটরের সঙ্গে দেখা করেন; তারাই এই তথ্য প্রকাশ্যে এনেছেন। ১,৩৮১ টি লেটারস অফ আন্ডারটেকিংই জালিয়াতি করে; মোট ২৫ হাজার কোটি টাকা লোপাট করেছেন নীরব মোদী। গোটা বিষয়টি নীরব মোদীর পরিচালনায় হয়েছে।

আরও পড়ুন জীবন চলে যাক, তবুও অনশন জারি থাকবে

নীরব মোদী ও তাঁর পরিবারের বহু সম্পত্তি তালিকাভুক্ত করেই; অডিট টিম এই তথ্য সামনে আনতে সক্ষম হয়। ভারতে মোদীর ‘নন-চার্জড’ ২০টি সম্পত্তি তালিকাভুক্ত করতে পেরেছে অডিট টিম। এছাড়াও এ দেশে মোদীর আরও ১৫ টি সম্পত্তি; যার মূল্য ১৩০০ কোটি টাকা; হদিশ পেয়েছে অডিট টিম। সেরকমই ১৩ টি স্থাবর সম্পত্তি পাওয়া গিয়েছে; দেশের বাইরে।

প্রসঙ্গত; পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কে; আর্থিক প্রতারণার অভিযুক্ত নীরব মোদী ও তাঁর মামা মেহুল চোকসি দেশ ছেড়ে উধাও হয়ে যান। অনেক খুঁজেও; তাদের নাগাল পাননি তদন্তকারিরা। সিবিআইয়ের দ্বারস্থ হয় পিএনবি। তবে তারা এখনও অধরা।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন