বাজারে ১৪০ টাকা কেজি বিগ বাস্কেটে ৬৯ টাকায়, আজব খেল পেঁয়াজের

469
বাজারে ১৪০ টাকা কেজি বিগ বাস্কেটে ৬৯ টাকায়, আজব খেল পেঁয়াজের/The News বাংলা
বাজারে ১৪০ টাকা কেজি বিগ বাস্কেটে ৬৯ টাকায়, আজব খেল পেঁয়াজের/The News বাংলা

বাজারে ১৪০ টাকা কেজি পেঁয়াজ। কিন্তু বিগ বাস্কেটে সেই ১ কেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে মাত্র ৬৯ টাকায়! আজব খেল পেঁয়াজের। কিন্তু এটা কি করে সম্ভব? বাজারে ১৪০ ছাড়িয়ে পেঁয়াজের দাম; এখন কোথাও কোথাও ১৫০ টাকা পার করে গেছে। কিন্তু সেই মহা মুল্যবান পেঁয়াজ অনলাইনে বিক্রি হচ্ছে মাত্র ৬৯ টাকায়! কি করে হয়? কি করে ৬৯ টাকায় দিচ্ছে তারা? উঠে গেছে প্রশ্ন।

বাজারে রোজ নতুন রেকর্ড গড়ছে পেঁয়াজের দাম। বেশ কয়েকদিন আগেই সেঞ্চুরি হাঁকিয়ে; এবার দেড়শোর পথে পেঁয়াজ। কলকাতার খুচরো বাজারে বুধবার পেঁয়াজের দাম ছিল; ১৪০ টাকা প্রতি কেজি। বুধবার সন্ধ্যে থেকেই কোন কোন বাজারে; পেঁয়াজের দাম ১৫০ ছুঁয়েছে। লেক মার্কেটে পেঁয়াজ ১৪০ টাকা প্রতি কেজি। মানিকতলা বাজারে পেঁয়াজ ১৩০। বুধবার কলকাতায় মাত্র ৩টি ট্রাক এসেছে নাসিক থেকে। তবে তার থেকেও বড় খবর; বাজারে জোগান নেই পেঁয়াজের।

আরও পড়ুনঃ ফের লোক হাসালেন মমতা, গোলালেন মান্না শ্যামল

সমস্যায় ক্রেতা-বিক্রেতারা। পোস্তা সহ শহরের বেশ কয়েকটি নামী বাজারে বিক্রেতাদের কাছে আলু, আদা, রসুন রয়েছে, কিন্তু নেই পেঁয়াজ। দামের দাদাগিরির জন্য অধিকাংশ বিক্রেতা; পাইকারি বাজার থেকে পেঁয়াজ তোলেননি। কেউ কেউ ২/৩ দিন আগেকার তোলা পেঁয়াজ বিক্রি করছেন; ১২০ থেকে ১৩০ টাকা কেজি দরে।

কারও কাছে অল্প পেঁয়াজ পড়ে রয়েছে। সেটা শেষ হলেই পেঁয়াজ বিক্রিতে তারা আর নেই। অর্থাৎ টাস্ক ফোর্সের বেঁধে দেওয়া ৮০ টাকা দামে; পেঁয়াজ বিক্রি করতে তারা অপারগ। তাই বিক্রি বন্ধ রেখেছেন অনেকেই। অথচ, বুধবার সকালেই কাগজে বিজ্ঞাপন ছিল; বিগ বাস্কেট এক কেজি পেঁয়াজ দিচ্ছে ৬৯ টাকায়।

বাজারে যখন পেঁয়াজের দাম দেড়শ; ঠিক তখনই আজব খবর অনলাইনে। হ্যাঁ, বাজারে যা দাম তার থেকে অনেকটাই কম দামে পেঁয়াজ বিক্রি হচ্ছে; অনলাইন শপিং-এ। একশ-দেড়শ টাকা কেজি পেঁয়াজ; কিন্তু অনলাইনে আপনি পাচ্ছেন মাত্র ৬৯ টাকা প্রতি কেজিতে।

বিগ-বাস্কেটে পেঁয়াজের দাম ৬৯ টাকা/কেজি। গ্রোফারর্সেও কম দামে পাওয়া যাচ্ছে পেঁয়াজ। তবে এদিন তাদের স্টকে পেঁয়াজ নেই বলেই জানানো হয়েছে। অন্যদিকে, ইন্ডিয়ামার্টে পেঁয়াজের কেজি প্রতি দাম যাচ্ছে ৭৫ টাকা। তবে অ্যামাজন ফ্রেস চলছে বাজারের মতই; ১৪০ টাকা প্রতি কেজি।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন