খুলে গেল অফিস, কবে থেকে চলবে লোকাল ট্রেন

1556
খুলে গেল অফিস কিন্তু যাবেন কি করে, লোকাল ট্রেন জুন মাসে চলবে না
খুলে গেল অফিস কিন্তু যাবেন কি করে, লোকাল ট্রেন জুন মাসে চলবে না

খুলে গেল অফিস; কিন্তু যাবেন কি করে? লোকাল ট্রেন কবে থেকে চলবে? এটাই এখন বড় প্রশ্ন। কিন্তু, জুন মাসে লোকাল ট্রেন চলবে না। আগের নির্দেশ দেখিয়ে পরিষ্কার জানিয়ে দিয়েছে; রেল কর্তৃপক্ষ। আর রেল কর্মীদের জন্য চালু স্পেশ্যাল লোকাল ট্রেনে; উঠতে পারবেন না সাধারণ যাত্রীরা। এই নিয়ে আইনশৃঙ্খলার সমস্যা হতে পারে বলে; আশঙ্কা প্রকাশ করে চিঠি দেওয়া হয়েছে; রাজ্যের বিভিন্ন পুলিশকর্তাদের কাছে। রেলের তরফে স্পষ্ট করে দেওয়া হয়েছে; ৩০ জুন পর্যন্ত লোকাল ট্রেন চালানোর কোনও পরিকল্পনা নেই তাদের।

আরও পড়ুনঃ সোমবার থেকে খুলছে অফিস, ট্রেন চালাতে রাজ্যের কাছে নিরাপত্তা চাইল রেল

খুলে গেল অফিস কিন্তু যাবেন কি করে, লোকাল ট্রেন জুন মাসে চলবে না
খুলে গেল অফিস কিন্তু যাবেন কি করে, লোকাল ট্রেন জুন মাসে চলবে না

সোমবার ৮ জুন থেকেই; লকডাউন কার্যত উঠে গিয়েছে। খুলে গিয়েছে বিভিন্ন সরকারি-বেসরকারি অফিস; হোটেল-রেস্তোরাঁ, ধর্মীয় স্থান সব কিছুই। শহরের পথে দেখা যাচ্ছে কিছু সরকারি ও বেসরকারি বাস। তবে চলছে না লোকাল ট্রেন; যার জেরে সমস্যায় ভুগছেন; কলকাতার থেকে দূরে জেলায় বসবাসকারী অফিস যাত্রীরা। জানা গিয়েছে, জুন মাসে চলবে না লোকাল ট্রেন। হাওড়া-শিয়ালদহের মতো আরও অন্যান্য রেল-স্টেশন থেকে; প্রতিদিন প্রচুর অফিস যাত্রী নিজেদের অফিস যান। তাহলে তারা কিভাবে অফিস যাবেন? সে বিষয়ে সরকার কোনও চিন্তা-ভাবনা করেনি। বাসে করে তাদের পক্ষে আসা সম্ভব নয়।

আরও পড়ুনঃ অ্যালকোহলে আপত্তি, বন্ধই থাকল মথুরা বৃন্দাবনের মন্দির

প্রায় ২ মাসের লকডাউনের পর; সোমবার থেকে পশ্চিমবঙ্গে খুলে গিয়েছে প্রায় সব অফিস-কাছারি। কিন্তু চলছে না লোকাল ট্রেন। ফলে শহরতলি থেকে অফিসে পৌঁছতে; নাভিশ্বাস উঠতে চলেছে নিত্যযাত্রীদের। কলকাতা থেকে একটু দূরে যারা থাকেন; তারা জেতেও পারেন নি। তাদের ছুটি বা বেতন কাটা যাওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে। আগেই রেল কর্তৃপক্ষ জানিয়ে দিয়েছিল যে; ৩০ জুন পর্যন্ত স্পেশাল ট্রেন ছাড়া অন্য কোনো ট্রেন চলবে না। যাত্রীদের কাটা টিকিটের দাম; ফেরত দেওয়া হয়েছিল। কবে থেকে চালু হবে দূরপাল্লা সহ লোকাল ট্রেন; সে বিষয়ে এখনও কিছু জানা যায়নি।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন