দাহ ও শ্রাদ্ধ হবার পর জ্যান্ত হয়ে বাড়ি ফিরল মৃত ব্যক্তি

644
দাহ ও শ্রাদ্ধ হবার পর জ্যান্ত হয়ে বাড়ি ফিরল মৃত ব্যক্তি/The News বাংলা
দাহ ও শ্রাদ্ধ হবার পর জ্যান্ত হয়ে বাড়ি ফিরল মৃত ব্যক্তি/The News বাংলা

দাহ ও শ্রাদ্ধ হবার পর; জ্যান্ত হয়ে বাড়ি ফিরল মৃত ব্যক্তি। হিন্দুমতে দাহ শ্রাদ্ধের পর জীবিত হল মৃত ব্যক্তি। আর এমন ঘটনায় চাঞ্চল্য ছড়াল এলাকায়। কি হল? এখনও বুঝে উঠতে পারছেন না সাধারণ মানুষ। খতিয়ে দেখছে পুলিশ। চমকপ্রদ ঘটনায় শোরগোল পরে গিয়েছে গোটা এলাকায়।

মৃত ব‍্যক্তি জ্যান্ত হয়ে ফিরল বাড়িতে। পরিবারের লোকজন তাকে দেখেই; আঁতকে কেঁপে উঠল। প্রতিবেশীরা স্তম্ভিত। চাঞ্চল্য ছড়াল গোটা এলাকায়। নৈহাটি থানার অন্তর্গত সাহেব কলোনি মোড়ের কাছে; ২১নম্বর ওয়ার্ডে পূর্নানদ পল্লীর ঘটনা।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে; ভূষণ পাল মারা গিয়েছিল; কিন্তু কি করে জ্যান্ত হল সেটাই প্রশ্ন। গত ১৬জানুয়ারি গরিফা রামঘাট শ্মশানে; তাকে দাহও করা হয়েছিল। এরপর তার শ্রাদ্ধানুষ্ঠানও সম্পন্ন করে ফেলে পরিবার।

ঘটনা প্রসঙ্গে স্থানীয়রা জানিয়েছেন; বৃদ্ধ ভূষণ পাল ২০১৯ সালের ১০ নভেম্বর নিখোঁজ হয়ে যান। এক মাসের মাথায় ১০ ডিসেম্বর পরিবারের পক্ষ থেকে; নৈহাটি থানায় নিখোঁজের ডায়েরী করা হয়েছিল।

এরপর নৈহাটি থানা; একটি মৃতদেহ শনাক্ত করতে তাদের ডেকে পাঠায়। ওই মৃতদেহটি ভূষণ পাল এর বলে চিহ্নিত করে পরিবার। তাকে হিন্দুমতে দাহ করে পরিবার। তার শ্রাদ্ধও করা হয়।

বৃহস্পতিবার বিকেলে; বৃদ্ধ ভূষণ বাবু জ্যান্ত অবস্থায় হঠাৎই তার ভাইয়ের বাড়িতে প্রবেশ করেন। ভাই পুলিশে চাকরি করেন। সন্ধ্যায় খবরটা চাউর হতেই; ভূষনের বাড়ির লোক গেটে তালা লাগিয়েছেন; বলেই জানা গেছে।

মানসিক ভারসাম্যহীন ভূষণ পালের আদিবাড়ী মেদিনীপুর। ভূষণ ভেবে কার শ্রাদ্ধ করল তারা; প্রশ্ন পরিবারের। ভূষণ বলে কার মৃতদেহ দাহ করা হল; প্রশ্ন হাতড়ে বেড়াচ্ছে নৈহাটি পুলিশ। আর প্রশ্নের ঝড় এলাকাবাসীদের মধ্যে। মরে গিয়েও জ্যান্ত হয়ে ফিরে ভূষণ এখন খবরের শিরোনামে।

ReplyForward
Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন