মোদী সরকারের বাধা উড়িয়ে, পাক অধিকৃত কাশ্মীরে নির্বাচন ঘোষণা ইমরানের

6467
মোদী সরকারের বাধা উড়িয়ে, পাক অধিকৃত কাশ্মীরে নির্বাচন ঘোষণা ইমরানের
মোদী সরকারের বাধা উড়িয়ে, পাক অধিকৃত কাশ্মীরে নির্বাচন ঘোষণা ইমরানের

মোদী সরকারের বাধা উড়িয়ে, পাক অধিকৃত কাশ্মীরে; নির্বাচন ঘোষণা ইমরানের। করোনার জেরে সারা বিশ্ব জেরবার। এরই মধ্যে পাক অধিকৃত কাশ্মীরে; ‘প্রাদেশিক নির্বাচন’ ঘোষণা করল পাকিস্তান। করোনা আবহে আগামী দু’মাসের জন্য, পাক অধিকৃত কাশ্মীরে; নির্বাচন পিছনোর ব্যাপারে প্রস্তাব দিয়েছিল; সে দেশের করোনা পর্যবেক্ষক দল; ন্যাশনাল কমান্ড অ্যান্ড অপারেশন সেন্টার। অধিকৃত কাশ্মীরে নির্বাচন পিছিয়ে দেওয়ার জন্য; ইমরান খানের কাছে আবেদন জানিয়েছিলেন অনেকেই। তবে তাতে কর্ণপাত না করেই; ভোটগ্রহণে সবুজ সংকেত দিয়েছে ইসলামাবাদ। আগামী ২৫ জুলাই ভোটগ্রহণের দিন ঘোষণা করেছে; সে দেশের নির্বাচন কমিশন।

পাক অধিকৃত কাশ্মীর বিধানসভার মেয়াদ শেষ হচ্ছে; আগামী ২৯ জুলাই। পাক নির্বাচন কমিশন জানিয়েছে; ২১ জুন পর্যন্ত নমিনেশন জমা দিতে পারবেন প্রার্থীরা। ৩ জুলাই প্রার্থীদের চূড়ান্ত তালিকা; প্রকাশ করা হবে। পাক অধিকৃত কাশ্মীরে করোনা আবহে; এই নির্বাচনের বিরোধীতা করেছে; সে দেশের ইমরান বিরোধীরাও। ইমরান খান সরকারের সিদ্ধান্তের বিরুদ্ধে; প্রতিবাদে নেমেছে দেশের শাসক বিরোধী সবদলই।

আরও পড়ুনঃ হিজাব পরার জন্য নিজের দলের মহিলা নেত্রীর প্রার্থীপদ, বাতিল করলেন দেশের রাষ্ট্রপতি

পাক নির্বাচন নিয়ে নয়াদিল্লি কড়া ভাষায় জানায়; কেন্দ্রশাসিত জম্মু কাশ্মীর; লাদাখ ও গিলগিট ও বাল্টিস্তান ভারতের অবিচ্ছেদ্য অঙ্গ। পাক অধিকৃত কাশ্মীরে পরিস্থিতি বিচার না করেই; সিদ্ধান্ত নেওয়ায় পাকিস্তানের তীব্র বিরোধিতা করেছে ভারত। নিজেদের ক্ষোভ জানিয়ে দিয়েছে; কেন্দ্রীয় সরকার।

আরও পড়ুনঃ চরম লজ্জা, কোটি টাকার জালিয়াতি করে, জেলে মহাত্মা গান্ধীর প্ৰপৌত্রী

দীর্ঘ কয়েকমাস ধরেই, ক্ষমতায় আসীন ইমরান খান সরকার ও সেদেশের সেনাবাহিনীর অকথ্য অ’ত্যাচারের প্রতিবাদে; অসন্তোষ তৈরি হচ্ছিল গিলগিট ও বাল্টিস্তানের মানুষের মনে। স্থানীয় বাসিন্দাদের স্বার্থরক্ষায়, মুখ খোলার জন্য বহু মানুষকে; রাজনৈতিক বন্দি হিসেবে গ্রেফতার করা হয়েছে। এই পরিস্থিতিতে উপত্যাকায় ভোট ঘোষণা; জন সাধারনের মনে ক্ষোভ বাড়িয়ে তুলেছে। বিশ্বের দরবারে নিজেদের ক্ষোভের কথা জানিয়েছে; ভারতের মোদী সরকার।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন