এনআরএস না নবান্ন, চলছে মমতা ও জুনিয়ার ডাক্তারদের ইগোর লড়াই

645
নবান্নে বৈঠকের লাইভ কভারেজেরও অনুমতি দিলেন মুখ্যমন্ত্রী মমতা/The News বাংলা
নবান্নে বৈঠকের লাইভ কভারেজেরও অনুমতি দিলেন মুখ্যমন্ত্রী মমতা/The News বাংলা

ইগোর লড়াই চলছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও জুনিয়ার ডাক্তারদের মধ্যে। শুক্রবার সন্ধ্যার পর নবান্ন থেকে এনআরএস হাসপাতালের; আন্দোলনকারী জুনিয়র ডাক্তারদের ডেকে পাঠান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু মুখ্যমন্ত্রীর ডাক; পত্রপাঠ ফিরিয়ে দেন ডাক্তাররা। তাঁদের দাবি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে; এনআরএস হাসপাতালে এসেই ক্ষমা চাইতে হবে।

শুক্রবার সন্ধ্যেয় নবান্নে; কয়েকজন সিনিয়ার ডাক্তারদের সঙ্গে আলোচনা করার পর; মুখ্যমন্ত্রী মমতা নবান্নে ডেকে পাঠান; আন্দোলনকারী জুনিয়র ডাক্তারদের। তাঁর বার্তা নিয়ে সন্ধ্যার পর নবান্ন থেকে এন আর এস হাসপাতালে যান; রাজ্যের শিক্ষা স্বাস্থ্য অধিকর্তা প্রদীপ মিত্র। কিন্তু তাঁর মুখের উপর পরিষ্কার না বলে দেন এন আর এস হাসপাতালের জুনিয়ার ডাক্তাররা।

আরও পড়ুন ইস্তফার জেরে ডাক্তার শূন্য রাজ্যের সব সরকারি হাসপাতাল

মুখ্যমন্ত্রী মমতাকেই এসে ক্ষমা চাইতে হবে; সাফ জানিয়ে দিয়েছে জুনিয়ার ডাক্তাররা। জুনিয়ারদের রাজি করতে না পেরে; শুন্য হাতেই ফিরে যান রাজ্যের স্বাস্থ্য শিক্ষা অধিকর্তা প্রদীপ মিত্র। তবে সেখানে গিয়ে; প্রথমেই বিক্ষোভের মুখে পড়েন তিনি। জুনিয়র ডাক্তাররা এখনও মমতাকেই এনআরএসে আসতে হবে, এই দাবিতে অটল। ইগোর লড়াইয়ে কে যেতে তার উপর নির্ভর করছে আন্দোলন উঠবে কি উঠবে না, এই সিদ্ধান্ত।

শনিবার সকালে কয়েক ঘণ্টা ধরে এনআরএস হাসপাতালে আন্দোলনরত জুনিয়র ডাক্তারদের সঙ্গে বৈঠক করেছেন ইন্ডিয়ান মেডিক্যাল এসোসিয়েশনের সদস্যরা। IMA এর হয়ে আছেন তৃণমূল নেতা ও কাউন্সিলর শান্তনু সেন। তিনি কি নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে জুনিয়র ডাক্তারদের মিটিং সম্ভব করে মমতার মান বাঁচাতে পারবেন? কিন্তু তার পরেও জুনিয়ার ডাক্তারদের নবান্নে যাওয়া রাজি করাতে পারেন নি তিনি।

আরও পড়ুন হাসপাতাল কাণ্ডে মুখ্যমন্ত্রী মমতাকে তলব রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠীর

শুক্রবার ডাক্তারদের মহামিছিল হবার পরে; এনআরএস হাসপাতালে আন্দোলনকারী; জুনিয়র ডাক্তারদের তরফে ছ-দফা দাবি পেশ করা হয়। তারা জানান; “মুখ্যমন্ত্রীকে এনআরএস হাসপাতালে এসেই; ক্ষমা চাইতে হবে। মুখ্যমন্ত্রী বলেছেন; আমরা পদবী দেখে চিকিত্সা করি। মুখ্যমন্ত্রীকে সেই বক্তব্য প্রত্যাহার করতে হবে। তারপর আলোচনা”।

এদিকে এনআরএস কাণ্ডের জেরে রাজ্য জুড়ে ডাক্তারদের গণ ইস্তফা চলছে। শয়ে শয়ে ডাক্তার পদত্যাগ করছেন; রাজ্যের সরকারি হাসপাতালগুলো থেকে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর উদ্ধত মন্তব্যের জেরেই; ডাক্তারদের এই গণ ইস্তফা বলে মনে করছে চিকিৎসক মহল।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন