লন্ডন নয়, শহর কলকাতা এখন বাংলার গ্রাম, জমা জলে ওঁত পেতে আছে মৃত্যু

4158
লন্ডন নয়, শহর কলকাতা এখন বাংলার গ্রাম, জমা জলে ওঁত পেতে আছে মৃত্যু
লন্ডন নয়, শহর কলকাতা এখন বাংলার গ্রাম, জমা জলে ওঁত পেতে আছে মৃত্যু

লন্ডন নয়, শহর কলকাতা এখন বাংলার গ্রাম; জমা জলে ওঁত পেতে আছে মৃত্যু। বৃষ্টির জমে জলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু; এই নিউজ সাধারণত আমরা রাজ্যের জেলাগুলো থেকেই পেতে অভ্যস্ত। ঝড়-বৃষ্টিতে জম জলে বা পুকুরে বিদ্যুতের তার পরে; মৃত্যুর ঘটনা আকছার ঘটে গ্রামের বাংলায়। মানুষ সেটাকে খুব স্বাভাবিক হিসাবেই; নিয়েছে এতদিনে। কিন্তু এবার তিলোত্তমা কলকাতাতেও একই হাল! প্রতিদিন কোন না রাস্তায়; জমা জলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হচ্ছে মানুষের। সোশ্যাল মিডিয়ায় মানুষ বলছেন; লন্ডন নয়, বাংলার গ্রাম হয়ে গেছে কল্লোলিনী কলকাতা।

বৃষ্টিতে কলকাতার রাস্তায় জল জমা; বিদ্যুতের তার পড়ে থাকা এবং তাতে দুর্ঘটনা; বাংলার গ্রামে নতুন কোন ঘটনা নয়। এই বিষয়ে একাধিকবার রাজ্য বিদ্যুৎ দফতরের তরফে; সতর্ক করা হয়েছে। ফলে এখন ঝড় বৃষ্টি শুরু হলেই; বাংলার গ্রাম বিদ্যুৎবিহীন করে দেওয়া হয়। ফলে এখন বাংলার গ্রামে; এই ধরণের ঘটনা অনেক কমেছে। তবে বেড়েছে শহর কলকাতায়; সৌজন্যে সিইএসসি।

আরও পড়ুনঃ ঘুরছে অর্থনীতি, করোনা আবহেও ৪৬ শতাংশ রফতানি বাড়াল মোদী সরকার

মে মাসে ঝড়বৃষ্টিতে রাজভবনের সামনে; এভাবেই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে প্রাণ হারিয়েছিলেন; মুর্শিদাবাদের যুবক ঋষভ মণ্ডল। এই ঘটনায় কলকাতা পুরসভা নিজে উদ্যোগ নিয়ে; তদন্ত কমিটিও তৈরি করে। মামলা শুরু করে; হেয়ার স্ট্রিট থানার পুলিশ। তবে কাজের কাজ যে কিছুই হয়নি; তার প্রমাণ শহরে আবার একইভাবে জোড়া মৃত্যুর ঘটনা। আর এবারের জোড়া মৃত্যুতে নাকি, কড়া পদক্ষেপ নিতে চলেছেন; রাজ্যের নয়া বিদ্যুৎমন্ত্রী অরূপ বিশ্বাস।

আরও পড়ুনঃ নিষিদ্ধ দ্বীপের বাঙালি রানী, অসম্ভবকে সম্ভব করা বাঙালি নারী

বৃহস্পতিবার রাতে হরিদেবপুরে, বাইক নিয়ে জমা জল পেরোনোর সময়; বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয় জোকার বাসিন্দা মানিক বাড়ুইয়ের। শুক্রবার জমা জলে মাছ ধরতে গিয়ে; পাটুলিতে প্রাণহানি হয় সুজয় মণ্ডল নামে আরেক যুবকের। কেন রাস্তায় খোলা অবস্থায়; বিদ্যুতের তার পড়ে ছিল? পরপর দুদিন জোড়া মৃত্যুতে, সিইএসসি-র ভূমিকা নিয়ে; প্রশ্ন তুলেছেন স্থানীয় বাসিন্দারা। শনিবার ওই এলাকায় রক্ষণাবেক্ষণের দায়িত্বে থাকা; CESC-র কর্মীদের শোকজ করেন বিদ্যুৎমন্ত্রী। তাঁদের বিরুদ্ধে কাজে গাফিলতির অভিযোগ; তোলা হয়েছে। শোকজের জবাব পেলেই; তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে বিদ্যুৎ দফতর।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন