অনেক হয়েছে আর সহ্য নয়, উত্তাল কাশ্মীরে পুড়ছে পা’কিস্তানের পতাকা

96
অনেক হয়েছে আর সহ্য নয়, উত্তাল কাশ্মীরে পুড়ছে পা'কিস্তানের পতাকা
অনেক হয়েছে আর সহ্য নয়, উত্তাল কাশ্মীরে পুড়ছে পা'কিস্তানের পতাকা
Simple Custom Content Adder

অনেক হয়েছে আর সহ্য নয়; উত্তাল কাশ্মীরে পুড়ছে পা’কিস্তানের পতাকা। ফের উপত্যকায় জ’ঙ্গিদের টা’র্গেটের শিকার; এক কাশ্মীরি পন্ডিত। বৃহস্পতিবার বুদগামের একটি সরকারি অফিসে ঢুকে; গু’লি চালায় জ’ঙ্গিরা। গু’লিবিদ্ধ হয়ে গুরুতর জ’খম হন কাশ্মীরি পন্ডিত রাহুল ভাট। ভর্তি করা হয় হাসপাতালে, তবে শেষরক্ষা হয়নি; চিকিৎসা চলাকালীন মৃত্যু হয় তার। এই মুহূর্তে অগ্নি’গর্ভ পরিস্থিতি; গোটা কাশ্মীরে।

ঘটনার দায় স্বীকার করেছে; পা’কিস্তানের মদতপুষ্ট জ’ঙ্গি গোষ্ঠী জ’ইশ-ই-মহম্মদ। স’ন্ত্রা’সী সংগঠন কাশ্মীর টাইগার্স (টিআরএফ) ও এই হামলার দায় স্বীকার করেছে। এরপরেই সাধারণ মানুষ ক্ষোভে ফেটে পড়েছেন; পা’কিস্তানের উপর। পা’কিস্তানের জাতীয় পতাকা; প্রকাশ্য রাস্তায় পো’ড়ান হচ্ছে। রাস্তায় বসে বিক্ষোভ দেখাচ্ছে; কাশ্মীরের সাধারণ মানুষ।

আজও বন্ধ হয়নি কাশ্মীর ফাইলস; কাশ্মীরে ফের নিশানায় কাশ্মীরি পন্ডিত। দিন দিন উপত্যকায় কাশ্মীরি পণ্ডিত ও ভিন রাজ্যের বাসিন্দাদের উপর; জ’ঙ্গি হা’মলা বেড়েই চলেছে। গত বছর অক্টোবর থেকে পরিযায়ী শ্রমিকদের; টার্গেট করা শুরু করে জ’ঙ্গিরা। সেই মাসেই পাঁচদিনে খু’ন হন; সাত নিরীহ নাগরিক। তাদের মধ্যে একজন কাশ্মীরি পণ্ডিত; একজন শিখ এবং দুজন ভিন রাজ্যের বাসিন্দা। গত মাসেও সোপিয়ানে এক কাশ্মীরি পণ্ডিত বিক্রেতার উপর; হামলা চালিয়েছিল জ’ঙ্গিরা। যদিও সেবার প্রাণে বেঁচে গিয়েছিলেন ওই ব্যক্তি।

আরও পড়ুনঃ আজও বন্ধ হয়নি কাশ্মীর ফাইলস, কাশ্মীরে ফের নিশানায় কাশ্মীরি পন্ডিত, চুপ নেতারা

অ-কাশ্মীরিদের উপর জ’ঙ্গি হামলা জারি আছে কাশ্মীরে; আজও শেষ হয়নি কাশ্মীর ফাইলস। কাশ্মীরি পণ্ডিত ও ভিনরাজ্যের ব্যক্তিদের উপর হা’মলা করে; কাশ্মীরকে আবারও অশান্ত করে তুলতে চাইছে জ’ঙ্গিরা। কিন্তু জ’ঙ্গি দমনে যৌথ বাহিনী জিরো টলারেন্স নীতিতে এগিয়ে চলায়; বহু ক্ষেত্রে ভেস্তে গিয়েছে তাদের ছক।

এবার, বুদগামের চাদুরায় তহসিল অফিসে ঢুকে; রাহুল ভাট নামে এক সরকারি কর্মচারীকে লক্ষ্য করে গু’লি চালায় জ’ঙ্গিরা। গুরুতর জখম অবস্থায় উদ্ধার করে; তাকে শ্রীনগরের এসএমএইচএস হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসা চলাকালীন মৃত্যু হয় তার।
তারপরেই শুরু হয়ে যায় বিক্ষোভ। পা’কিস্তানি জ’ঙ্গি গোষ্ঠী ও তাদের সমর্থনকারীদের বিরুদ্ধে রাস্তায় নেমেছে মানুষ।

পুলিশকে রীতিমতো ঘাম ঝরাতে হচ্ছে; বিক্ষোভকারীদের হঠাতে। বেছে বেছে হি’ন্দুদের মা’রছে পা’ক জ’ঙ্গিরা। কাদের মদতে এটা হচ্ছে; তাদের খোঁজ করে উপযুক্ত শাস্তি দেবার দাবি উঠেছে।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন