ভাটপাড়ায় অনাস্থা, তৃণমূল বনাম বিজেপির জমজমাট লড়াই

424
ভাটপাড়া অনাস্থা, তৃণমূল বনাম বিজেপির জমজমাট লড়াই/The News বাংলা
ভাটপাড়া অনাস্থা, তৃণমূল বনাম বিজেপির জমজমাট লড়াই/The News বাংলা

ভাটপাড়া মিউনিসিপ্যালিটির চেয়ারম্যান, অর্জুন সিং এর বিরুদ্ধে এবার উঠল পদত্যাগের দাবি। সোমবারই অর্জুন সিং এর বিরুদ্ধে অনাস্থা জানান ভাটপাড়ার ২১ জন কাউন্সিলার। জানা গেছে, অর্জুনের বিরুদ্ধে তারা অনাস্থার চিঠি দিয়েছেন এসডিও-কে। তবে ভাটপাড়ার বিধায়ক ও ভাটপাড়া মিউনিসিপ্যালিটির চেয়ারম্যান অর্জুন সিং জানিয়েছেন, “বেশিরভাগ কাউন্সিলর তাঁর সঙ্গেই আছেন”।

অর্জুন সিং এর কাছেও চিঠি পাঠানো হয়েছে। এই বিষয়ে তৃনমূলের এক নেতা জানান,”কালই সিদ্ধান্ত নেওয়া হয়েছে, সোমবার চিঠি রেডি করে পাঠিয়ে দেওয়া হয়েছে। যারা এতদিন মমতা ব্যানার্জির সঙ্গে ছিল, তারা এখনও আছে। অর্জুন সিং, যিনি নিজেকে বাহুবলি নেতা বলে দাবি করতেন, তার ক্ষমতা এইবারে কমে আসছে”।

আরও পড়ুনঃ মা মাটি মানুষ এখন শুধুই মানি মানি মানি

অর্জুন সিং অবশ্য বেশ আত্মবিশ্বাসী হয়ে এদিন বলেন, “দু- চারজন ছাড়া সবাই আমার সঙ্গেই আছে। তৃণমূল কংগ্রেস কাউকে ৫০ হাজার কাউকে ৭০ হাজার টাকা দিয়ে কিনছে”। ভয় দেখিয়ে কাউন্সিলর ভাঙানোর অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে তুলেছেন অর্জুন।

সোমবার ভাটপাড়ার কাউন্সিলররা অর্জুনের পদত্যাগ এর দাবিতে বৈঠকে বসেন এসডিওর সঙ্গে। ২১ জন কাউন্সিলয়ার এর সই করা মিউনিসিপ্যালিটির চেয়ারম্যান অর্জুন সিং এর বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব চিঠি তুলে দেওয়া হয় এসডিওর হাতে।

আরও পড়ুনঃ অর্জুনের হাত ধরে বারাকপুর লোকসভা ছিনিয়ে নিতে পারে বিজেপি

ভাটপাড়া পুরসভায় আছে ৩৫টি ওয়ার্ড। এই পুরবোর্ডে এক কাউন্সিলরের মৃ্ত্যু হওয়ায় বাকি ৩৪ জন ঠিক করবেন ভাটপাড়া পুরসভার ভবিষ্যত। বাকি এই ৩৪ জন কাউন্সিলরের মধ্যে ৩৩ জনই তৃণমূলের। একজন সিপিআইএম-এর। এখন অর্জুন সিং শিবিরের দাবি মত ২২ জন তৃণমূল কাউন্সিলর যদি অর্জুন সিংয়ের হাত ধরে বিজেপিতে যোগ দেন, সেক্ষেত্রে ১১ জন কাউন্সিলর নিয়ে ভাটপাড়া পুরসভায় সংখ্যাগরিষ্ঠতা হারাবে শাসকদল। ফলে প্রশ্নের মুখে পড়ে যাবে ভাটপাড়া পুরসভার ভবিষ্যত।

আরও পড়ুনঃ অর্জুনকে ওপেন চ্যালেঞ্জ অভিষেকের, দীনেশ ত্রিবেদীকে ২ লাখ ভোট জেতাব

কিন্তু তার আগেই ২১ জন কাউন্সিলরের সই করা চিঠি, যেটা মিউনিসিপ্যালিটির চেয়ারম্যান অর্জুন সিং এর বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব, সেই চিঠি তুলে দেওয়া হয় এসডিওর হাতে। এর ফলে অর্জুন সিং শিবিরের দাবি যে মিথ্যা সেটা প্রমাণ হয়ে গেল।

আরও পড়ুনঃ মমতার প্রার্থী তালিকা নিয়ে গোপনে ক্ষোভ বাড়ছে জেলায় জেলায়

জানা গেছে, যে কোনদিন এই অনাস্থা প্রস্তাবে ভোটাভুটি হবে। তাতে অর্জুন সিং শিবিরের হার যে নিশ্চিত, সেটা সোমবার পরিস্কার হয়ে এসেছে। শেষ পর্যন্ত অর্জুন সিং কোন চমক দেখাতে পারেন কিনা সেটাই এখন দেখার। না হলে, ভাটপাড়া পুরসভা তৃণমূলেরই থাকবে। কিন্তু সেখানে অর্জুন সিং এর কোন অস্তিত্ব থাকবে না।

আরও পড়ুনঃ প্রচুর চমক, রাজ্যের ৪২টি আসনে তৃণমূল কংগ্রেসের ৪২জন প্রার্থী কে কে

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন