নুসরত জাহানের ভিডিও ছড়িয়ে ওসির আট বছরের জেল

687
নুসরত জাহানের ভিডিও ছড়িয়ে ওসির আট বছরের জেল, নুসরত জাহানকে জেরা করার ভিডিও ছড়িয়েছিলেন ওসি/The News বাংলা
নুসরত জাহানের ভিডিও ছড়িয়ে ওসির আট বছরের জেল, নুসরত জাহানকে জেরা করার ভিডিও ছড়িয়েছিলেন ওসি/The News বাংলা

নুসরত জাহানের ভিডিও ছড়িয়ে ওসির আট বছরের জেল। বাংলাদেশের ফেনীর সোনাগাজি মাদ্রাসার ছাত্রী নুসরত জাহান রাফির ভিডিও; ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ায় ওসি মোয়াজ্জেম হোসেনকে কারাদণ্ড দিল আদালত। সোনাগাজী থানার প্রাক্তন ওসি মোয়াজ্জেম হোসেনকে; আট বছরের কারাদণ্ড দিয়েছে আদালত। ওসি মোয়াজ্জেমের কারাদণ্ডের খবরে বিচারে সন্তোষ প্রকাশ করে; প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন নুসরাতের মা শিরিন আখতার।

ওই মামলায়; ওসি মোয়াজ্জেমকে ১০ লক্ষ টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়। মামলার রায় ঘোষণা করেন; বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন। বেআইনিভাবে নুসরাতের ভিডিও রাখার জন্য; ডিজিটাল নিরাপত্তা আইনের ২৬ নম্বর ধারা অনুযায়ী পাঁচ বছর এবং ইন্টারনেটে তা ছড়িয়ে দেওয়ায় ২৬ নম্বর ধারা অনুযায়ী ওসির তিন বছরের কারাদণ্ড হয়।

আরও পড়ুন: গাছেরা রাতে অক্সিজেন তৈরি করে, নিজেই হাসির খোরাক ইমরান

গত মার্চ মাসে নুসরত জাহান রাফি তার মাদ্রাসার অধ্যক্ষের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ করতে থানায় আসেন। তদন্তের স্বার্থে; সোনাগাজী থানার তৎকালীন ওসি মোয়াজ্জেম হোসেন তাকে থানায় ডেকে নিয়ে জবানবন্দি নেন। এর কয়েকদিন পর; নুসরতের গায়ে আগুন লাগানো হলে; সারা দেশে আলোচনার ওই ছাত্রীকে জিজ্ঞাসাবাদের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। হাসপাতালে চিকিৎসাধীন মৃত্যু হয় নুসরতের।

ওই ভিডিও ছড়ানোর জন্য ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে গত ১৫ এপ্রিল; ঢাকায় বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৬, ২৯ ও ৩১ ধারায় মামলা করেন; বাংলাদেশ সুপ্রিমকোর্টের আইনজীবী সৈয়দ সায়েদুল হক সুমন। ট্রাইব্যুনালের বিচারক মোহম্মদ আস সামছ জগলুল হোসেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) অভিযোগের তদন্ত করে প্রতিবেদন দেওয়ার নির্দেশ দেন। পিবিআইয়ের তদন্তে নুসরত জাহান রাফির জবানবন্দি মোবাইলে রেখে; তা ইন্টারনেটে ছড়ানোর প্রমাণও পাওয়া যায়।

গত ২৭ মে সোনাগাজী থানার প্রাক্তন ওসি মোয়াজ্জেম হোসেনকে গ্রেফতারি পরোয়ানা জারি করে আদালত। তার প্রেক্ষিতেই ১৬ জুন বিকেলে হাইকোর্ট এলাকা থেকে মোয়াজ্জেমকে গ্রেফতার করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের একটি দল। গত ২৪ অক্টোবর মাদ্রাসাছাত্রী নুসরত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার মামলায়; অধ্যক্ষ সিরাজউদ্দৌলাসহ ১৬ জনকে মৃত্যুদণ্ড দেয় ফেনী জজকোর্টের নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনাল।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন