প্রচন্ড বর্ষায় ধ্বস, ছোট বড় সব নদী ফুঁসছে, বন্যার আশঙ্কা বাংলায়

103
প্রচন্ড বর্ষায় ধস উত্তরবঙ্গে, বন্যার সম্ভবনা, বন্ধ যান চলাচল, বিপর্যস্ত এলাকাবাসী/The News বাংলা
প্রচন্ড বর্ষায় ধস উত্তরবঙ্গে, বন্যার সম্ভবনা, বন্ধ যান চলাচল, বিপর্যস্ত এলাকাবাসী/The News বাংলা

অনবরত প্রচন্ড বৃষ্টিতে; বিপর্যস্ত উত্তরবঙ্গ। নদীর জল যেভাবে ফুলে ফেঁপে উঠছে; তাতে বন্যার সম্ভবনা দেখা যাচ্ছে। এরমধ্যে সেবকের পাহাড়ে; নেমেছে ধ্বস। বন্ধ হয়েছে শিলিগুড়ি-সিকিম ও শিলিগুড়ি-নেপাল রুটে যান চলাচল। বৃষ্টির জেরে ব্যাহত; ডুয়ার্স রুটে ট্রেন চলাচলও। চরম দুর্ভোগে এলাকাবাসী।

বৃষ্টিতে ধ্বস নেমেছে; সেবকের কাছে কালিঝোরায়। সেবক কালীবাড়ির কাছে; দুই জায়গায় ধ্বস নামে। সূত্রের খবর, বাড়ি ধ্বসে মারা যায়; এক দম্পতি। ধ্বসের জেরে শিলিগুড়ি- সিকিম; ও শিলিগুড়ি-ডুয়ার্স ও নেপাল রুটে; বন্ধ যান চলাচল। রাস্তায় আটকে পড়েছে; কয়েকশো গাড়ি।

আরও পড়ুনঃ মমতার সঙ্গী হয়ে টাটাকে তাড়িয়ে, এখন চরম ভুলের মাসুল দিচ্ছে সিঙ্গুরবাসী

আসাম যাওয়ার রাস্তা; এন এইচ ৩১-ও এখন বন্ধ; ধ্বস ঠিক করার কাজ করছে প্রশাসন। বুধবার দুপুরে সেবকের কাছে; ধ্বসের ফলে একটি গাড়ি উল্টে পরে যায়। প্রশাসনের কাছে দ্রুত খবর পাঠানো হয়। তারপর আধিকারিকরা এলে; সন্ধ্যের পর সেই যাত্রীদের আর কোনো খোঁজ পাওয়া যায়নি; রাস্তায় আটকে থাকার ফলে; সম্ভব হয়নি উদ্ধার কাজ।

ইতিমধ্যে জল বেড়েছে; ডুয়ার্সের সমস্ত নদীতে। তিস্তাতেও জারি করা হয়েছে; হলুদ সতর্কতা। তবে সবথেকে বেশি জল জমেছে; মালবাজার এলাকার ঘিস নদীতে। এই ঘিস নদীর পাশে; একটি আন্ডারপাস আছে। কাল রাত থেকে প্রচুর পরিমানে জল প্রবাহিত হওয়ার ফলে; সেই আন্ডারপাসে একটি পিলার সরে যায়। ফলে জল চলাচলের গতি; আরও তীব্র হয়ে পরে।

আরও পড়ুনঃ ভাঙন ঝড়ে মুখ থুবড়ে পড়ল কংগ্রেস, আরও একটি রাজ্য বিজেপির দখলে

কয়েকমাস আগেই ঠিক করা হয়েছিল এই পিলার। তারপর এই প্রচন্ড বর্ষার দুর্যোগে; পিলারটি সরে যায়। সকালে একটি ট্রেন গেলে; পিলারটি নড়ে ওঠে। তারপরই রেল দফতরে খবর পাঠানো হয়। রেলের তরফ থেকে জানানো হয়েছে; সব ট্রেন বাতিল করা হবে না। তবে কিছু এক্সপ্রেস ট্রেন; ঘুর পথে নিয়ে যাওয়া হবে।

এখনও অনবরত বৃষ্টিতে; ব্যাহত হচ্ছে প্রতিদিনের কাজকর্ম। রেল আধিকারিকরা জানিয়েছেন; যত দ্রুত সম্ভব কাজ শেষ করার চেষ্টা করা হচ্ছে। তবে কাজ শেষ হতে কত দিন সময় লাগবে; সে বিষয়ে কিছু বলতে পারেননি তাঁরা। এলাকাবাসীর ভয়; সেবকে ধ্বস আর মালবাজারে রেল বিপর্যয়; এই দুই-ই তাদের জটিল পরিস্থিতিতে ফেলছে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন