ভারতের পেছনে লাগতে গিয়ে, পেট্রোলের চেয়ে দুধের দাম বেশি পাকিস্তানে

220
ভারতের পেছনে লাগতে গিয়ে, পেট্রোলের চেয়ে দুধের দাম বেশি পাকিস্তানে/The News বাংলা
ভারতের পেছনে লাগতে গিয়ে, পেট্রোলের চেয়ে দুধের দাম বেশি পাকিস্তানে/The News বাংলা

পাকিস্তানের মন্দা এমন পরিস্থিতিতে গিয়ে ঠেকেছে যে; এক লিটার দুধের দাম গিয়ে দাঁড়িয়েছে ১৪০ টাকায়। যেখানে পেট্রোলের দাম ১১৩ টাকা; সেখানে মহরমের দিনে দুধের দাম গিয়ে দাঁড়াল ১৪০ টাকায়। পাকিস্তানের মানুষের মাথায় হাত। ভারতের পেছনে লাগতে গিয়ে, পেট্রোলের চেয়ে দুধের দাম বেশি পাকিস্তানে।

আন্তর্জাতিক মঞ্চে কোণঠাসা হওয়ার পর; মার্কিন যুক্তরাষ্ট্র পাকিস্তানকে অনেক ক্ষেত্রেই সাহায্য দেওয়া বন্ধ করে দিয়েছে। এরপর কাশ্মীর ইস্যু নিয়ে ভারতের সঙ্গে; একাধিক কূটনৈতিক পদক্ষেপ নেওয়ার সময়; বানিজ্য সম্পর্ক-ও বিচ্ছিন্ন করে দেয় পাকিস্তান।

আরও পড়ুনঃ কাশ্মীরে ভারতীয় সেনার বড় সাফল্য, অশান্তির চেষ্টা করেও ব্যর্থ প্রতিবেশী

এরপর থেকেই চরম বিড়ম্বনায় পড়তে হয় পাকিস্তানকে। এবারের মহরমের দিন; পাকিস্তনের এক সংবাদমাধ্যমের খবর থেকে জানা যায়; সেখানে দুধের দাম লিটার প্রতি দাঁড়িয়েছে ১৪০ টাকা। পাকিস্তানের করাচি; ও সিন্ধ প্রদেশে মহরমের উৎ্সবে এই চূড়ান্ত দামের মধ্যে পড়তে হয়; সাধারণ মানুষকে।

মহরমের দিনে পাকিস্তানের বিভিন্ন জায়গায়; দুধ ও ফলের রসের স্টল বসে। মহরমের মিছিলে হাঁটা মানুষদের হাতে; এইসব পানীয় তুলে দেওয়া হয়। মহরমের বেশ কিছুদিন আগে থেকেই; এই সময়ে দুধের দাহিদা তুঙ্গে উঠে যায়। দামও বেড়ে যায় অনেকটাই।

আরও পড়ুনঃ কাশ্মিরের জন্য মিশন আপেল উপহার মোদী সরকারের

করাচি ও সিন্ধ প্রদেশের বহু দোকানদারের দাবি; সেখানে দুধের দাম কোথাও ১২০ টাকা আবার কোথাও ১৪০ টাকা প্রতি লিটার। করাচির কমিশনার ইফতিকার শালওয়ানি বলেন; যাদের দায়িত্বে এই মূল্যবৃদ্ধির দায় ভার; তারা যদি ঠিক ভাবে না সামলাতে পারে! তবে সাধারণ মানুষোকে এভাবেই অশায় অবস্থায় পড়তে হবে।

আরও পড়ুনঃ ৩৭০ ধারা বাতিলের পর, জম্মু কাশ্মীর নিয়ে ফের বড় ঘোষণা মোদী সরকারের

তবে পাকিস্তান সরকার ১ লিটার দুধের দাম ৯৪ টাকা ধার্য করেছে। কিন্তু তাও পরিস্থিতির সঙ্গে পাল্লা দিতে পারছে না; ব্যবসায়ীরা। তাই দাম আরও চূড়ান্ত পর্যায়ে পৌঁছে গেছে। পাকিস্তানের অর্থনৈতিক অবস্থা দিন দিন সরকারের হাতের বাইরে চলে যাচ্ছে তাই; এই দুর্গতিতে পরতে হচ্ছে মানুষকে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন