ইয়াসে বিধ্বস্ত ওড়িশা, তবু মোদীর কাছে একটাকাও ক্ষতিপূরণ চাইলেন না নবীন

1800
ইয়াসে বিধ্বস্ত ওড়িশা, তবু মোদীর কাছে একটাকাও ক্ষতিপূরণ চাইলেন না নবীন
ইয়াসে বিধ্বস্ত ওড়িশা, তবু মোদীর কাছে একটাকাও ক্ষতিপূরণ চাইলেন না নবীন

ইয়াসে বিধ্বস্ত ওড়িশা, তবু মোদীর কাছে একটাকাও; ক্ষতিপূরণ চাইলেন না ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক। প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে বৈঠকের আগেই; টুইট করে ওড়িশার মুখ্যমন্ত্রী নিজেই জানিয়ে দেন; “করোনা আবহে কেন্দ্রের মাথায় বোঝা চেপেছে; তাই এই মুহূর্তে এর ইয়াসে ক্ষতির জন্য কোন ক্ষতিপূরণ চাইছে না রাজ্য। আপাতত নিজেরাই এই বিপদ থেকে বের হবার; উপায় দেখছি”। এরপরেই সেই টুইট নিয়ে আসরে নেমেছে; বঙ্গ বিজেপির নেতারা। কারণ বৃহস্পতিবারই মমতা কেন্দ্রের কাছে ক্ষতিপূরণের টাকা দাবি করে জানিয়ে দেন; ইয়াসে রাজ্যের ক্ষতি হয়েছে ১৫ হাজার কোটি টাকা।

ইয়াসে বাংলার ক্ষতি ১৫ হাজার কোটি, মোদীর সঙ্গে বৈঠকের আগেই মমতার ঘোষণা

“দেশ করোনার বিরুদ্ধে লড়ছে; কেন্দ্রের মাথায় চাপ রয়েছে। তাই এই পরিস্থিতিতেও ওড়িশা সরকার ইয়াস ঘূর্ণিঝড়ের জন্য; কেন্দ্রের কাছে এখনই কোন ক্ষতিপূরণ চাইছে না। কেন্দ্রের মাথায় নতুন করে কোন বোঝা চাপাতে চাই না। আমারা এই বিপদ থেকে; উদ্ধারের নিজেরাই চেষ্টা করব”। এদিন প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে বৈঠকের আগেই; টুইট করে ঘোষণা করে দেন; ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক।

আরও পড়ুনঃ শুভেন্দু থাকলে মোদীর সঙ্গে বৈঠকে নেই মমতা, দিল্লীকে জানাল নবান্ন

বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এর ঠিক উল্টো রাস্তায় হাঁটলেন; ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েক। ইয়াসে বাংলার ক্ষতি ১৫ হাজার কোটি; মোদীর সঙ্গে বৈঠকের আগেই ঘোষণা করে দেন মমতার। আমফানের পর বাংলায় এসে, মুখ্যমন্ত্রী মমতাকে নিয়েই; দুর্গত এলাকা আকাশপথে পরিদর্শন করেছিলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুক্রবার ওড়িশা ও পশ্চিমবঙ্গে ঘূর্ণিঝড় ইয়াসের দাপটে ক্ষয়ক্ষতি; দেখলেন প্রধানমন্ত্রী মোদী। তার আগেই, ইয়াসে রাজ্যের ক্ষয়ক্ষতির পরিমাণ; ঘোষণা করে দেন মুখ্যমন্ত্রী মমতা।

আরও পড়ুনঃ ইয়াসে ভাঙল নদীবাঁধ, শুভেন্দু ও রাজীবের বিরুদ্ধে তদন্তের নির্দেশ মমতার

ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়েকের টুইট শেয়ার করে; মমতার তুমুল সমালোচনা শুরু করেছেন বাংলার বিজেপি নেতারা। কেউ বলছেন, “নবীন পট্টনায়েকও বিজেপি নেতা নন; কিন্তু তিনি টাকা দাও বলে; চিৎকার করেন না। যেটা মমতা করলেন। এদিকে নবীন পট্টনায়েক প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে ঘূর্ণিঝড় ক্ষতি নিয়ে বৈঠক করলেও; বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী উপস্থিত থাকায় মুখ্যমন্ত্রী মমতা ওই বৈঠকে অংশ নেননি। সেই নিয়েও মমতার তুমুল সমালোচনা করেছেন; বিজেপি নেতারা।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন