“রেজিস্ট্রেশন বাতিল করার ক্ষমতা আমার হাতে”, মহিলা ইন্টার্নকে হুমকি দিয়ে ফের বিতর্কে তৃণমূলের নির্মল

5770
"রেজিস্ট্রেশন বাতিল করার ক্ষমতা আমার হাতে", মহিলা ইন্টার্নকে হুমকি দিয়ে ফের বিতর্কে তৃণমূলের নির্মল

“রেজিস্ট্রেশন বাতিল করার ক্ষমতা আমার হাতে”; মহিলা ইন্টার্নকে হুমকি দিয়ে ফের বিতর্কে তৃণমূলের নির্মল। কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালের এক মহিলা ইন্টার্নকে হুমকির অভিযোগ; ফের বিতর্কে নির্মল মাজির নাম। ফের কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে; ‘নির্মল-বিতর্ক’। ফের বিতর্কের কেন্দ্রে; শাসকদলের নেতা বিধায়ক নির্মল মাজি। এবার কর্তব্যরত এক মহিলা ইন্টার্নকে ফোনে হুমকি দেওয়ার অভিযোগ উঠল; এই তৃণমূল নেতার বিরুদ্ধে। নেতার বিরুদ্ধে লিখিত অভিযোগ জানিয়েছেন; ওই মহিলা ইন্টার্ন।

আরও পড়ুনঃ রাজ্যের করোনা বিধি ভেঙে, কালীঘাটে গর্ভগৃহে ঢুকে পুজো মন্ত্রী সুজিত বসুর

অভিযোগ, গত ২৪ জুলাই লিভারের অসুখে আক্রান্ত এক রোগীকে; মেডিক্যাল কলেজে নিয়ে যাওয়া হয়। রোগীর পরিজনকে বলা হয়; সিস্টারের কাছ থেকে রোগীর বেড নম্বর জেনে আসার জন্য। সেই সময় মেডিসিন ওয়ার্ডে; কর্তব্যরত ছিলেন অভিযোগকারীনি। তাঁর অভিযোগ, রোগীর পরিজনরা সিস্টারের কাছে যেতে; আপত্তি করেন। উল্টে তাঁরা ফোনে; একজনকে ধরেন। অভিযোগ, ফোনের ওপারে; তখন ছিলেন নির্মল মাজি।

তিনি বার বার ওই মহিলা ইন্টার্নকে হুমকি দেন; ‘অ্যাকিউট মেডিসিন ওয়ার্ডে’ই ওই রোগীকে ভর্তি করতে হবে। এমনও অভিযোগ, নির্মল মাজি ওই ইন্টার্নকে বলেন; তাঁর হাতেই ইন্টার্নের রেজিস্ট্রেশন বাতিল বা অনুমোদনের ক্ষমতা রয়েছে। এই হুমকির পরই, কলকাতা মেডিক্যাল কলেজে; জুনিয়র চিকিৎসকদের মধ্যে ক্ষোভ তৈরি হয় বলেই অভিযোগ। অধ্যক্ষকে তাঁরা লিখিত; অভিযোগও জানান। সেখানে অভিযোগ গৃহীত হওয়ার; বিষয়টিও লেখা রয়েছে।

আরও পড়ুনঃ বাংলার সর্বহারা নেত্রীর শাড়ি পরে প্যারিস ঘোরা নিয়ে বিতর্কের ঝড়

এদিকে এই ঘটনায় নির্মল মাজিকে; বার বার ফোন করা হলেও তা তিনি ধরেননি। এই ব্যাপার নিয়ে; তিনি মুখ খোলেননি। এই প্রসঙ্গে প্রোগ্রেসিভ ডক্টর্স ফোরামের ডিএসও মৃদুল সরকার বলেন; “এটা অত্যন্ত দুঃখজনক ঘটনা। চিকিৎসক নির্মল মাজি; শাসকদলের বিধায়ক। বিভিন্ন হাসপাতালের চিকিৎসক নার্সদের উপর; তিনি যে প্রভাব খাটান এটা সকলেরই জানা। এর আগে ইনজেকশন কাণ্ডেও; তাঁর নাম জড়িয়েছিল। এই ধরনের ঘটনা; ঘটেই চলেছে। যদি এই ঘটনা সত্যি হয়; এর নিন্দার ভাষা নেই। সরকারের উচিৎ এ ধরনের ঘটনা যখন বারবার ঘটছে; সেটা বন্ধ করার চেষ্টা করা”।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন