পাক জইশ হামলার আশঙ্কা, ভারতের সব বড় শহরে চরম সতর্কতা

320
পাক জইশ হামলার আশঙ্কা, ভারতের সব বড় শহরে চরম সতর্কতা/The News বাংলা
পাক জইশ হামলার আশঙ্কা, ভারতের সব বড় শহরে চরম সতর্কতা/The News বাংলা

ভারতের সব বড় শহরে চরম সতর্কতা; জারি করল মোদী সরকার। কাশ্মীরে ৩৭০ ধারা বাতিলের পর থেকেই; পাকিস্তানের তরফ থেকে একের পর এক বিরোধিতা এসেই চলেছে। কাশ্মীর থেকে আর্টিকেল ৩৭০ ও ৩৫এ তুলে নেবার পরেই; চরম প্রতিহিংসায় ভুগছে পাকিস্তান। আশঙ্কা করা হচ্ছে প্রতিশোধ নিতে ভারতে বড়সড় হামলা করতে পারে; পাক জঙ্গিগোষ্ঠীগুলি। এই আশঙ্কায় চরম সতর্কতা জারি করা হয়েছে; মুম্বাই সহ ভারতের সমস্ত বড় শহরগুলিতে।

সোমবার রাজ্যসভায় বাতিল হয়; জম্মু ও কাশ্মীরের ৩৭০ ধারা ও ৩৫এ ধারা। মঙ্গলবার লোকসভাতেও পাশ হয়ে যায়; জম্মু কাশ্মীর পুনর্গঠনের প্রস্তাব। আলাদা হয় লাদাখ। এরই প্রতিবাদে; বুধবার সন্ধ্যায় পাক সরকার জানিয়ে দেয়; কাশ্মীর ইস্যুতে ভারতের সঙ্গে; সমস্ত সম্পর্ক ছিন্ন করা হল।

আরও পড়ুনঃ দেশবাসীকে ফের মিথ্যা কংগ্রেসের, আম্বেদকর ও সর্দার প্যাটেল কাশ্মীরে নেহেরুর ৩৭০ এর বিরুদ্ধে ছিলেন

ইমরান সরকার নির্দেশ দিয়েছে; যত শীঘ্র সম্ভব পাকিস্তান থেকে ভারতীয় হাই কমিশনারকে ভারতে ফিরে যেতে। ইতিমধ্যে ভারতের সঙ্গে সবরকম বাণিজ্যিক সম্পর্কও শেষ করেছে পাকিস্তান। পাক প্রধানমন্ত্রী ইমরান জানিয়েছেন; কাশ্মীর থেকে ভারত সরকারের আর্টিকেল ৩৭০ ধারা বিলুপ্ত করার জন্যই; এই সিদ্ধান্ত নিয়েছে তারা।

এর সঙ্গে সঙ্গে কাশ্মীর নিয়ে ভারতকে মঙ্গলবারই; নজিরবিহীন হুঁশিয়ারি দিয়েছেন; পাকিস্তান প্রধানমন্ত্রী ইমরান খান। পাক পার্লামেন্টে দাঁড়িয়ে তিনি বলেন; “আবার একটা পুলওয়ামা আক্রমণ হবে”। ইমরান খানের এই হুঁশিয়ারিতে; শুধু ভারতে নয়; সাড়া পরে গেছে গোটা বিশ্বেই। কারণ পরোক্ষে ইমরান খান স্বীকার করে নিলেন; পুলওয়ামা আক্রমণ পাকিস্তানেরই ষড়যন্ত্র ছিল।

এছাড়া ৩৭০ বাতিলের পরই, জঙ্গি হাফিজ সাঈদকে ছেড়ে দিয়েছে ইমরান খান। একমাসও হয়নি মুম্বাই সন্ত্রাসী হামলার ‘মাস্টার মাইন্ড’; হাফিজ সাঈদকে গ্রেফতার করেছিল পাকিস্তান। তাকেও বুধবার মুক্তি দিয়ে দিয়েছে ইমরান খান সরকার। ভারতের ৩৭০ ধারা বাতিলের পর; পাকিস্তানের এই সিদ্ধান্ত মাথায় ভাঁজ ফেলেছে কূটনৈতিক মহলের।

এর ফলেই আশঙ্কা করা হচ্ছে; পাকিস্তানের তরফে আবারও ভারতের উপর আক্রমনের ছক করা হচ্ছে। ভারতের গোয়েন্দা সূত্র জানা গেছে; যে কোনও মুহূর্তে হামলা চালাতে পারে পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠনগুলি। এমনকি এও জানা যাচ্ছে যে; ১৫ই আগষ্টের আগেই বড়সড় হামলা চালানোর প্রস্তুতি নিচ্ছে; পাকিস্তানের জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদ।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন