কাশ্মীরে পাকিস্তানের হামলা, ভারতীয় সেনার গোলায় মৃত তিন পাক সেনা

1130
কাশ্মীরে জঙ্গি হামলা, ভারতীয় সেনার হাতে খতম তিন পাক জঙ্গি/The News বাংলা
কাশ্মীরে জঙ্গি হামলা, ভারতীয় সেনার হাতে খতম তিন পাক জঙ্গি/The News বাংলা

ফের গোলাবর্ষণ ভারত-পাক সীমান্তে। আবার উত্তপ্ত কাশ্মীরের ভারত- পাক সীমান্ত। সীমান্ত চুক্তি লঙ্ঘন করে; ভারতের স্বাধীনতা দিবসের দিন কাশ্মীরে গুলি চালায় পাক সেনা। ভারত আক্রমণের জবাবে; পাল্টা গুলি চালায়। ভারতীয় সেনার গুলিতে নিহত হয়; ৩ পাক সেনা। জম্মু ও কাশ্মীরের উরি ও রাজৌরির; নিয়ন্ত্রণ রেখা অঞ্চলে গুলি চালায় পাকিস্তান। এবার ‘সংঘর্ষ বিরতি চুক্তি’ লঙ্ঘন করল ইমরানের দেশ।

বৃহস্পতিবার কোন কারণ ছাড়াই; পাকিস্তানের তরফ থেকে গুলি চলতে থাকে। কেজি সেক্টরের নাঙ্গি টেকরি অঞ্চলেও অশান্তি ছড়ায়; পাক আক্রমণের জন্য। এরপরই পাল্টা গুলি চালায় ভারতীয় সেনা। এই গুলির লড়াইয়ে তিন পাকিস্তানি সেনার মৃত্যু হয়।

আরও পড়ুনঃ কাশ্মীর নিয়ে ভারতকে উচিত শিক্ষা দেব, পাকিস্তানের স্বাধীনতা দিবসে ইমরান খানের হুমকি

অন্যদিকে; পাকিস্তান দাবি করেছে তাদের গুলিতে নিহত হয়েছে ৫ ভারতীয় সেনা। যদিও পাকিস্তানের সেই দাবি অস্বীকার করেছে ভারত। পাকিস্তান সেনা মৃত্যুর; কোন প্রমাণ ভারতকে দিতে পারেনি। খবর অনুযায়ী; বৃহস্পতিবার জম্মু ও কাশ্মীরে স্বাধীনতা দিবস পালনের সময় পাকিস্তান গুলি চালানো শুরু করে। এর পর থেকেই কিছু সময় ছাড়া ছাড়া গুলি চালিয়ে যায় পাকিস্তান।

গত ৫ই আগস্ট ভারতের প্রধানমন্ত্রী জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা তুলে নেয় এবং কেন্দ্রশাসিত অঞ্চল ঘোষণা করে। এরপরই পাক প্রধান ইমরান খান; ভারতের সঙ্গে সবরকম কূটনৈতিক সম্পর্ক লঙ্ঘন করতে থাকে। সম্পর্ক ক্রমশ অবনতির দিকে যেতে থাকে দুই প্রতিবেশী দেশের।

আরও পড়ুনঃ মুম্বাই সমুদ্রতটে হাই অ্যালার্ট, আকাশে চক্কর দিচ্ছে সেনা হেলিকপ্টার

অন্যদিকে পাক আধিকারিক জানায়; “জম্মু কাশ্মীরের বিপজ্জনক পরিস্থিতি থেকে মনোযোগ সরানোর চেষ্টায় ভারতীয় সেনাবাহিনী নিয়ন্ত্রণ রেখায় গোলাবর্ষণ বাড়িয়েছে। তিন পাকিস্তানী সেনা শাহাদাতবরণ করেছে। পাকিস্তান সেনাবাহিনীও জবাব দিয়েছে। পাঁচ ভারতীয় সেনাকে হত্যা করা হয়েছে, বহু আহত হয়েছে, বাঙ্কার ক্ষতিগ্রস্ত হয়েছে। থেমে থেমে গোলাবর্ষণ এখনও চলছে”।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন