পুলিশের পরীক্ষায় পাশ করেও চাকরি নেই, ভবানী ভবনের সামনে চাকরিপ্রার্থীদের বিক্ষোভ

2573
পুলিশের পরীক্ষায় পাশ করেও চাকরি নেই, ভবানী ভবনের সামনে চাকরিপ্রার্থীদের বিক্ষোভ
পুলিশের পরীক্ষায় পাশ করেও চাকরি নেই, ভবানী ভবনের সামনে চাকরিপ্রার্থীদের বিক্ষোভ

পুলিশের পরীক্ষায় পাশ করেও; চাকরি নেই। অজানা কারণে পরীক্ষায় পাশ করেও; পুলিশে নিয়োগ নেই। আর তারই প্রতিবাদে, এবার ভবানী ভবনের সামনে; চাকরিপ্রার্থীদের বিক্ষোভ। ভবানী ভবনের সামনে চাকরি প্রার্থীদের বিক্ষোভ; পুলিশে চাকরিপ্রার্থীরা বিক্ষোভ দেখাচ্ছেন। তাঁদের বিক্ষোভ রুখতে; পথে নেমেছে কলকাতা পুলিশ। তবে বিপুল সংখ্যায়, চাকরিপ্রার্থীদের বিক্ষোভ চলছে; রাজ্য পুলিশের সদর দফতর ভবানী ভবনের সামনে। চাকরিপ্রার্থীরা জানাচ্ছেন, তারা পুলিশের পরীক্ষায়; পাশ করে গিয়েছেন। তারপরও কোনও অজনা কারণে; কোন নিয়োগ হচ্ছে না।

আরও পড়ুনঃ বাংলায় এবার ‘ভুয়ো বিয়ে’ করে, মমতার রূপশ্রী প্রকল্পর লক্ষ টাকা প্রতারণা

চাকরিপ্রার্থীদের অভিযোগ, নানাণ অছিলায়; বন্ধ রাখা হয়েছে নিয়োগ পদ্ধতি। “পাশ না করা প্রার্থীদের, পিছনের দরজা দিয়ে; ঢোকানোর জন্যই নিয়োগে দেরি”; অভিযোগ বেশ কিছু বিক্ষোভকারীদের। তাঁদের দাবি, দ্রুত নিয়োগ করতে হবে; পাশ করে যাওয়া প্রার্থীদের। দীর্ঘদিন ধরে বাকি থাকা নিয়োগ পদ্ধতি; খুব তাড়াতাড়ি শুরু করার দাবি জানাচ্ছেন তাঁরা। বিক্ষোভ এখনও চলছে, শেষ পাওয়া খবরে; চারজনের এক প্রতিনিধি দলকে ভবানী ভবনের ভিতর ডেকে পাঠানো হয়েছে।

এদের দাবি, সকলেই রাজ্য পুলিশের কনস্টেবল পরীক্ষায়; পাশ করে গিয়েছেন। তাঁরা ভবিষ্যতের পুলিশ; নিয়োগ না হওয়ায় ভবানী ভবনের সামনে বিক্ষোভ দেখাচ্ছেন। প্রত্যেকের হাতে প্ল্যাকার্ড, মুখ স্লোগান; তাঁদের দাবি, “না খেতে পেয়ে মরছি; দ্রুত নিয়োগ করুন। পরীক্ষায় পাশ করে বসে রয়েছি; কিন্তু নিয়োগ বন্ধ বলে ভ্যান চালাচ্ছি। কষ্ট করে পড়ে সরকারি পরীক্ষায় পাশ করার পরও; কেন চাকরি পাব না”?

আরও পড়ুনঃ বাংলাদেশি জঙ্গির পর, কলকাতায় গ্রেফতার কাবুলিওয়ালা ছদ্মবেশে আফগান চর

পরিস্থিতিকে সামাল দেওয়ার চেষ্টা করছেন; ডিসি সাউথ। কিন্তু তাতে ভবানী ভবনের সামনে চাকরিপ্রার্থীদের বিক্ষোভ; একেবারেই কমছে না। পরীক্ষায় পাশ করার পরেও; কেন তাঁদের বসে থাকতে হবে; কেন নিয়োগ হবে না; এটাই এখন তাঁদের বড় প্রশ্ন। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেছেন; “দেরি করলে তবেই তো দুর্নীতি করে; নিয়োগ করা যাবে; এ আর নতুন কি। আর রাজ্যে সিভিক পুলিশ দিয়েই তো; সব চলছে। নতুন করে পুলিশ নিয়োগ কেন করবে; এই সরকার”। তৃণমূলের তরফ থেকে বলা হয়েছে; “উচ্চ প্রাথমিকে নিয়োগ চলছে; পুলিশেও বাকি থাকা নিয়োগ খুব তাড়াতাড়ি শুরু হবে”।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন