“মু’সলিম দেশে হি’ন্দু ম’ন্দির না থাকাই উচিত”, পা’কিস্তানে ম’ন্দির ধ্বং’সে মত জাকির নায়েকের

3573
"মু'সলিম দেশে হি'ন্দু ম'ন্দির না থাকাই উচিত", পা'কিস্তানে ম'ন্দির ধ্বং'সে মত জাকির নায়েকের

“মু’সলিম দেশে হি’ন্দু ম’ন্দির না থাকাই উচিত”; পা’কিস্তানে ম’ন্দির ধ্বং’সে মত জাকির নায়েকের। আর এই মন্তব্য প্রকাশ্যে আসতেই হইচই শুরু হয়েছে; গোটা দেশ জুড়ে। বরাবর বি’তর্কিত মন্তব্য করার জন্য বিখ্যাত; মু’সলিম ধ’র্মগুরু জাকির নায়েক। পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া প্রদেশের কারাক জেলায়; হি’ন্দু ম’ন্দির ধ্বং’সের ভিডিও বিশ্ব জুড়ে ভাইরাল হতেই; উ’ত্তেজনা তৈরি হয়েছে। আন্তর্জাতিক চাপের মুখে পড়ে, এখনও পর্যন্ত; ৩০ জনকে গ্রেফ’তার করেছে পাকিস্তান পুলিশ। ভারতের পক্ষ থেকেও, এই ঘটনার তী’ব্র নি’ন্দা করে; অবিলম্বে দো’ষীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার দাবি জানানো হয়েছে। এই নিয়ে নি’ন্দার মধ্যেই, পাকিস্তানে হি’ন্দু ম’ন্দির ধ্বং’সের ঘটনাকে; সমর্থন জানিয়ে একটি ভিডিও বার্তা প্রকাশ করল; ই’সলামিক ধ’র্মপ্রচারক জাকির নায়েক।

পা’কিস্তানে বারবার লু’ন্ঠিত; হচ্ছে মা’নবাধিকার। ধ’র্মাচরণের যে ন্যূনতম অধিকার একটি দেশে থাকা উচিত; একটি সমাজে থাকা উচিত; তা পা’কিস্তানে যে একেবারেই নেই সে বিষয়টি বারবার উঠে আসছে। সম্প্রতি, পা’কিস্তানে আরও একটি হি’ন্দু ম’ন্দির; ভেঙে ফেলা হয়েছে। সেই ঘটনার বি’রোধিতা করেছেন; লন্ডনে উপস্থিত পা’কিস্তানি মানবাধিকার কর্মীরা। জানিয়েছেন, পা’কিস্তানের মোট ৪২৮ টি হি’ন্দু ম’ন্দিরের মধ্যে; এখন আর মাত্র ২০ টি ম’ন্দির আর পড়ে আছে।

আরও পড়ুনঃ “দেশ আবার পাকিস্তান হয়ে গেছে, কেন বাংলাদেশ বিজয় দিবসের উৎসব করে”

গত ৩০ ডিসেম্বর, পাকিস্তানের কারাক জেলার; একটি প্রাচীন হি’ন্দু ম’ন্দিরে হা’মলা চা’লায়; সু’ন্নি দে’ওবান্দি রাজনৈতিক দল; উ’লেমা-ই-ই’সলাম-ফ’জল-এর একদল ধ’র্মান্ধ সদস্য। একজন ই’মামের নেতৃত্বে; ওই মৌ’লবাদীরা এসে ম’ন্দিরটি ভে’ঙে গু’ড়িয়ে; দেওয়ার পাশাপাশি তাতে আ’গুন ধরিয়ে দেয়। এই ঘটনার ভিডিও প্রকাশ্যে আসতেই; বিভিন্ন আন্তর্জাতিক সংগঠনের পক্ষ থেকে; এর তীব্র নিন্দা করা হয়।

এর মাঝেই ভিডিও বার্তায়; ই’সলামিক মৌ’লবাদীদের এই কাজে সমর্থন জানিয়ে; সওয়াল করতে দেখা যায় জাকির নায়েককে। এই প্রসঙ্গে কু’খ্যাত ওই ধ’র্মপ্রচারক বলে; “ই’সলামিক দেশে ম’ন্দির থাকা উচিত নয়। তাই পা’কিস্তানে যে ঘটনা ঘটেছে; তা ঠিকই হয়েছে”। তার এই বক্তব্যের ভিডিও; প্রকাশ্যে আসার পরেই, দেশ জুড়ে নিন্দা শুরু হয়েছে। মালেশিয়ায় লু’কিয়ে থাকা; জাকির নায়েককে অবিলম্বে গ্রে’ফতার করে; ভারতে নিয়ে আসার দাবি জানিয়েছে বিভিন্ন হি’ন্দুত্ববাদী সং’গঠন।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন