অস্কারের মঞ্চ গড়ল ইতিহাস, সেরার শিরোপা পেল দক্ষিণ কোরিয়ান ছবি ‘প্যারাসাইট’

6219
অস্কারের মঞ্চ গড়ল ইতিহাস সেরার শিরোপা পেল দক্ষিণ কোরিয়ান ছবি/The News বাংলা 'প্যারাসাইট'

অস্কারের মঞ্চ গড়ল ইতিহাস ; সেরার শিরোপা পেল দক্ষিণ কোরিয়ান ছবি ‘প্যারাসাইট’। এবারের অস্কার সত্যই ঐতিহাসিক। কারণ এই প্রথম কোনও অ-আমেরিকান ছবি অর্থাৎ দক্ষিণ কোরিয়ান ছবির মাথায় উঠল; সেরার শিরোপা। অস্কার মানেই হডিউড; প্রতি বছরই হডিউড ছবি তো বটেই; সেখানকার তারকারা ঝুলি ভর্তি পুরস্কার নিয়ে যায় নিজের দেশে। এবার অস্কারের মঞ্চে একদম অভিনব এক চিত্রই ধরা পড়ল। ‘জোকার’-কে পিছনে ফেলে অক্সার ছিনিয়ে নিল; ‘প্যারাসাইট’। ৯২তম অস্কার জিতে নিল এই ছবি। হলিউডকে টেক্কা দিয়ে চার চারটি পুরস্কার চলে গিয়েছে; এই ছবির ঝুলিতে। যদিও ‘জোকার’-এর ভাগ্যে যে এক্কেবারে কোনও পুরস্কার যায়নি তা কিন্তু নয়; অনবদ্য অভিনয়ের পুরস্কার পেলেন ছবির নায়ক জোয়াকিন ফিওনিক্স।

এর আগেও জোকার-এ তাঁর দক্ষ অভিনয়ের জন্য জোয়াকিন গোল্ডেন গ্লোব সব একাধিক পুরস্কার জিতে নিয়েছেন। অস্কার পেয়ে খুবই ইমোশনাল হয়ে পড়েন জোয়াকিন। কৃতজ্ঞতা জানান; সকলকে। আর এদিন যে ছবিকে ঘিরে সকলের উচ্ছাস ছিল তুঙ্গে সেই অস্কার জয়ী ছবি ‘প্যারাসাইট’। পরিচালক বং জুন হো এদিন অস্কারের মঞ্চে সেরা পরিচালকের পুরস্কার জিতেছেন। আমেরিকার বাইরে এই প্রথম কোনও পরিচালক অস্কার জিতে নিলেন। ‘ওয়ান্স আপন আ টাইম ইন হলিউড’ বা ‘দ্য আইরিশম্যান’ কারও মাথায় ওঠেনি সেরার শিরোপা।

দক্ষিণ কোরিয়ার অন্তজ শ্রেণীকে নিয়ে গড়ে ওঠে ‘প্যারাসাইট’ ছবির গল্প। এটি একটি পরিবারকেন্দ্রীক গল্প; যার সদস্যরা দরিদ্র সীমার নিচে বসবাস করে। সেরা আন্তর্জাতিক ছবির পুরস্কারও পেয়েছে ‘প্যারাসাইট’। সেরা পার্শ্ব-অভিনেতার অস্কার জিতেছেন ব্র্যাড পিট। ‘ওয়ান্স আপন আ টাইম…ইন হলিউড’-এর জন্য পুরস্কৃত করা হয় তাকে। সেরা অভিনেত্রীদের দৌড়ে ছিলেন তাবড় সব অভিনেত্রী; যেমন, শার্লিজ থেরন, স্কারলেট জোহানসন সকলকে পেছনে ফেলে বাজিমাৎ করেছে; জুডি ছবির জন্য রেনে জেলওয়েগার। সেরা অভিনেত্রীর পুরস্কার ঘরে তোলেন; তিনি।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন