পাকিস্তানের নির্দেশে, ফের কাশ্মীরে শুরু ভারতীয় সেনার উপর পাথর ছোঁড়া

4518
পাকিস্তানের নির্দেশে, ফের কাশ্মীরে শুরু ভারতীয় সেনার উপর পাথর ছোঁড়া/The News বাংলা
পাকিস্তানের নির্দেশে, ফের কাশ্মীরে শুরু ভারতীয় সেনার উপর পাথর ছোঁড়া/The News বাংলা

পাকিস্তানের চক্রান্তে ফের কাশ্মীরে শুরু; ভারতীয় সেনার উপর পাথর ছোঁড়া। পাকিস্তানের পক্ষ নিয়ে; ফের কাশ্মীরে শুরু পাথর যুদ্ধ। কাশ্মীরে নিরাপত্তা রক্ষীদের দিকে চলছে; স্থানীয় বিছিন্নতাবাদি যুবকদের একাংশের অনবরত পাথর হামলা। দক্ষিণ কাশ্মীরের অনন্তনাগ জেলায়; একটি ট্রাকে পাথর ছুঁড়ে মেরে; গাড়ির চালককে হত্যা করার অভিযোগে; সোমবার ভোরে দুই কাশ্মীরি যুবককে গ্রেপ্তার করেছে জম্মু কাশ্মীর পুলিশ।

পুলিশ জানিয়েছে যে; অনন্তনাগের বিজবেহরে উড়ানহাল এলাকার জড়াদিপোরায়; ট্রাকটিতে পাথর ছোঁড়া হয়েছিল। এই ঘটনার সঙ্গে জড়িত ছয়জন স্থানীয় বাসিন্দাকে; জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। তবে কাশ্মীরের এমন পাথর যুদ্ধ আগেও বহুবার দেখা গেছে।

আরও পড়ুনঃ জম্মু কাশ্মীরে উড়ল তিরঙ্গা, এবার শুধুই ভারতের জাতীয় পতাকা উড়বে

ট্রাক চালক নূর মহম্মদ দার; তাঁর বয়স ৪২ বছর। গুরুতর জখম অবস্থায়; তাঁকে দ্রুত পাশের জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু তাঁর অবস্থা এতটাই খারাপ ছিল যে; স্থানীয় জেলার ডাক্তাররা সামলাতে না পেরে; সেখান থেকে তাকে শ্রীনগরের উপকণ্ঠে; সৌরায় শের-কাশ্মীর ইনস্টিটিউট মেডিকেল সায়েন্সে রেফার করে দেন।

গুরুতর জখম অবস্থায় পৌঁছতেই; সেখানে তাকে মৃত বলে ঘোষণা করা হয়। মর্মান্তিক এই ঘটনায় গ্রেফতার করা হয়; দুই কাশ্মীরি যুবককে। গ্রেপ্তার হওয়া যুবকদের এই অপরাধের পেছনে কী উদ্দেশ্য রয়েছে! তা জানতে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পুলিশ জানিয়েছে; এই দুজনের কোনও আগের কোন ক্রাইম নথি নেই।

আরও পড়ুনঃ বিশ্ব রেকর্ড গড়ল ভারতীয় সেনা, প্রশংসায় পঞ্চমুখ গোটা দেশ

পুলিশ অভিযোগ করেছে যে; দুর্বৃত্তরা তার ট্রাকটিকে; সেনা বাহিনীর গাড়ি হিসেবে ভুল করে। সেই জন্য এতে পাথর ছোঁড়ে সেই যুবকরা। পুলিশ আরও জানিয়েছে; একটি পাথর চালকের জানলার দিয়ে ঢুকে; সোজা চালকের মাথায় গিয়ে লাগে। সেই থেকেই মৃত্যু হয় চালকের।

কয়েকদিন আগে শ্রীনগরের শহরতলিতে; একটি পাথর ছোঁড়ার ঘটনায় গুরুতর আহত হয়েছিল এক কিশোরী। জম্মু কাশ্মীরে বিশেষ মর্যাদা; আর্টিক্যাল ৩৭০ ও ৩৫এ বাতিল করার পর। জম্মু-কাশ্মীর কেন্দ্রশাসিত অঞ্চল হয়েছে। ফলে কাশ্মীরের নিরাপত্তা আগের থেকে বেড়েছে।

কিন্তু এই আইনি পদক্ষেপের বিরোধীতা করছে; স্থানীয়দের একাংশ। পাকিস্তানের পক্ষ নিয়ে তাঁরা; কাশ্মীরের নিরাপত্তা রক্ষীদের ওপরই হামলা চালাচ্ছে। এই পরিস্থিতি স্বাভাবিক করতে; দ্রুত সরকারের উদ্যোগ নেওয়া হচ্ছে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন