ভারতের বিরুদ্ধে হাফিজ সইদ ও মাসুদ আজাহারকে বিশেষ দায়িত্ব দিয়েছে পাকিস্তান

546
ভারতের বিরুদ্ধে হাফিজ সইদ ও মাসুদ আজাহারকে বিশেষ দায়িত্ব দিয়েছে পাকিস্তান/The News বাংলা
ভারতের বিরুদ্ধে হাফিজ সইদ ও মাসুদ আজাহারকে বিশেষ দায়িত্ব দিয়েছে পাকিস্তান/The News বাংলা

ভারতের বিরুদ্ধে হাফিজ সইদ ও মাসুদ আজাহারকে; বিশেষ দায়িত্ব দিয়েছে পাকিস্তান। এবার আর কোন রেল স্টেশন বা কাশ্মীর নয়; দেশের প্রধানমন্ত্রী; স্বরাষ্ট্রমন্ত্রী এবং জাতীয় নিরাপত্তা উপদেষ্টাকে খুন করার ছক; পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠন জইশ–ই–মহম্মদ ও লস্কর ই তৈবার। আর এই কাজকে পূর্ণ করতে হাফিজ সইদ ও মাসুদ আজাহারকেই; বিশেষ দায়িত্ব দিয়েছে পাকিস্তান এর আইএসআই।

লোকসভা নির্বাচনের আগে; মাওবাদী হামলায় খুনের পরিকল্পনার জল্পনা উঠেছিল। তারপর বেশ কয়েকজন মাওবাদী ধরা পড়ায়; তা আর ঘটেনি। কিন্তু এবার পাক জঙ্গি সংগঠন; লস্কর ই তৈবা ও জইশ–ই–মহম্মদের নিশানায়; ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মোদীর ওপর হামলা চালাতে; একটি বিশেষ বাহিনীও গড়ে তুলে প্রশিক্ষণ দিচ্ছে জঙ্গিরা। লস্কর ই তৈবা ও জইশ–ই–মহম্মদের এই ছকে হাত মিলিয়েছে; পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই।

আরও পড়ুনঃ সংসার চলছে না হাফিজ সইদের, ব্যাঙ্ক অ্যাকাউন্ট খুলে দেবার অনুরোধ পাকিস্তানের

সম্প্রতি ভারতে; দ্য ব্যুরো অফ সিভিল অ্যাভিয়েশনের কাছে একটি চিঠি এসেছে। বর্তমান ভারতের সবচেয়ে গুরুত্বপূর্ণ তিন ব্যক্তির নাম; জঙ্গিদের হিট লিস্টে আছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী; স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালকে; খুনের চক্রান্ত ফাঁস হওয়ার পরেই সতর্কতা জারি হয়েছে।

ওই চিঠিতে জম্মু, পাঠানকোট, অমৃতসর, জয়পুর গান্ধীনগর, কানপুর ও লখনউ-সহ; দেশের ৩০টি শহরে জইশ হামলার ছক কষছে বলে জানা গিয়েছে। এছাড়া তাদের নজরে রয়েছে; দেশের চারটি গুরুত্বপূর্ণ বিমানবন্দরও। গোয়েন্দা সূত্রে আরও জানা গিয়েছে; জম্মু ও কাশ্মীরে শান্তি ফেরানোর জন্য; কেন্দ্রীয় সরকার যে পদক্ষেপ নিচ্ছে তা পছন্দ নয় লস্কর ও জইশের।

এদেশের গোয়েন্দা দপ্তর সূত্রে খবর; কাশ্মীর থেকে ৩৭০ ধারা বিলোপে; এই তিন জনের ভূমিকা সবচেয়ে বেশি। পাকিস্তানের বালাকোটে ভারতীয় বায়ুসেনার বিমান হানার পেছনেও রয়েছেন; মোদী–শাহ–দোভাল। সার্জিক্যাল স্ট্রাইকও অজিত দোভালের নেতৃত্বেই সম্ভব হয়েছিল। তাই বদলা নিতেই; তিনজনের ওপর হামলার ছক কষা হয়েছে।

ইতিমধ্যেই হাফিজ সইদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট খুলে দেবার জন্য; রাষ্ট্র সঙ্ঘে আবেদন করেছে পাকিস্তান। সম্প্রতি নরেন্দ্র মোদীর লোকসভা কেন্দ্র উত্তরপ্রদেশের বারাণসীতে; জঙ্গি হামলার পরিকল্পনা নিয়েছিল; জঙ্গি সংগঠন লস্কর ই তৈবা। এর জন্য মুম্বই হামলার মাস্টারমাইন্ড ও লস্কর প্রধান হাফিজ সইদ; গভীর ষড়যন্ত্র করছিল।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন