হৃ’দরোগে আ’ক্রান্ত হয়ে প্র’য়াত ফুটবল কিংবদন্তি দিয়েগো মারাদোনা

5697
হৃ'দরোগে আ'ক্রান্ত হয়ে প্র'য়াত ফুটবল কিংবদন্তি দিয়েগো মারাদোনা
হৃ'দরোগে আ'ক্রান্ত হয়ে প্র'য়াত ফুটবল কিংবদন্তি দিয়েগো মারাদোনা

হৃ’দরোগে আ’ক্রান্ত হয়ে প্র’য়াত; ফুটবল কিংবদন্তি দিয়েগো মারাদোনা। গোটা পৃথিবীর ফুটবল ফ্যানদের কাঁদিয়ে; হৃ’দরোগে আ’ক্রান্ত হয়ে; মা’রা গেলেন ফুটবলের জাদুকর মারাদোনা। সম্প্রতি মারাদোনার মাথায় অ’স্ত্রোপচার হয়েছিল। এরপর সুস্থ হয়ে তিনি হাসপাতাল থেকে ছাড়া পান। তার কয়েক সপ্তাহের মধ্যেই; ফুটবল দুনিয়ায় এই দুঃ’সংবাদ। আর্জেন্টিনার হয়ে, ১৯৮৬ সালে ফুটবল বিশ্বকাপ; জিতেছেন মারাদোনা। ১৯৯০ সালেও তিনি; দেশকে ফাইনালে তোলেন। ফুটবলের জাদুকরের মৃ’ত্যুতে গোটা বিশ্বে শোকের ছায়া নেমে এসেছে। কেউই বিশ্বাস করতে চান নি; এই ঘটনার কথা।

গোটা বিশ্বের ফুটবল প্রেমীদের কাঁদিয়ে; বিশ্বের সর্বকালের অন্যতম সেরা ফুটবলার; দিয়েগো মারাদোনার প্রয়াণ। হৃ’দরোগে আ’ক্রান্ত হয়েই প্রয়াত; গত শতাব্দীর সেরা ফুটবলার। তাঁর বয়স হয়েছিল ৬০ বছর। মারাদোনার প্রয়াণের খবরে; শোকাহত সারা বিশ্বের ফুটবলপ্রেমীরা।

১৯৮৬ সালে প্রায় একক দক্ষতায়; আর্জেন্তিনাকে বিশ্বকাপ জেতানো মারাদোনা; বরাবরই বর্ণময় চরিত্র। একইসঙ্গে তিনি বিতর্কিতও বটে। ১৯৮৬ সালের বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে; তাঁর ‘হ্যান্ড অফ গড’ গোল নিয়ে; আজও বিশ্বজুড়ে চর্চা চলে। জাতীয় দলের পাশাপাশি বিভিন্ন ক্লাবের হয়েও; নিজের ফুটবল দক্ষতার পরিচয় দেন মারাদোনা। বিশেষ করে ইতালির নাপোলি ক্লাবকে; তিনি যে উচ্চতায় পৌঁছে দিয়েছিলেন; সারা বিশ্বে তার তুলনা মেলা ভার। বার্সেলোনা, বোকা জুনিয়র্সের মতো ক্লাবের হয়েও; অসাধারণ খেলেন মারাদোনা।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন