পাক অধিকৃত ভারতের কাশ্মীরে ইমরানের মন্ত্রীদের পচা ডিম ছুঁড়ল মানুষ, গুলি চালাল নেতা

6553
পাক অধিকৃত ভারতের কাশ্মীরে ইমরানের মন্ত্রীদের পচা ডিম ছুঁড়ল মানুষ, গুলি চালাল নেতা
পাক অধিকৃত ভারতের কাশ্মীরে ইমরানের মন্ত্রীদের পচা ডিম ছুঁড়ল মানুষ, গুলি চালাল নেতা

পাক অধিকৃত ভারতের কাশ্মীরে; ইমরানের মন্ত্রীদের লক্ষ্য করে পচা ডিম ছুঁড়ল মানুষ। খেপে গিয়ে; গুলি চালাল নেতা। খুশি নেই মানুষ; পাক অধিকৃত কাশ্মীরে একদমই খুশি নেই সেখানকার সাধারণ মানুষ। তেমনটাই টের পেলেন; ইমরান খানের দুই মন্ত্রী। পাকিস্তান অধিকৃত কাশ্মীরে (PoK); ভোট চাইতে যাওয়া ইমরান খানের দুইমন্ত্রীকে; পচা ডিম ও পাথর ছুঁড়ে অভ্যর্থনা জানাল সেখানকার মানুষ। যদিও, সেই আপ্যায়ন ইমরান খানের এক মন্ত্রী ভালোভাবে নেননি; তিনি চটে গিয়ে রিভলভার বের করে সোজা গুলিও চালান।

পাকিস্তানের কাশ্মীর বিষয়ক মন্ত্রী আলি আমিন, নির্বাচনী প্রচারের জন্য; একটি জনসভায় অংশ নিতে পাক অধিকৃত কাশ্মীরের চিনারি গিয়েছিলেন। সেখানে ওনাকে জনতার; ক্ষোভের মুখে পড়তে হয়। পাকিস্তানি সংবাদমাধ্যন ‘ডন’ এর রিপোর্ট অনুযায়ী; আলি আমিনের কনভয় যখন ঝেলম ঘাঁটির রাস্তায় পৌঁছায়; তখন কিছু মানুষ ওনার কনভয় উদ্দেশ্য করে ডিম আর পাথর ছোঁড়া শুরু করে দেয়। এরপর জনতাকে ছত্রভঙ্গ করতে; মন্ত্রী নিজেই হাওয়ায় গুলি চালান। মন্ত্রী জানান, পাকিস্তানের মুসলিম লীগ; বিরোধীদের সঙ্গে নিয়ে এই কাজ করেছে।

আরও পড়ুনঃ তালিবানের গুলিতে মৃত, ভারতের পুলিৎজার জয়ী চিত্র সাংবাদিক

ভারতের প্রবল বিরোধিতা সত্ত্বেও, জুন মাসের ১০ তারিখ; পাকিস্তানের কবজায় থাকা কাশ্মীরে ইমরান খানের দেশের নির্বাচন কমিশন; ২৫ জুলাই বিধানসভা নির্বাচনের তারিখ নির্ধারণ করেছে। আরেকদিকে, করোনার বর্ধিত সংক্রমণের কথা মাথায় রেখে; নির্বাচন স্থগিত করার দাবি জানানো হয়েছে। অন্যদিকে, ভারতের তরফ থেকে; এই নির্বাচনের তীব্র বিরোধিতা করা হয়েছে। আর এরই মধ্যে জনতার কাছে ভোট চাইতে; ইমরান সরকারের মন্ত্রী আলি আমিন দলের নেতা মিরাদ সইদের সঙ্গে; একটি জনসভায় ভাষণ দিতে চিনারি যাবার পথেই বিক্ষোভের মুখে পরলেন।

ইমরান খানের মন্ত্রী এই ঘটনাকে; বিরোধীদের ষড়যন্ত্র বলে আখ্যা দিলেও; প্রকৃত সত্য হল পাকিস্তানে ইমরান খান সরকারের প্রতি; মানুষের ক্ষোভ বেড়েই চলেছে। ‘নয়া পাকিস্তান” এর দাবি করা ইমরান খানের শাসনকালে; পাকিস্তান একদিকে যেমন দিন দিন দরিদ্র হয়ে চলেছে; তেমনই বারবার আন্তর্জাতিক মঞ্চেও ধাক্কা খাচ্ছে। অন্যদিকে পাক অধিকৃত ভারতের কাশ্মীরে; ইমরান খান সরকারের বিরুদ্ধে জনমত বাড়ছে। যা রীতিমতো দুশ্চিন্তায় রেখেছে; পাক সরকারকে। পাক অধিকৃত কাশ্মীরের, পরিস্থিতির দিকে; কড়া নজর রেখেছে দিল্লি।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন